অনিয়মই নিয়ম

অনিয়মই নিয়ম pdf বই ডাউনলোড। আমরা সবাই দেখি, বলি এবং অনেকেই লিখি। কিন্তু সবাই সবকিছু দেখি না, সবকিছু বলি না, সবকিছু লিখিও না। সমাজে বাস করি আমরা। অনেক কিছু বিবেচনা করে আমাদের চলতে হয়। আমাদের ভেতর স্বার্থ, লোভ, ভয়, প্রত্যাশা কাজ করে। বলা বা লেখার অক্ষমতার কারণে নয়, ঐ সব সীমাবদ্ধতায় আটকে থাকে বলেও অনেকে অনেকে কিছু দেখেও সবকিছু প্রকাশ করতে চান না। ক্ষমতাবানদের আক্রোশে যেমন অনেক পড়তে চান না, তেমনি তাদের কৃপা থেকেও বঞ্চিত হতে চান না অনেকে।

সাঈদ-উর-রব তারঁ চারপাশে, সমাজে-রাষ্ট্রে এবং বিশ্বের এ কোণে সে কোণে কী ঘটছে তা গভীর ভাবে অন্তদৃষ্টি দিয়ে দেখার এবং লেখার মাধ্যমে তা তুলে ধরার চেষ্টা করেন। এ ক্ষেত্রে সবার যেমন নিজস্ব একটি স্টাইল থাকে, তারঁও আছে।

আরও দেখুনঃ অনিঃশেষ আলো ১ম খন্ড pdf বই ডাউনলোড

তিনি দেখেন এবং নির্ভয়ে সরাসরি বলেন কাউকেই তোয়াক্কা না করে, প্রাপ্তি-বঞ্চনার ধার না ধারে। তিনি যেহেতু সাহিত্য রচনা করেননি, তাই তারঁ অলংকারণের দায়ও নেই। যেখানে অসংগতি যেখানে অন্যায়- অবিচার, যেখানে অন্ধকার সেখানে আলো ফেলাটাই তিনি তারঁ দায়িত্ব বলে জ্ঞান করেছেন একজন সমাজ সচেতন মানুষ হিসেবে ।

তিনি যে একজন সাংবাদিক,বস্তুনিষ্ঠাতা যে তারঁ পেশার অলঙ্গনীয় শর্ত তা তার লেখাতে স্পষ্ট প্রকাশ পায়।সত্যকে কঠিন জেনেই তিনি চোখ-কান এবংকলম খোলা রাখেন, সেভাবেই প্রকাশ করেন। অংক কষে কতোটা পাবেন,কতোটা হারাবেন, সেকথা ভেবে তিনি যে চলেন না।

আরও দেখুনঃ অধিকারীর অধিকার pdf বই ডাউনলোড

মানুষের পক্ষে, সমাজ ও রাষ্ট্রের পক্ষে, বিশ্বমানবতা, সভ্যতা ও শান্তির পক্ষে মুক্তবুদ্ধি ও গণতন্ত্রের পক্ষে তিনি যে কতোটা অনাপসী তা বুঝতে কষ্ট হয় না। তারঁ কলম খাপখোলা তরবারীর মতো। ভয় দ্বিধা জড়তায় ভোগে না

তারঁ কলম। এবং সত্য ও ন্যায়ের পক্ষে কথা বলতে গিয়ে। তাকেঁ দাঁড়াতে হয় সমাজের সরিষ্ঠ মানুষের পক্ষে যারা নিয়ত দুর্বৃত্ত কবলিত, রাষ্ট্র কাঠামো এবং সমাজের বিভিন্নস্তরের দুর্বৃত্তজালে যারা আবদ্ধ।

আরও দেখুন অধঃপতনের অতল তলে pdf বই ডাউনলোড

নিচে অনিয়মই নিয়ম  pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

 

অনিয়মই নিয়ম pdf বই ডাউনলোড

প্রকাশকঃ গ্রুপ অব পাবলিকেশন্স
বইয়ের ধরণঃ বাংলা সাহিত্য 
বইয়ের সাইজঃ 7.80 MB
প্রকাশ সালঃ ২০০৮ ইং
বইয়ের লেখকঃ সাঊদ-উর-রব
অনুবাদঃ
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group