অন্তর বিধ্বংসী বিষয় দুনিয়ার মহব্বত

অন্তর বিধ্বংসী বিষয় দুনিয়ার মহব্বত pdf বই ডাউনলোড। মনে রাখতে হবে, মানুষের অন্তর হলো, তার অঙ্গ প্রত্যঙ্গের রাজা আর অঙ্গ -প্রত্যঙ্গ হলো, তার অধীনস্থ প্রজা। যখন রাজা ঠিক হয়, তখন তার অধীনস্ত প্রজারাও ঠিক থাকে। আর যখন রাজা খারাপ হয়, তার অধীনস্থ প্রজারাও খারাপ হয়। নোমান ইবন বাসির রাদিয়াল্লাহু আনহু থেকে বর্ণিত তিনি বলেন, রাসুল সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম বলেন।

সাবধান !! তোমাদের দেহে একটি গোস্তের টুকরা আছে, যখন টুকরাটি ঠিক থাকে তখন সমগ্র দেহ ঠিক থাকে, আর যখন গোস্তের টুকরা খারাপ হয় তখন তোমাদের পুরো দেহ খারাপ হয়ে যায়, আর তাহলো মানবাত্মা বা অন্তর।

আরও দেখুনঃ অন্তর বিধ্বংসী বিষয় আসক্তি pdf বই ডাউনলোড

মানবাত্মা হলো, শক্তিশালী দুর্গের মতো, যার আছে অনেকগুলো দরজা, জানালা ও প্রবেশদ্বার। আর শয়তান হলো, অপেক্ষামাণ সুযোগ সন্ধানী শত্রুর মতো, যেসব সময় দুর্গে প্রবেশের জন্য সুযোগ খুঁজতে এবং চেষ্টা করতে থাকে; যাতে দুর্গের নিয়ন্ত্রণ ও কর্তৃত্ব নিজেই করতে পারে।

এ দুর্গকে রক্ষা করতে হলে, তার দরজা ও প্রবেশদ্বারসমূহে অবশ্যই পাহারা দিতে হবে। দুর্গের প্রবেশ দ্বারাসমূহ রক্ষা না করতে পারলে দুর্গকে রক্ষা করা কোনোভাবেই সম্ভব নয়। সুতরাং একজন জ্ঞানীর জন্য কর্তব্য হলো, তাকে অবশ্যই দুর্গের দরজা ও প্রবেশদ্বারসমূহ চিহিৃত করে তাতে প্রহরী নির্ধারণ করে দেওয়া।

আরও দেখুনঃ অন্তর কঠিন হয়ে যায় কেন pdf বই ডাউনলোড

যাতে সে তার স্বীয় দুর্গ-মানবাত্মাকে অপেক্ষমাণ, সুযোগ সন্ধানী শত্রু-শয়তান থেকে রক্ষা ও মানবাত্মা থেকে তাকে পতিহত করতে পারে। আর শয়তানটি যাতে তার কোনো ক্ষতি করতে তার ওপর প্রাধান্য বিস্তার করতে না পারে। আর একটি কথা মনে রাখতে হবে মানবাত্মার জন্য

শয়তানের প্রবেশদ্বার অসংখ্য অগণিত;সবগুলোকে বন্ধ করে দিতে হবে। দৃষ্টান্তস্বরূপ কয়েকটি বলা যেতে পারে, যেমন হিংসা, বিদ্বেষ, লোভ-লালসা, কৃপণতা, রাগ, ক্ষোভ, শত্রুরা, খারাপ ধারণা, দুনিয়অর মহব্বত, তাড়াহুড়াকরা, দুনিয়ার ভোগ-বিলাস ও চাকচিক্যের সাথে সম্পৃক্ত হওয়া ইত্যাদি।

আরও দেখুনঃ অনুস্বার pdf বই ডাউনলোড

নিচে অন্তর বিধ্বংসী বিষয় দুনিয়ার মহব্বত pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

 

অন্তর বিধ্বংসী বিষয় দুনিয়ার মহব্বত pdf বই ডাউনলোড সুচীপত্র

প্রকাশকঃ ইসলাম হাউস
বইয়ের ধরণঃ ইসলামিক বিষয়ক
বইয়ের সাইজঃ 2.35 MB
প্রকাশ সালঃ  ইং
বইয়ের লেখকঃ মুহাম্মাদ সালেহ আল- মুনাজ্জিদ
অনুবাদঃ জাকের উল্লাহ আবুল খায়ের
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group