অন্য পথের কন্যারা

অন্য পথের কন্যারা pdf বই ডাউনলোড। আমি যখন প্রথম FIDDLER ON THE ROOF ছবিটি দেখি তখন TEVEYর চরিত্র আমাকে বিষন্ন করে দেয়- একজন পিতা যেভাবে তারঁ এক কন্যার সাথে সম্পর্ক ছিন্ন করে কেবলমাত্র নিজের ঐতিহ্যের জন্য এবং অপর দুই কন্যার সাথেও প্রায় সম্পর্ক শেষ করতেই বসেছিল, কেননা তারা অন্য ঐতিহ্যের ভাবধারা বেছে নিয়েছিলেন।

আমি ভাবলাম, ঐ মেয়েগুলো ভালো মানুষ এবং তারা নিশ্চয় সুন্দর জীবন যাপন করবে, যবিদা সে জীবন ধারা তাদের বাাবা-মায়ের ঐতিহ্যের চেয়ে ভিন্ন ও হয়। সুতরাং তাদের নিজেদের মতো চলতে দিলেই হয়?

আরও দেখুনঃ অন্য আলোয় দেখা pdf বই ডাউনলোড

তারপরেই একজন সন্তান যখন ঐতিহ্যবাহি বা গতানুগতিক জীবন ধারা ত্যাগ করে, তখন যে কি দুঃসহ লাগে আমি তা হাড়ে হাড়ে টের পেলাম। TEVYEর মতোই আমার প্রত্যাখ্যাত লাগতো এবং রাগ ও দুঃখ হতো ।আমাদের মেয়ে ,JODI, আমার দিতে চাওয়া একটা ধারণা বেশ ভালো রপ্ত করেছিল মনে হলো: MISSOURI-ই পৃথিবীর একমাত্র স্থান নয়।

আমেরিকান অমসুলিম তরুনীদের ইসলাম গ্রহনের কাহিনী ।

বিচরন করার জন্য একটা গোটা পৃথিবী পড়ে রয়েছে। ঈশ্বর সব মানুষকেই ভালোবাসেন। সুতরাং আমাদের উচিত অন্যদের কাছে নিজেদের খুলে ধরা এবং জীবন সম্বন্ধে একটা বিশ্বজনীন ধারণা পোষণ করা। আমি খুশিই হয়েছিলাম যে তার কিছু বিদেশী বন্ধু রয়েছে।

আরও দেখুনঃ অন্তরের ব্যাধিসমূহ তাদের চিকিৎসা pdf বই ডাউনলোড

তারপর আমি দেখতে শুরু করলাম REZA, একজন ইরানী যুবক, সম্পর্কে সে বেশ সিরিয়াস হয়ে যাচ্ছে । অল্প সময়ের মাঝেই সে ঘোষনা করলো যে, সে তাকে বিয়ে করতে চায় এবং স্বাভাবিক পরিনতিতেই ইরানে বসবাস ও করতে যাচ্ছে । তার সম্বন্ধে জানা আমাদের জন্য আনন্দদায়ক ছিল।

কিন্তু সে আমাদের মেয়েকে বিয়ে করবে এবং একটা বাইরের দেশে চলে যাবে… আমি সেই দৃশ্যটা মনে করতে চেষ্টা করলাম যে, TEVYE চেয়ে দেখছে তার দ্বিতীয় কন্যা ট্রেনে উঠছে, সে জানছে যে সম্ভবত: আর কখনোই তার সাথে দেখা হবে না।

সময়ের সাথে, যাহোক, এক সময় আমার স্বামী,JOE এবং আমি ধারণাটা এক রকম হজম করলাম। মুসলিম হওয়া সত্ত্বেও REZA-কে খোলামেলঅ এবং উদার মনে হতো এবং আমরা ভাবলাম JODI তার খৃষ্টান বিশ্বাস ও চার্চের সাথে দৃঢ় বন্ধনে আবদ্ধ।

আরও দেখুনঃ অন্তরের আমল দ্বীনদারি pdf বই ডাউনলোড

নিচে অন্য পথের কন্যারা pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

অন্য পথের কন্যারা pdf বই ডাউনলোড

 

প্রকাশকঃ বাংলাদেশে কোঅপারেটিভ বুক সোসাইটি লিঃ
বইয়ের ধরণঃ  ইসলামিক বিষয়ক
বইয়ের সাইজঃ 6.43 MB
প্রকাশ সালঃ ২০০১ ইং
বইয়ের লেখকঃ 
অনুবাদঃ এনামুল হক
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group