অন্য রকম কষ্ট

অন্য রকম কষ্ট pdf বই ডাউনলোড। সন্তান ভূমিষ্ট হওয়ার পূর্ব মুর্হত পর্যন্ত যার দুঃচিন্তা ছিল একটাই সন্তান হওয়ার পর তেতুল আর চালতা খাওয়া যাবে না-দীর্ঘদিন পর্যন্ত। মাস তিনেক আগে চাচাত বোনের বাচ্চা হয়েছে। তাকে এখনও তেতুল খেতে দেওয়া হচ্ছে না..! সেদিন সকাল সকাল থেকেই শরীরটা ভালো লাগছিল না। দাদীর সাথে ফজরের নামা পড়ে আবার শুয়ে থাকে কিশোরী।

তীক্ষ্ন একটা ব্যাথায় লাফ দিয়ে উঠে বসে। বুকের মধ্যে ধরাস করে ওঠে। কি ব্যাপার বাচ্চা হওয়ার ব্যাথা নাকি। সর্বনাম! তাহলে তো তেতুলের চাটনি খাওয়া যাবে না। ব্যাথাটা থেমে যায়।

আরও দেখুনঃ অন্য পথের কন্যারা pdf বই ডাউনলোড

একটা লাঠি নিয়ে উঠোনের পাশেই তেুতল গাছে নিচে আসে কিশোরী। চিকন চিকন তেতুল গাছ ভর্তি । লাঠি দিয়ে পাচঁ -ছয়টা তেতুল পারতেই আবার ব্যাথা। তেতুল গাছ জড়িয়ে ধরে দাড়িয়ে থাকে কিছুক্ষণ। ব্যাথ্যা কমতেই দৌঁড়ে আসে রান্না ঘরে। তেতুল টুকু শীল পাটায় থেতো করতে না করতেই ব্যাথাটা এতো তীব্র বেগে আসে।

কিশোরী একেবারে কুকড়ে যান যেন। পাশে বসে রান্না করছিলেন মেয়েটির মা। দুহতে মেয়েকে জড়িয়ে ধরে বলেন, কি হইছে মা কি হইছে তোর? ব্যাথা উঠছে নাকি? কখন থেকে এমন হচ্ছে। চোখে পানি এসে যয় কিশোরীর মায়ের বুকের সাথে মিশে থাকে। ব্যাথাটা আবার কমে গেছে। বলে সকাল থেকে।

আরও দেখুনঃ অন্য আলোয় দেখা pdf বই ডাউনলোড

মা চিৎকার করে ওঠেন। কি সর্বনাশ! একি পাগল মেয়ে। এই তেতুল খাওয়া জন্য ব্যাথার কথা গোপন রেখেছিস? তাড়াতাড়ি শাশুড়িকে ডাকতে থাকেন ও আম্মা -আম্মা শিগগির আসেন। মেয়েচির দাদী অন্য ঘরে ছিলেন।দৌঁড়ে আসেন, কি হইছে বউ মা কি হইছে …?ও আম্মা খুকির তো ব্যাথা উঠছে।

দাদী এসে খুকিকে ধরতেই মা তাড়াতাড়ি চানি তৈরি করতে বসেন। নাতনীকে ধরে শোবার ঘরে নিতে নিতে দাবী মাকে উদ্দেশ্য করে বলেন; তা তুমি এখন ওসব কি করছ? সে কথা আর কি বলব আম্মা আপনার নাতনী- এই তেতুলের চাটনী খাওয়ার জন্য সকালে ব্যাথা উঠেছে এখনও কাউকে বলে নি। ? মেয়েটি তখন ব্যাথার অস্থির…….।

আরও দেখুনঃ অন্তরের আমল দ্বীনদারি pdf বই ডাউনলোড

নিচে অন্য রকম কষ্ট pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

 

অন্য রকম কষ্ট pdf বই ডাউনলোড

প্রকাশকঃ মমমা প্রকাশনী
বইয়ের ধরণঃ বাংলা সাহিত্য বিষয়ক 
বইয়ের সাইজঃ 1.99 MB
প্রকাশ সালঃ ২০১৩ ইং
বইয়ের লেখকঃ 
অনুবাদঃ মাসুদা সুলতানা রুমি
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group