অপরাজিতা সাহাবিয়া সংখ্যা

অপরাজিতা সাহাবিয়া সংখ্যা pdf বই ডাউনলোড।ইসলামের আলোতে পৃথীবে আলোকিত হয়ে ওঠার যে ইতিহাস রসুলে আদর্শে পৃথিবী সভ্য হয়ে ওঠার যে ইতিহাস, কুরআনের জ্ঞানের পৃথিবী শিক্ষিত হয়ে ওঠার যে ইতিহাস সেখানে লেখা আছে এই মহীয়সীদের অবদান তাদের অপরিসীম ভুমিকার কথা তাদের অকল্পনীয় ত্যাগ-সাধনার গল্প। তাদেরঁ অসীম বীরত্বের কাহিনি।

ইসলামের শুরুহেই -যখন এটি আজনবি ধর্ম ছিল, তখন একজন নারী এ ধর্ম গ্রহন করেন। আল্লাহর সামনে মাথা নত করেন। নবী মুহাম্মাদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামকে মুহাম্মাদুর রসুলুল্লাহ বলে সঙ্গ দেন। কাফেররা যখন লা ইলাহ ইল্লাল্লাহ -এর আহবানকে প্রত্যখ্যান করছিল তিনি রসুল সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামকে সান্ত্বনা দেন ।

আরও দেখুনঃ জান্নাতী ২০ সাহাবী pdf বই ডাউনলোড

শেয়াবে আবু তালেবের কঠিন সময়েও তিনি রসুল সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের পাশে ছিলেন অথচ তিনি ছিলেন মক্কার শ্রেষ্ঠ ধনবতী নারী। ইবনে ইসহাক বলেন-ইসলামের ব্যাপারে তিনি রসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম -এর যথার্থ উপদেষ্টা ছিলেন। তিনি মহীয়সী খাদিজা বিনতে খুওয়াইলিদ রাযিআল্লাহু আনহা!

ইসলামের প্রাথমিক সময়ে যখন মুসলমানের সংখ্যা ছিল হাতেগোনা, সে সময়ে ইসলাম গ্রহনের কথা প্রকাশ করা অনেক কঠিন ছিল। কাফেরদের থেকে প্রবল বাধার মখোমুখি হওয়ার আশঙ্কা ছিল। অবর্ণনীয় অত্যচারের ভয় ছিল। কিন্তু সাতজন মানুষ সব ভয়কে উপেক্ষা করলেন। বেপরোয়াভাবে প্রকাশ করলেন তাদের ইসলাম গ্রহনের কথা। এ সাতজনের একজন ছিলেন নারী আম্মারেরর বীরাঙ্গনা মা।

আরও দেখুনঃ আল্লাহর পথের ঠিকানা পিডিএফ বই ডাউনলোড

জানতেন তিনি, তার এই ত্যাগ আরো অনেকের জন্য খুলে দেবে সাহসের দরজা । অনেকের অন্ধকার গৃত আলোকিত করবে হেরার জ্যোতি। তাই তিনি হাসিমুখে সয়ে গেলেন ইসরাম গ্রহনের কারণে তার ওপর নেমে আসা সব নির্যাতন। পুরস্কারস্বরূপ সুসংবাদ পেলেন জান্নাতের । হে ইয়াসির পরিবার ! ধৈর্য ধরো! জান্নাতই তোমাদের ঠিকানা! অর্জন করলেন ইসলামের প্রথম শহীদ হওয়ার সৌভাগ্য। তিনি বীরাঙ্গনা সুমাইয়া বিনতে খাব্বাত রাযিআল্লাহু আনহা!।

আরও দেখুনঃ ইবনে তাইমিয়া pdf বই ডাউনলোড

নিচে অপরাজিতা সাহাবিয়া সংখ্যা  pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

অপরাজিতা সাহাবিয়া সংখ্যা pdf বই ডাউনলোড সুচীপত্র

 

প্রকাশকঃ 
বইয়ের ধরণঃ ইসলামিক বিষয়
বইয়ের সাইজঃ 14.9 MB
প্রকাশ সালঃ ২০১৭ ইং
বইয়ের লেখকঃ আফিফা মারজানা
অনুবাদঃ 
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group