অবশেষে আমি সত্যপথের সন্ধান পেলাম pdf বই। এই বই আফ্রিকার দেশ তিউনিসিয়ার বাসিন্দা ও তিউনিসিয়া বিশ্ববিদ্যালয়ের জনৈক অধ্যাপক জনাব ডাঃ মুহাম্মদ তিজানী আল সামাভীর গবেষণামূলক বই। যা ভারত, পাকিস্তানসহ বিশ্বের অনেক দেশে, অনেক ভাষায় রূপান্তরিত হয়ে প্রকাশিত হয়েছে।

আমরা বাংলাদেশে সেই বইয়ের উর্দু ফির ম্যায় হোদায়াত পা গায়া বা ইংরেজী then i was guided এর বাংলা অনুবাদ করেছেন । জনবা তিজানী সাহেব নানা ঘাত- প্রতিঘাতের মধ্যে দিয়ে ব্যাপক গবেষণা ও অনুসন্ধানের মাধ্যমে যে সত্য পথের সন্ধ্যানে পেয়েছেন তা প্রতিটি পাঠক মাত্রিই উপলব্দি করবেন।

আরও দেখুনঃ কুরআন সহীহ হাদীসের আলোকে তালাক pdf বই ডাউনলোড

তিনি কোন মতের অনুসারী না হয়ে খোলামন এবং সত্য সন্ধানী দৃষ্টি নিয়ে ব্যাপক, অনুসন্ধান ও গবেষণা চালিয়েছেন এবং সত্য মিথ্যা কিভাবে পৃথক করে সত্যকে গ্রহণ ও মিথ্যাকে বর্জন করতে হয় তা দেখিয়ে দিয়েছেন। আল্লাহ তাই বলেছেন, তুমি সত্যকে গ্রহণ ও মিথ্যাকে বর্জন কর সেটা যতই কঠিক হোন না কেন।

আমাদের অবশ্যই সঠিক পথে চলতে হবে। 

বাংলা ভাষা ভাষীদের মধ্যে যারা সত্য সন্ধানী গবেষক আছেন এই বই তাদের উপকারে আসবে বলে আমি মনে করি। সম্ভাব্য সতর্কতা সত্বেও কিছু ভূলভ্রান্তি থেকে যেতে পারে। আমরা এখন লেখকের জীবনের সংক্ষিপ্ত স্মতিচারণ যানব. এখনও আমার স্মৃতিতে ঘটনাটি উজ্বল হয়ে আছে, আমার দশ বৎসর বয়সে, যেদিন আব্বা রমজানের তারাবী পড়াতে মহল্লার মসজিদে আমাকে নিয়ে যান ।

আরও দেখুনঃমতবাদ ও সমাধান pdf বই ডাউনলোড

এবং নামাজে দাড়ঁ করিয়ে দেন দা দেখে স্বভাবতই মুসল্লিগন অবাক হয়ে যায়। কদিনেই বুঝতে পারলাম, আমার শিক্ষক এ ধরণের কিছু ব্যবস্থা আগেই করে রেখেছিলেন যাতে আমি আব্বার সাথে অন্তত ৩/৪ রাত তারাবির নামাজ জামাতে পড়ি এবং অভ্যস্ত হয়ে পড়ি।

হলোও তাই, এক সময় আমিই মহল্লার সম-বয়সীদের জামাত পড়াতাম এবং অপেক্ষায় থাকতাম কখন ইমাম সাহেব কোরআনের অর্ধেক শেষ করবেন। আমার পিতার আকাংখা ছিল আমি মাদ্রাসা ছাড়াও বাড়ীতে রাত্রে কিছুক্ষণ কোরআন পড়ি। বাড়িতে যার নিকট কোরান শিক্ষা গ্রহণ করতাম তিনি অন্ধ ও একজন বিচক্ষণ কোরআনে হাফেজ এবং আমাদের আত্মীয় ছিলেন। এর ফলে যে বয়সে ছেলেরা সাধারণত মনযোগ দিয়ে লেখাপড়ার চেয়ে খেলাধুলার ভালোবাসতো সেই বয়সেই আমি কোরআনের অর্ধেক হেফজ করে ফেলি।

আরও দেখুনঃহিন্দু ভাইদের দাওয়াত দেয়ার পদ্ধতি pdf বই 

নিচে অবশেষে আমি সত্যপথের সন্ধান পেলাম pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ 

অবশেষে আমি সত্যপথের সন্ধান পেলাম pdf বই

প্রকাশকঃ 
বইয়ের ধরণঃ ইসলামিক বিষয়ক
বইয়ের সাইজঃ 9.90 MB
প্রকাশ সালঃ ১৯৯৩ ইং 
বইয়ের লেখকঃ ডঃ মুহাম্মাদ আল তিজানী আল সামাভী 
অনুবাদঃ জেড হাসান
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group