অমুসলিমদের নিকট ইসলাম প্রচারের দায়িত্ব

অমুসলিমদের নিকট ইসলাম প্রচারের দায়িত্ব pdf বই ডাউনলোড। বিদায় হজ্বের ভাষনে প্রিয় নবী মুহাম্মাদ (সাঃ) একটি নির্দেশ ছিল তারঁ উম্মতের প্রতি- আমার একটি বানীও যদি তোমাদের কাছে থাকে তা অন্যের নিকট পৌঁছে দাও (বাল্লিগু আন্নি ওয়া লাও আয়াতান)। আমরা মুসলিমগণ বিশ্ব নবীর হাজার হাজার হাদীস জানা সত্বেও কয়টি হাদিস অমুসলিমদের নিকট পৌঁছাই? আল কুরআনে আল্লাহ তায়ালার মহা সতর্ক বাণী রয়েছে।

আল্লাহর নিকট হতে তার (বান্দার ) প্রতি যে শাহাদাত তা যে গোপন করে তার অপেক্ষা বড় জালিম আর কে হতে পারে (মান আজলামু মিম্মান কাতামা শাহাদাতান এনদাহু মিনাল্লাহ ) সূরাহ বাকারা;- আয়াত১৪০।

আরও দেখুনঃ অমুসলিমদের জন্য বার্তা pdf বই ডাউনলোড

আমরা যারা আল কুরআনের বানী অমুসলিমদের কাছে পৌঁছাই না তাদেরকে আল কুরআনের ভাষায় জালিম বলা হয়েছে। আল কুরআনের ভাষায় যাদের জালিম বলা হয়েছে তাদের নাজাতের সম্ভবনা কতটুকু ? ইসলাম, ঈমান, আল কুরআন, মুসলিমদের নিকট মহান আল্লাহ তায়ালার আমানত।

এ আমানত অমুসলিমদের নিকট পৌঁছে দেওয়া মুসলমানদের দায়িত্ব। এ দায়িত্বের খেয়ানত হলে আমাদের মুক্তির সম্ভবনা কতটুকু? মহান আল্লাহ তায়ালা মানব জাতির প্রতি ১ লক্ষ ২৪ হাজার নবী রাসুল প্রেরণ করেছিলেন। মহানবী মুহাম্মদ মোস্তফা সাঃ ছিলেন সর্বশেষ নবী।

আরও দেখুনঃ অমুসলিম সংখ্যালঘুদের প্রতি ইসলামের উদারতা pdf বই 

নবুওয়াতের দরজা বন্ধ হয়ে গেছে। এর তাৎপর্য হলো ইসলাম প্রচারের দায়িত্ব অর্পিত হয়েছে ওয়ারাসাতুল আম্বিয়া অর্থাৎ শেষ নবীর ওয়ারিশ অর্থাৎ উম্মতের উপর এ দায়িত্বপালন না করার কারণে প্রত্যেক মুসলিমকে আখিরাতের গ্রেফতার এবং জবাবদিহী করতে হবে। আল কুরআন শুধু মুসলিদের নিকট নাজিলকৃত ধর্মগ্রন্থ নয়।

এটা বিশ্ব মানবের সম্পদ। আল কুরআনে মুসলিম শব্দটি উচ্চারিত হয়েছে দুই বার । কিন্তু নাস (মানব জাতি) শব্দটি উচ্চারিত হয়েছে ২৪২ বার। বিশ্ব মানবের জন্য নাজিলকৃত কুরআনের বাণী হযরত আদমের সকল আওলাদের নিকট না পৌঁছিয়ে মুসলিমগণ যদি তা নিজেদের মধ্যে সীমাবদ্ধ করে রাখে।

আরও দেখুনঃ অমুসলিম নাগরিক জামায়েতে ইসলামী

নিচে অমুসলিমদের নিকট ইসলাম প্রচারের দায়িত্ব pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

 

অমুসলিমদের নিকট ইসলাম প্রচারের দায়িত্ব pdf বই ডাউনলোড

প্রকাশকঃ বাংলাদেশে কো-অপারেটিভ বুক সোসাইটি
বইয়ের ধরণঃ ইসলামিক বিষয়ক 
বইয়ের সাইজঃ 6.27 MB
প্রকাশ সালঃ ২০১০ ইং
বইয়ের লেখকঃ আ.জ.ম শামসুল আলম
অনুবাদঃ
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group