অসুস্থ মানুষের জন্য দোয়া

অসুস্থ মানুষের জন্য দোয়া pdf বই ডাউনলোড। অসুস্থ মানুষের জন্য সে সব দোআ বলা হয় আয়েশা রাদিয়াল্লাহু আনহা হতে বর্ণিত, যখন কোন ব্যক্তি নবী সাল্লাল্লাহ আলাইহি ওয়াসাল্লাম এর নিকট নিজের কোন অসুস্থতার অভিযোগ করত অথবা তার দেহে কোন ফোঁড়া কিংবা ক্ষত হত।

তখন নবী সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম নিজ আঙ্গুল নিয়ে এ রকম করতেন। হাদীসের রাবী সুফয়ান তারঁ শাহাদাত আঙ্গুলটিকে যমীনের উপর রাখার পর উঠালেন। অর্থাৎ তিনি এভাবে মাটি লাগাতেন। অতঃপর দোআটি পড়তেন।

আরও দেখুনঃ অল্পে তুষ্ট হওয়া pdf বই ডাউনলোড

বিসমিল্লাহি তুরবাতু আরদ্বিনা, বিরীক্বাতি বা যিবনা, য়্যুশফা বিহী সাক্বীমুনা, বিইযনি রাব্বিনা। অর্থাৎ আল্লাহর নামের সঙ্গে আমাদের যমীনের মাটি এবং আমাদের কিছু লোকের থুতু মিশ্রিত করে (ফোঁড়াতে লাগালাম)। আমাদের প্রতিপালকের আদেশে এর দ্বারা আমাদের রূগী সুস্থতা লাভ করবে। (বুখারী ও মুসলিম)।

আয়েশা রাদিয়াল্লাহু আনহা হতে বর্ণিত, নবী সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম আপন পরিবারের কোন রোগী -দর্শন করার সময় নিজের ডান হাত তার ব্যথার স্থানে ফিরাতেন। এবং এ দোআটি পড়তেন, আযহিবিল বা’স, রাববান্না-স ইশফি আন্তাশ শা-ফী ,লা শিফা- আ ইল্লা শিফা-উক, শিফা-আল লা য়্যুগা-দিরু সাক্বামা।

আরও দেখুনঃ অমুসলিমদের প্রতি মুসলিমদের আচরণ pdf বই ডাউনলোড

অর্থাৎ হে আল্লাহ! মানুষের প্রতিপালক! তুমি কষ্ট দুর কর এবং আরোগ্য দান কর। যেহেতু তুমি রোগ আরোগ্যকারী। তোমারই আরোগ্য দান হচ্ছে প্রকৃত আরোগ্য দান। তুমি এমনভাবে রোগ নিরাময় কর, যেন তা রোগকে নির্মূল করে দেয়। (বুখারী ও মুসলিম) আনাস রাদিয়াল্লাহু আনহু থেকে বর্ণিত, তিনি সাবেত রাহিমাহুল্লাহ কে বললেন।

আমি কি তোমাকে রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম এর মন্ত্র দ্বারা ঝাড়ফুঁক করব না? সাবেত বললেন, অবশ্যই। আনাস রাদিয়াল্লাহ আনহু এই দোয়া পড়লেন, আল্লাহুম্মা রাববান্না-স মুযহিবাল বা’স ইশকি আন্তাশ শা-ফী , লা শা-ফিয়া ইল্লা আন্ত, শিফা-আল লা য়্যুগা-দিরু সাক্বামা অর্থাৎ হে আল্লাহ মানুষের প্রতিপালক তুমি কষ্ট দুর করও এবং আরোগ্য দান কন।

আরও দেখুনঃ অপারেশন কাশ্মীর pdf বই ডাউনলোড

নিচে অসুস্থ মানুষের জন্য দোয়া pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

 

অসুস্থ মানুষের জন্য দোয়া pdf বই ডাউনলোড

প্রকাশকঃ 
বইয়ের ধরণঃ হাদিস বিষয়ক 
বইয়ের সাইজঃ 1.20 MB
প্রকাশ সালঃ  ইং
বইয়ের লেখকঃ 
অনুবাদঃ
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group