আইনী তুহফা সলাতে মুস্তফা ১ম-খন্ড

আইনী তুহফা সলাতে মুস্তফা ১ম-খন্ড pdf বই ডাউনলোড। খায়বার যুদ্ধের সময় আল্লাহর রসূল (সাঃ) বলেন, হে আলী, আল্লাহর কসম! তোমার দ্বারা একজন লোককে আল্লাহর সুপথ দেখানো তোমার কাছে বহু লাল উটের চেয়েও শ্রেয়-(বুখারী ৬০৬পৃঃ)।

এ হাদীস প্রমাণ করে যে, কারো দ্বারা যদি কোন একজন লোকও হিদায়াত প্রাপ্ত হয় তাহলে তার জীবন ধন্য হয়ে যায় । বিখ্যাত হানাফী মুহাদ্দিস আল্লামা মুল্লা আলী কারী (রহঃ) লিখেছেন, ইমাম শাফিয়ী (রহঃ)বলেন, প্রকৃত বিদ্যা হল তা, যাতে হাদ্দাসানা বলা হয় (অর্থাৎ যা পরস্পরা-সুত্র সহকারে বলা হয়)।

আরও দেখুনঃ আইন দেয়ার ক্ষমতা আল্লাহর pdf বই ডাউনলোড

এছাড়া (সনদহীন ) বাকি সমস্ত বিষয় শয়তানের অসঅসাহ ও কুমন্ত্রণা। ক্বিয়ামাতের দিন বান্দার আমালের মধ্যে সর্বপ্রথম যে আমালের প্রশ্ন করা হবে তা হল সলাত। এই সলাত যদি তার গৃহীত হয় তবে তার অন্যান্য আমাল গৃহীত হবে। আর এই সলাত যদি গৃহীত না হয় তবে তার কোন আমালই গৃহীত হবে না-(আহমাদ, আবূ দাউদ, ইবনু মাজাহ)।

রসুলুল্লাহ (সাঃ) বলেছেনঃ তোমরা আমাকে যেভাবে সলাত আদায় করতে দেখ সেভাবেই তোমরা সলাত আদায় কর-(বুখারী)। অথএব সলাত রাসূলুল্লাহ সাঃ এর তরীকা অনুযায়ীই হতে হবে। কোন বান্দার সলাত রসুলুল্লাহ সাঃ এর তরীকা অনুযায়ী না হয় তাহলে সর্বপ্রকার আমলই বিফলে যাবে।

আরও দেখুনঃ আইন ও বিধানদাতা কে pdf বই ডাউনলোড

বর্তমান বাজারে বাংলা ভাষার লিখিত সলাত শিক্ষার অভাব নেই। দুই বাংলায় প্রকাশিত ১১খানি সালাত শিক্ষা বই আমি পেয়েছি। তন্মধ্যে আমার জ্ঞানে একটি বইও পূর্ণাঙ্গ নয়। সবগুলোই মোটামুটি কাজ চালানোর মত। তবে তুলনামূলকভাবে বাংলাদেশের শ্রদ্ধেয় মাওলানা ইবনে ফজল সাহেবের সলাত শিক্ষাটি অনেকটা পূর্ণাঙ্গ হলেও তাতেও বেশ কিছু খুটিনাটি গুরুত্বপূর্ণ মাসআলা বাদ পড়েছে।

আল্লাহ বলেনঃ যদি তোমরা কোন বিষয় না জেনে থাক তাহলে তা জ্ঞানীদের কাছে জিজ্ঞেস কর (অন্ধের মত নয় বরং) দলীল সহকারে- (সূরায়ে নাহল ৪৩ও ৪৪ আয়াত)। আল্লাহর এ ফরমানের ভিত্তিতে আমি আমার সমস্ত বক্তব্য হওয়ালাসহ লিখেছি। এ কাজে কতটা কষ্ট স্বীকার করতে হয়েছে তা এ পথের পথিকই ভালভাবে বুঝতে পারবেন।

আরও দেখুনঃ আইএস কতটুকু সঠিক pdf বই ডাউনলোড

নিচে আইনী তুহফা সলাতে মুস্তফা ১ম-খন্ড pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

 

আইনী তুহফা সলাতে মুস্তফা ১ম-খন্ড pdf বই ডাউনলোড

প্রকাশকঃ হাদীস একাডেমি
বইয়ের ধরণঃ আমল বিষয়ক 
বইয়ের সাইজঃ 9.48 MB
প্রকাশ সালঃ ২০১৩ ইং
বইয়ের লেখকঃ মাওনালা হাফিয শাইখ আইনুল বারী আলিয়াভী
অনুবাদঃ
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group