আসসালামু আলাইকুম, প্রিয় শিক্ষার্থীরা, কোমন আছে আজ আমি তোমাদের নতুন  একটি আইসিটি বই নিয়ে আসছি,৬ষ্ট শ্রেনীর আইসিটি বই Class 6 PDF ডাউনলোড ২০২০.

তোমরা এই বই থেকে অনেক কিছু শিখবে যা তোমাদের বেসিক ধারনা গুলো কম্পিউটারের,আসলে তথ্য ও যোগাযোগ এমন একটি মাধ্যম যা দিয়ে তোমরা আমরা সকলে সামাজিক যোগাযোগ এর মাধ্যমে সব কিছু জানতে পারি পৃথিবীতে কোথায় কি হচ্চে এই রকম সব। আশা কারি তোমরা মন দিয়ে আইসিটি বই টা পড় যাতে করে আগামীতে তোমাদের প্রয়োজন হবে দেশে।

আরও দেখুনঃ 2020 সালের অষ্টম শ্রেনীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি/ ICT বই PDF ডাউনলোড

ন্যাশনাল কারিকুলাম টেক্সট বুক বোর্ড এর এই জন্য ধন্যবাদ পাওয়া উচিত যে, নতুন করে সবার জন্য প্রযুক্তি বিষয়ক পড়াশুনার সুযোগ করে দিয়েছে। আগেও ছিলো, তবে তা ছিল শুধুমাত্র SSC দের জন্য। তাও তা ছিল অপশনাল সাবজেক্ট হিসেবে। ভিতরে তেমন ভালো কোন কন্টেন্টও ছিলো না শিখার মত। এবং খুব কম ছাত্র-ছাত্রীই তা নিতে চাইতো না। কারণ তখন এই বিষয়ে শিক্ষকরাও তেমন ধারণা রাখতো না। 

কিন্তু বর্তমানে অতীতের তুলানায় শিক্ষকদের পাশাপাশি ছাত্র-ছাত্রীরাও কম্পিউটারের যন্ত্রাংশ মোটামুটি ভাবে খুব ভালো করে চিনে। কোনটা মনিটর, মাউস, কিবোর্ড বা সিপিউ (পিসি) বলা হয়। তথ্য যোগাযোগ বইটি ষষ্ঠ শ্রেণী থেকে শুরু করা হয়েছে, যাতে শিক্ষার্থীরা পরিনত হয়ে কম্পিউটার চালানো শিখতে পারে। 

আরও দেখুনঃ ২০২০ সালের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি ৯-১০ম শ্রেনীর pdf বই ডাউনলোড

আজকাল অনেক শিক্ষা প্রতিষ্ঠানের নিজস্ব মাল্টিমিডিয়া প্রজেক্টর রয়েছে। তারা এর সকল ব্যবহার করে শ্রেণীতে পাঠদান করছেন। প্রযুক্তির সূর বাংলাদেশেও লাগতে শুরু করেছে। সবখানেই পরিবর্তন আসতেছে। 

সুতরাং, সকলের কাছে এটা ভালো করে বলতে চাই যে, বইটি অবশ্যই অবশ্যই ভালো করে পড়বে। এবং বুঝার চেষ্টা করবে। না বুঝতে পারলে, আমার বাচ্চাদের জন্য কম্পিউটার ব্যসিক এর ভিডিও গুলি ইউটিউব থেকে দেখে নিতে পারো। আশা করি, তোমরা সঠিকভাবে কম্পিউটার পরিচালনা করতে পারবে। 

বইয়ের নাম : আইসিটি বই/তথ্য ও যোগাযোগ প্রযুক্তি ৬ষ্ঠ শ্রেণী
বইয়ের পিডিএফ সাইজ:২৩.৭ মেগাবাইট
বাংলা ভার্সন:
বইয়ের পৃষ্ঠা: ১-৭৯
ডাউনলোড সার্ভার:- Download Now