আওয়ার ইসলাম ১ম খন্ড

আওয়ার ইসলাম ১ম খন্ড pdf বই ডাউনলোড। শিশুদের প্রতি রাসুল সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের ভালোবাসা ছিলো অগাধ ও অসীম। রহমতের নবীর প্রীতিময় সোহাগের প্রতিটি বিন্দু অবারিত ছিলো তাদের জন্য । এমনিতেই তো নবীজির ভালোবাসা উপচে পড়া সিন্ধু ছোট-বড় প্রত্যেকের জন্যে উম্মুক্ত ছিলো। কিন্তু শিশুদের ক্ষেত্রে সেই ভালোবাসার প্রাবল্য যেনো আরো বিশ হয়ে ওঠতো। সীরাতের বইগুলোতে এ ধরণের অসংখ্যা ঘটনা সমুজ্জ্বল হয়ে আছে আপন বিভায় ।

সংখ্যা গুণে নয় সেখানে থেকে মনে ধরছে এমন কয়েকটি সচয়িত গল্প আপনাদের সামনে তুলে ধরছি। আমরা আমাদের যাপিত জীবনে দেখতে পাই, অনেক বাবাই তার সন্তানের জন্যে মুখিয়ে থাকলেন না।

আরও দেখুনঃ হাদিস সংকলন pdf বই ডাউনলোড

শিশুর পাশ দিয়ে অনেক বড়কে দেখা যায় হেটেঁ যাচ্ছেন নির্বিকার চিত্তে। আমাদের প্রিয় নবী মুহাম্মাদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম আলবৎ এমন ছিলেন না। কোনো শিশুকে দেখলে তিনি প্রাণবন্ত উচ্ছল না হয়ে পারতেন না। স্নেহের আচঁল ছড়িয়ে কাছে টেনে নিতেন। বুকের মমতায় সিক্ত করতেন।

ভালোবাসার প্রীতিময় বাহুডোরে জড়িয়ে রাখতেন।….নবীজির প্রতি মদীনার শিশুদের ভালোবাসাও ছিলো অন্য রকম। পথের মোড়ে, বাড়ির ধারে নবীজির প্রতি দৃষ্টি পড়লেই তারা ছুটে আসতো। কোলে ওঠার বায়না ধরতো। কতোরকম দুষ্টুমিতে মেতে ওঠতো। নবী করীম সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম বাড়িতে এসে হাসান ও হুসাইনের সঙ্গে খেলা করতেন।

আরও দেখুনঃ বিয়ে সংকলন pdf বই ডাউনলোড

প্রিয় নানাজানকে ওরাও খেলায় শরিক করে নিতো। সেজদারত নবীজি অপেক্ষা করতেন, সংযম প্রদর্শন করতেন। তাদের নিজ ইচ্ছায় পিঠ থেকে নেমে যাওয়ার অপেক্ষায় থেমে থাকতেন। নামায শেষে নবীজিও তাদের সঙ্গে শিশুসূলভ খেলায় মেতে ওঠতেন।

বালখিল্যতা করতেন। তাদের এই দুষ্টুমির জন্যে কখনো তিনি চোখ বড় করেননি। রুক্ষ শব্দ বলেননি। বরং তাদের প্রতিটি আচরণ উপভোগ করতেন। হয়তো কেউ ভাবছো, আদরের কন্যা ফাতেমার সন্তান হওয়ার কারণে তাদেরকে তিনি ভালোবাসতেন।

আরও দেখুনঃ শামের জিহাদ pdf বই ডাউনলোড

নিচে আওয়ার ইসলাম বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

 

আওয়ার ইসলাম ১ম খন্ড pdf বই ডাউনলোড

প্রকাশকঃ 
বইয়ের ধরণঃ ইসলামিক বিষয়ক
বইয়ের সাইজঃ 28.5 MB
প্রকাশ সালঃ  ইং 
বইয়ের লেখকঃ মাওলানা আবদুল্লাহ আল ফারুক
অনুবাদঃ
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group