আদিল্লাহুল হানাফিয়্যাহ

আদিল্লাহুল হানাফিয়্যাহ pdf বই ডাউনলোড। আল্লামা আবদুল্লাহ বিন মুসলিম বাহলবি রাহ. উপমহাদেশের একজন প্রাজ্ঞ আলিমে দ্বীন। তার বিরচিত আদিল্লাতুল হানাফিয়্যাহ হানাফী মাযহাবের গুরুত্বপূর্ণ গ্রন্থ। বিজ্ঞ লেখক তার গ্রন্থে বিশ্বস্ত হাদীসের ভিত্তিতে শরীয়তের অতিগুরুত্বপূর্ণ মাসায়েলগুলো বিশ্লেষণ করার প্রয়াস পেয়েছেন।

মানুষ তা ইবাদতের ক্ষেত্রে প্রতিনিয়ত যেসব সমস্যার সম্মুখীন হন তার যুক্তিনির্ভর সমাধান রয়েছে বক্ষ্যমান গ্রন্থে। ঈমান, তাহারাত,তায়াম্মুম, সালাত, মুসাফিরের নামায, জুমুআ, সূর্যগ্রহনের নামায ও যানাযা বিষয়ক খুটিনাটি বিভিন্ন মাসায়েল হানাফী চিন্তাধারায় আলোচনা ও ব্যাখ্যা করেন।

আরও দেখুনঃ প্রচলিত জাল হাদীস pdf বই

১৪৩৫ হিজরির রামাযানের আগে থেকেই কিছু কিছু প্রকাশনী আদিল্লাতুল হানাফিয়্যাহ”র উপর কাজ করার জন্যে অধম বান্দাকে ফরমায়েশ করে আসছিল। সঙ্গত করণে দারসি কিতাবাদির উপর এ ধরণের কাজ করার প্রতি আমার কোনো দিলচসপি নেই। ফলে বিভিন্ন অজুহাত দেখাতে দেখাতে চলে গেল বহুদিন। কিন্তু ফরমায়েশ অব্যাহত ছিল এবং পরিচিত মহল থেকে জোন তাগিদও আসছিল। অবশেষে সম্মতি প্রকাশ করতেই হল।

সিলেটের বিয়ানীবাজারস্থ জামিয়া মাদানিয়া আঙ্গুরা মুহম্মাদপুরের উস্তদ ও তরুণ বুদ্ধিজীবী মাওলানা মাহফুয আহমদ সাহেব উক্ত গ্রন্থটি আরবী থেকে বাংলায় ভাষান্তর করেন। আমি অনুদিত গ্রন্থটির পান্ডু দেখেছি।মাশাআল্লাহ তার অনুবাদ সহজ সাবলীল ও গতিময়। তার অনুবাদে মুল ভাবধারার তেজ ও আমেজ অক্ষুন্ন রয়েছে।

আরও দেখুনঃ কুরআন শিক্ষার সহজ পদ্ধতি pdf বই

পড়লে মনে হয়না অনুবাদ । এটা অনুবাদকের স্বার্থকতা ও কৃতিত্ব। পর্যালোচনাও পেশ করা হয়েছে। বিজ্ঞ অনুবাদক হানাফিদের সমর্থণে গায়রে মুকাল্লিদদের বরণীয় মনীষীদের বহু উক্তি উদ্ধৃত করে বক্তব্যকে যৌক্তিক ও দলিলনির্ভর করেন। গ্রন্থটির শুরুতে মাওলানা মাহফূয আহমদ সাহেব লিখিত হাদিস অধ্যয়ন ও অনুসরণ কিছু মৗলিক কথা শীর্ষক নিবন্ধটি গবেষণাসমৃদ্ধ ও বেশ তাৎপর্যপূর্ণ।

নিচে আদিল্লাহুল হানাফিয়্যাহ pdf বই ডাউনলোড এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

আদিল্লাহুল হানাফিয়্যাহ পিডিএফ বই ডাউনলোড

প্রকাশকঃ নিউ মাদানিয়া কুতুবখানা
বইয়ের ধরণঃ মাসয়ালা বিষয়ক
বইয়ের সাইজঃ 13.7 MB
প্রকাশ সালঃ ২০১৪ ইং
বইয়ের লেখকঃ আব্দুল্লাহ ইবনে মুসলিম বাহলবি রহঃ
অনুবাদঃ মাওলানা মাহফুয আহমদ
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group