আদ দাওয়াতুল ফারদিয়্যাহ

  আদ দাওয়াতুল ফারদিয়্যাহ pdf বই ডাউনলোড। ইসলামী বিধি-বিধান পালন ও দ্বীনের সাথে সম্পর্ক বৃদ্ধির লক্ষ্যে দায়ী সরাসরি মাদয়ুর সাথে ব্যক্তিগত সম্পর্ক তৈরী করা। যাতে মাদয়ূর মাঝে একজন সৎ মুসলিমের গুণাবলী প্রস্ফুটিত হয়। সে সুশৃঙ্খল ভাবে মুজাহিদদের কাতারে অংশগ্রহণ করতে পারে। এবং আল্লাহর দাওয়াত ও জিহাদের ফরীজাহ আদায়ের জন্য পূর্ন প্রস্তুত হতে পারে।

একটি পরিসংখ্যান লক্ষ্য করো, যখন তুমি একজন ব্যক্তিকে পূর্ণ বছর দাওয়াত দেবেসেরও একজন ব্যক্তিকে পূর্ণ বছর দাওয়াত দিবে। আর ত্রিশ বছর পর দেখা যাবে তোমাদের সংখ্যা দাড়িয়েছে কয়েক কোটি!! হে ভাই!

আরও দেখুনঃ দুই শতাধিক ইমামদের ফতওয়া pdf বই ডাউনলোড

একটু ফিকির করে দেখ। একপ্রকার দাওয়াতের গুরুত্ব প্রকাশ পায়, আল্লাহর পথে দাওয়াতের শুরুত্ব থেকেই কেননা এটিতো আল্লাহর পথেই দাওয়াত। আর দুরদর্শিতার সাথে আল্লাহর পথে আহবান করা মুসলিমদের উপর ওয়াজিব। আল্লাহ তাআলা বলেন:- তোমাদের মধ্যে এমন একটা দল থাকা উচিত যারা আহবান করবে সৎকর্মের দিকে।

নির্দেশ দেবে ভাল কাজের প্রতি এবং বারণ করবে অন্যায় কাজ থেকে , আর তারাই হলো সফলকাম।
রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম আমাদের থেকে যে বিষয়ে বাইআত নিলেনঃ তা হল আমরা আমাদের ইচ্চায় অনিচ্চায়, সুখে-দুঃখে এবং আমাদের উপর যদি অন্য কাউকে প্রাধান্য দেয়া হয় তথাপি শুনব ও আনুগত্য করব

আরও দেখুনঃ সহীহ মুসলিম শরীফ ৩য়-খন্ড pdf বই ডাউনলোড

এবং আমরা শাসকের বিরুদ্ধে যুদ্ধ করবো না।আর আমরা যেখানেই থাকি হক্ব কথা বলবো, আমরা আল্লাহর ক্ষেত্রে কোন তিরিস্কারকারীর তিরিস্কারকে পরওয়া করব না। আল্লাহর তায়ালার দিকে আহবানের ফযিলত সম্পর্কে অনেক হাদীস বর্ণিত হয়েছে।

তার মধ্যে থেকে- সহিহ মুসলিমে আবূ হুরায়রা রাদিঃ থেকে বর্ণিত হয়েছে, রসুর সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম বর্ণনা করেছেন। যে ব্যক্তি সৎপথে আহবান করবে সে ঐ ব্যক্তিদের মত প্রদিদান প্রাপ্ত হবে যারা তার অনুস্বরণ করে। আর এটা তাদের সামান্য প্রতিদান বিনষ্ট করবে না।

আরও দেখুনঃ কুরবানীর বিস্তারিত মাসায়েল pdf বই ডাউনলোড

নিচে আদ দাওয়াতুল ফারদিয়্যাহ  pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

আদ দাওয়াতুল ফারদিয়্যাহ pdf বই ডাউনলোড

 

প্রকাশকঃ 
বইয়ের ধরণঃ আমল বিষয়ক
বইয়ের সাইজঃ 11.9 MB
প্রকাশ সালঃ  ইং 
বইয়ের লেখকঃ 
অনুবাদঃ
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group