আধাঁর রাতের বন্ধু pdf বই ডাউনলোড। বারশ বছর আগের কথা। তখন সুলায়মান বিন আব্দুল মালিক মুসলিম জাহানের খলীজা। বাগদাদ তারঁ রাজধাণী। সে সময়ের এক কাহিনী নিয়েই আমি হাজির হয়েছি তোমাদের সামনে। রাকা শহরে বাস করতেন এক লোক। নাম তার খোযায়মা বিন বিশর। তার ছিলো অনেক ধন-দৌলত, কিন্তু ছিলো না কৃপণতা ও অহঙ্কার।

ধন-সম্পদের ছোঁয়া লাগলে অনেক মানুষ কৃপন হয়ে যায়, কেউ কেউ আবার নির্দয় ও হয়ে যায়। খোযায়মা বিন বিশর এমন ছিলেন না। তিনি মানুষকে ভালোবাসতেন প্রাণভরে আর দান করতেন হাত খুলে। দানের আশায়, দয়ার আশায়- তার দুয়ারে ছুটে আসতো মানুষ দলে দলে। কেউ খালি হাতে ফিরে যেতো না।

আরও দেখুনঃ আদর্শ এক গৃহবধূ pdf বই ডাউনলোড

কখনো কারো আশা অপর্ণ থাকতো না। কেউ বঞ্চিত হতো না তার দান ও ধন থেকে। তার ভালোবাসা ও অনুগ্রহ থেকে। তার দান ছিলো সবার জন্যে এবং সব সময়ের জন্যে। তার দয়া ও অনুগ্রহ ছিলো দিবা রাত্র এবং সর্বত্র। এভাবে মানুষকে ভালোবেসে, মানুষের মুখে হাসি ফুটিয়ে এবং মানুষকে দান করে।

ধন্য করে বেশ সুখে-শান্তিতেই কাটছিলো তার সময়। দানে তো ধন কমে না, বরং বাড়ে। বরকত হয়। কিন্তু আল্লাহর ইচ্ছায় একদিন খোযায়মার ধন কমে গেলো। কমতে কমতে একেবারে সে গরীব হয়ে গেলো। এমনকি ক্ষুধা-অনাহার তার নিত্য সঙ্গী হয়ে গেলো। আমীর যখন ফকীর এখন কী করা? সারা জীবন দু হাতে যিনি দান করেছেন মানুষকে, তিনি কি পারেন কারো কাছে হাত বাড়াতে? তবু তার ভাই-বেরাদার যখন তাকে সাহায্য করতে চাইলো, তিনি না বলতে পারলেন না।

আরও দেখুনঃ হেরযে সোলেমানী তাবিজের কিতাব pdf বই ডাউনলোড

বরং স্ত্রীর মুখে দিকে চেয়ে হাত পেতে নিলেন তাদের দান। কিন্তু রক্তের টান কতোদিন আর? এক সময় রক্তের আত্মীয়রাও পিছিয়ে গেলো। আত্মার আত্মীয়রাও দূরে সরে গেলো। ধীরে ধীরে বন্ধ হয়ে এলো সবার দয়ার দুয়ার। খোযায়মার আলো ঝলমল সংসারে নেমে এলো তিমির অন্ধকার আমীরের সংসার হলে গেলো একেবারে ছারখার।

তবু খোযায়মা হতাশ হলেন না। হতাশ কনোই বা হবেন? মানুষের দুয়ার বন্ধ হয়ে গেছে বলে কি আল্লাহর দুয়ারও বন্ধ হয়ে যাবে? না তা হতেই পারে না! আল্লাহর দুয়ার সব সময় খোলা থাকে, কখনো বন্ধ হয় না! তাহলে খোযায়মা কেনো হতাশ হবেন? আল্লাহর সাহায্য থেকে কেনো তিনি বঞ্চিত হবেন।

আরও দেখুনঃ উল্টা বুঝিল রাম pdf বই ডাউনলোড

নিচে আধাঁর রাতের বন্ধু pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ 

আধাঁর রাতের বন্ধু pdf বই ডাউনলোড

প্রকাশকঃ কিতাব কানন
বইয়ের ধরণঃ ইসলামিক বিষয়ক 
বইয়ের সাইজঃ 2.72 MB
প্রকাশ সালঃ ২০০৮ ইং
বইয়ের লেখকঃ আলী তানতাভী 
অনুবাদঃ ইয়াহইয়া ইউসুফ নদভী
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group