আন্তর্জাতিক সন্ত্রাসী ইতিকথা

আন্তর্জাতিক সন্ত্রাসী ইতিকথা pdf বই ডাউনলোড। সেপ্টেম্বর ১১, ২০০১, আমেরিকায় নিউইয়র্কের বিশ্ব বাণিজ্য কেন্দ্রের জোড়া টাওয়ারে Twin Tower এবং রাজধানী শহন ওয়াশিংটন ডিসিতে আমেরিকার প্রতিরক্ষা সদর পেন্টাগনে ছিনতাইকৃত তিনটি যাত্রীবাহি বিমান দিয়ে আত্মঘাতী হামলা চালনো হয়।

এ অকল্পনীয় হামলায় প্রায় আশিটি দেশের নাগরিক নিহত হওয়া ছাড়াও অনেকে এখনও নিরুদ্দেশ রয়েছে। ওয়াশিংটন আর নিউইয়র্ক মিলিয়ে প্রায় তিন হাজার আটশত লোক মারা গিয়েছিল বলে ধারণা করা হচ্ছে, তার মধ্যে অল্পসংখ্যক লোকের মৃতদেহ খুজেঁ পাওয়া গিয়েছিল।

আরও দেখুনঃ বৈজ্ঞানিক মুহাম্মদ সাঃ pdf বই ডাউনলোড

কিন্তু বাকীদের সন্ধান আজ পর্যন্ত পাওয়া যায় নি বিধায় তাদেরকে ও মৃত বলে ধরে নেয়া হচ্ছে। এটা ছিল বিশ্বের সবচেয়ে ভয়াবহ সন্ত্রাসের নজির বিহীন ঘটনা। বিশ্বব্যাপী এ হামলার নিন্দা হয়েছে। আমরাও এ ধরনের নৃশংসতার নিন্দা করি। কোন সুস্থ মস্তিষ্কের লোক এ ধরণের ঘটনার নিন্দা নো করে পারে না।

তবে এর পরের ঘটনাগুলো নিয়ে অনেক দ্বিমত থাকতে পারে।হামলার মাত্র একদিনের মধ্যেই হামলাকারীদের যে পরিচয় পাওয়া যায় তাতে প্রায় সবাইকেই মধ্যপ্রাচ্যের মুসলমান বলেই সনাক্ত করা হয়। শুধু তাই নয়, এ সন্ত্রাসের সুত্র ধরে বর্তমানে বিশ্বের একনম্বর সন্ত্রাসী বলে আখ্যায়িত ওসামা বিন লাদেন এবং তার উগ্রবাদী সংগঠন আল- কায়দা দায়ী বলে।

আরও দেখুনঃ অপরিচিত পুরুষের সাথে মুসলিমনারী pdf বই ডাউনলোড

আমেরিকার রাষ্ট্রপতি জর্জ বুশ পৃথিবীকে স্বোচ্চার ভাষায় জানিয়ে দেয়। এর প্রেক্ষিতেই আফগানিস্তান বিন লাদেনের বিরুদ্ধে সামরিক হামলার সুচনা হয়।আমার এক্ষুদ্র প্রয়াস এঘটনাকে কেন্দ্র করেই। আমি চেষ্টা করেছি আফগানিস্তানের অতীতের পটভূমিতে ওসামা বিন লাদেনের আল-কায়দার বিশ্বব্যাপী তৎপরতা তুলে ধরতে ।

সোভিয়েত বিরোধী আফগানদের সশস্ত্র প্রতিরোধ, সে যুদ্ধে জয়ী হওয়ার প্রেক্ষাপট এবং সে যুদ্ধে বিভিন্ন শক্তি বিশেষ করে আমেরিকা এবং সোভিয়েত রাশিয়ার মত দুটি পরাশক্তির শক্তির পরীক্ষার ঘটনা।

আরও দেখুনঃ অনাদায়কৃত নামাজের কাযা পালন pdf বই ডাউনলোড

নিচে আন্তর্জাতিক সন্ত্রাসী ইতিকথা pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

আন্তর্জাতিক সন্ত্রাসী ইতিকথা pdf বই ডাউনলোড

 

প্রকাশকঃ পালক পাবলিশার্স
বইয়ের ধরণঃ বাংলা সাহিত্য বিষয়ক 
বইয়ের সাইজঃ 9.38 MB
প্রকাশ সালঃ ২০০২ ইং
বইয়ের লেখকঃ জেনারেল এম সাখায়াত হোসেন অবঃ
অনুবাদঃ
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group