আপনার জিজ্ঞাসা

আপনার জিজ্ঞাসা pdf বই ডাউনলোড  প্রশ্নঃ কাপড় পাক করা জন্য তিনবার ধৌত করা কি শর্ত? তিবারের কম ধুলে কি কাপড় পাক হবে না? যদিও ময়লা দুর হয়ে যায়।
উত্তরঃ কাপড়ে যদি এমন নাপাকী লাগে যা দৃশ্যমান তাহলে তা পবিত্র করার ক্ষেত্রে দোয়ার সংখ্যা দির্ধারীত নয় বরং নাপাকী দুর করা শর্ত চাই একবার ধোয়ার দ্বারা নাপাকী দুর হোক অথবা অকাধিক বার।

আর যদি নাপাকী এমন হয় যা দুশ্যমান নয় তাহলে উক্ত কাপড় তিনবার ধোয়া শর্ত এবং প্রত্যেকবার নিংড়িয়ে নিতে হবে। তবে যদি ধোয়ার ক্ষেত্রে এমন কোন পদ্ধতি অবলম্বন করে যায় কারণে একবার ধোয়ার দ্বারা নাপাকী দুরহয়ে যাওয়ার একীন হয়, যেমন সাবান ব্যবহার করা অথবা র্ঝনা ,ট্যাপ, পুকুর বা নদীতে ধোয়া তাহলে একবার ধোয়াই যথেষ্ট।

আরও দেখুনঃ আতুঁড়ঘর ভিতরে বাইরে pdf বই ডাউনলোড

প্রশ্নঃ অজুর সময় থুথনীর নিচের অংশও কি ধোয়া জরুরী। যদি এ অংশ পুরোপুরি না ধৌত করে তাহলে তার অজু কি সহীহ হবে??
উত্তরঃ অজুর সময় থুথনীর নিচের অংশ ধৌত করা জরুরী নয়। কেউ যদি এ অংশ পুরোপুরি ধৌত না করে তাহলেও তার অজু সহীহ হয়ে যাবে।

এতে কি আমার অযু ভেঙ্গে যাবে?

প্রশ্নঃ যোহরের নামাযের জন্য অযু করে, মসজিদে প্রবেশ করার সময় সিড়িতে আঘাত লেগে আমার পায়ে সামান্য ছিলে যায় এবং রক্ত বের হয়। গড়িয়ে পড়ার আগেই আমি তা টিস্যু পেপার দিয়ে মুছে ফেলি। এতে কি আমার অযু ভেঙ্গে যাবে?

আরও দেখুনঃ সোনালী পাতা pdf বই ডাউনলোড

উত্তরঃ টিস্যু পেপার দিয়ে মুছে ফেলা রক্তের পরিমাণ যদি এমন হয় যে, যদি তা মুছে ফেলা না হত তবে তা গড়িয়ে পড়ত, তাহলে অজু ভেঙ্গে যাবে, অন্যথায় অজু ভাঙ্গবে না।

প্রশ্নঃ আমার এক পরিচিত ব্যক্তির একটি সমস্যা হল, তার কিছুক্ষণ পর পর পেশাবের রাস্তা দিয়ে দুই এক ফোটা পেশাব বের হয়, এমতাবস্থায় সে কিভাবে নামায আদায় করবে?

উত্তরঃ আপনার পরিচিত ব্যক্তি যদি কোন এক নামাযের ওয়াক্তের মধ্যে, এতটুকু সময় না পায় যে সে অযু করে ফরয নামায আদায় করবে, বরং পেশাবের ফোটা আসতেই থাকে, তবে সে মাযুর। আর মাযুরের হুকুম হল প্রত্যেক ওয়াক্তে ফরয নামাজের জন্য অযু করবে এবং সে অযু দ্বারা ওয়াক্তের মধ্যে যত প্রকার নামায রয়েছে তা আদায় করতে পারবে।

আরও দেখুনঃ প্রিয়তমা pdf বই ডাউনলোড

নিচে আপনার জিজ্ঞাসা pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

আপনার জিজ্ঞাসা pdf বই ডাউনলোড সুচীপত্র

 

প্রকাশকঃ দারুল ইফতা 
বইয়ের ধরণঃ ইসলামিক বই
বইয়ের সাইজঃ . MB
প্রকাশ সালঃ ২০১৫ ইং 
বইয়ের লেখকঃ ফসলে রায়হান
অনুবাদঃ
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group