আপন ঘর বাঁচান

আপন ঘর বাঁচান pdf বই ডাউনলোড। যুগের পরিবর্তন এত দ্রুত ঘটছে যে, পূর্বকালে যে পরিবর্তনের জন্য দীর্ঘ সময়ের প্রয়োজন হত, এখন তা সামান্য সময়েই সংগঠিত হয়। আজকের অবস্থার সাথে বেশি দিন নয় মাত্র পনের-বিশ বৎসর পূর্বের অবস্থাকে তুলনা করলে এটাই প্রতিয়মান হবে যে, জীবনের প্রতিটি স্তরে পরিবর্তন এসেছে। মানুষের চিন্তা-চেতনা, বুদ্ধি-বিবেচনা, লেন-দেন, আচার-ব্যবহার, বসবাসের পদ্ধতি, পারস্পারিক সম্পর্ক, মোটকথা জীবনের সর্বক্ষেত্রে এমন পরিবর্তন সাধিত হয়েছে যে, কোন একান সময় একভা ভাবলে হতবাক হতে হয়।

আরও দেখুনঃ ইসলামের দৃষ্টিতে জন্মনিয়ন্ত্রণ pdf বই

আফসোস্! যদি পরিবর্তনের এ প্রবল গতি সঠিক খাতে প্রবাহিত হতো! তাহলে, আমাদের দিন ফিরে যেত। কিন্তু হায়! আফসোস! অত্যন্ত হতাশা ও পরিতাপের সাথে বলতে হচ্ছে যে, এ সকল প্রচেষ্টা ও প্রবল গতি উল্টো দিকেই প্রবাহিত হচ্ছে। কোন এক কবি নিম্নোক্ত পংক্তিটি পাশ্চাত্য সভ্যতাকে লক্ষ্য করে বললেও আজ তা আমাদের অবস্থার প্রতিই পূর্ণভাবে ফিট হচ্ছে।

“দ্রুত গতিতে এগিয়ে চলছে, কিন্তু গন্তব্য স্থলের দিকে নয়”

এ কথাকে কতদিন আর কতভাবে বলা যাবে যে পাকিস্তান ইসলাম প্রতিষ্ঠার লক্ষ্যে খোদার বিধান বাস্তবায়িত করে সমগ্র দুনিয়ার জন্য অনুসরণযোগ্য দৃষ্টান্ত স্থাপনে সমর্থ হয়। কিন্তু আমাদের সকল প্রচেষ্টা এর বিপরীত দিকেই ব্যয় হয়েছে। এবং বর্তমানেও হচ্ছে।

আরও দেখুনঃনামাজের ধন ভান্ডার pdf বই 

যে বাড়ি থেকে পূর্বে কোন কোন সময় পবিত্র কুরআন তিলাওয়াতের আওয়ায শোনা যেত, আজ সেখানে শুধু সিনেমার অশ্লীল গানের আওয়াযই কানে আসে। যে সকল জায়গা সর্বদা আল্লাহ, রাসূল, সাহাবায়ে কিরাম ও বুযুর্গানে দ্বীনের আলোচনায় মুখর থাকতো, আজ সেখানে বাপ-বেটার মাঝে টি.ভি, ফিল্ম ইত্যাদির আলোচনাই সর্বক্ষণ হতে থাকে।

যেসকল পরিবারে কোন অপরিচিত নারী বা নারীর ছবি প্রবেশ অসম্ভব ও অকল্পনীয় ব্যাপার ছিলো, আজ সেখানে বাপ-বেটা, ভাই-বোন একত্রে বসে অর্ধনগ্ন নর্তকীদের নাচ দেখতে ব্যস্ত থাকে এবং এতে বন্য আনন্দও লাভ করে থাকে।

আরও দেখুনঃ মিশকাতুল আনওয়ার pdf বই

নিচে আপন ঘর বাঁচান pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

আপন ঘর বাঁচান pdf বই ডাউনলোড

প্রকাশকঃ মাকতাবাতুল আশরাফ
বইয়ের ধরণঃ নিজ আহল বা পরিবারিক বিষয়ক
বইয়ের সাইজঃ 2.99 MB
প্রকাশ সালঃ  ইং
বইয়ের লেখকঃ মুফতি তাকি উসমানি
অনুবাদঃ মুহাম্মদ হাবীবুর রহমান খান
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group