আমার সিয়াম কবুল হবে কি pdf বই। রমজান এবং রোযার উপর হাজার হাজার লেখো আছে। আর লিখেছেন আমার চেয়ে লক্ষ গুণ বেশী ভালো এবং বিজ্ঞ লেখকেরা। তাই এই বিষয় নিয়ে আমার লেখার ইচ্ছে ছিলো না। কিন্তু নিম্নোক্ত হাদীসটি আমাকে লিখতে বাধ্য করেছে।

“তোমাদের সামনে যদি কোন পাপ বা অন্যায় সংঘটিত হয় তাহলে হাত দিয়ে ঠেকাও। (মানে ক্ষমতা দিয়ে পাপ কাজটি বন্ধ করে দাও) তা না পারলে মুখে বলো। তাও না পারলে মনে মনে ঘৃণা করো। এটা ঈমানের সর্বনিম্ন স্তর। ”

সারা মাস রোযার পরে এমনকি রোযার মধ্যেই ঈদের আনন্দের নামে যে পাপের মহড়া চলে তা বন্ধ করার ক্ষমতা আামার নেই। কিন্তু তার বিরুদ্ধে বলতে এবং লিখতে তো পারি। সে তৌফিক তো আল্লাহ সুবহানাহু তায়ালা তো আমাকে দিয়েছেন।

আরও দেখুনঃ ইছলাহুর রুসূম বা কুসংস্কার সংশোধণ

আর লেখাটা শেষ হওয়ার পর মনে হয়েছে মহান রমজান ও রোযা সম্পর্কে যারা যুগে যুগে লিখেছেন সেই সব মুজাহিদদের মিছিল তো অনেক বড়। আমি যত ক্ষুদ্র আর তুচ্ছ হই না কেন, থাক না আমার নামটাও সেই মিছিলে। – লেখিকা

আমার সিয়াম কবুল হবে কি

যাক আসল কথায় আসা যাক। প্রতি বছর মাহে রমজান আসে আবার চলেও যায় অতিদ্রুত। কুল মুসলিমিন এক মাস সিয়াম সাধনা করে ভক্তি ও নিষ্ঠার সাতে। যা পাওয়ার ছিলো তা পায় কি না জানি না। এই এক মাস সেমিনার, সাধারণ সভা, ইফতার মাহফিল, রমজানের আলোচনা, বিভিন্ন নামে রমজানের বিভিন্ন দিক নিয়ে অগণিত আলৈাচনা এবং প্রবন্ধ পাঠ করা হয়।

আরও দেখুনঃ ইসলাম ও আধুনিক অর্থব্যবস্থা

পত্র পত্রিকায় লেখা হয়। রমজান ও রোযা সম্পর্কে অসংখ্য লেখা। ছোট বড় কত যে, বই লিখেছেন বিজ্ঞ ব্যাক্তিবর্গ তা হিসাব করা কঠিন। এই এক মাস কতভাবে কত আঙ্গিকে যে রমজানের চর্চা হয় অথচ পরবর্তী এগার মসে তার প্রভাব কি থাকে আমাদের ব্যক্তি এবং জাতীয় চরিত্রে?

জানি উত্তর নেতিবাচক হবে। কিন্তু কেন? এর উত্তরে অনেকেই বলবেন হয়ত আমাদের রোযা কবুল হয় না। কিন্তু কেন কবুল হয় না? এর উত্তরে হয়তো কেউ বলবেন, “আল্লাহর ইচ্ছা”।

সত্যিই কি তাই? বান্দা কষ্ট করে রোযা রাখবে আল্লাহ বিনা কারণে কবুল করবেন না, তা কি হয়? হয় না, কখনোই হয় না। মহান আল্লাহ কখনোই তাঁর বান্দার উপর জুলুম করেন না।

নিচে আমার সিয়াম কবুল হবে কি pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

আমার সিয়াম কবুল হবে কি pdf বই

প্রকাশকঃ আহসান পাবলিকেশন্স
বইয়ের ধরণঃ রমজান ও রোযা
বইয়ের সাইজঃ 1.26 MB
প্রকাশ সালঃ ২০১৪ ইং
বইয়ের লেখকঃ মাসুদা সুলতানা রুমি
অনুবাদঃ 
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group