আমি কার পেছনে চলবো

আমি কার পেছনে চলবো pdf বই ডাউনলোড। হামদ ও সালাতের পর আল্লাহ তাআলার শুকরিয়া যে, তিনি আমাদেরকে সৃষ্টিকুলের মধ্যে সর্বোচ্চ সম্মানিত মাখলূক বানিয়াছেন। এই সর্বশ্রেষ্ঠ মাখলুকের হিদায়াতের জন্য আল্লাহ তাআলা যুগে যুগে নবী -রসুল পাঠিয়েছেন। এবং এই ধারা আমাদের নবী মুহাম্মাদ সাঃ -এর মাধ্যমে সমাপ্ত করেছেন। নবী প্রেরণের ধারা বন্ধ হলেও এই নবী -শূন্যতা পুরণের জন্য নবীর ওয়ারিশদের নিয়োজিত রেখেছেন।

এই ওয়ারিশদের সম্পর্কে নবীজি সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম বলেছেন, নিশ্চয় আলেমরাই নবীদের ওয়ারিশ। আর নবীরা দিনার -দিরহামের ওয়ারিশ বানান না, বরং ইলমের ওয়ারিশ বানান। যে তা গ্রহণ করলো। তিরমিযী ২৮৯৮ (ইলম অধ্যায়)

আরও দেখুনঃ সালাফদের আত্মশুদ্বিমূলক বাণী pdf বই ডাউনলোড

সুতরাং উম্মতের কর্তব্য হল, নবীকে মানার জন্য, তাদের ওয়ারিশদের অধীনে থেকে দ্বীনকে মানা। কিন্তু এই কাজটি করতে গিয়ে উম্মত বিপাকে পরে যায়। এত ধরণের আলেম! এত ধরণের মতবাদ ! আমি কোথায় যাব? কাকে মেনে চলব? কে প্রকৃত নবীর ওয়ারিশ? দ্বীনি জ্ঞানের স্বল্পতার কারণ এসব প্রশ্নের কোন সমাধান সে খুজেঁ পায় না।

শুরু করে মন-চাহি জীবন যাপন যা তাকে ধীরে ধীরে সিরাতুল মুস্তাকিম থেকে বিচ্যুত করে দেয়। মনে রাখতে হবে, এসব অজুহাত দেখিয়ে আল্লাহর আদালতে পার পাওয়া যাবে না। আল্লাহ তাআলা বলেন,তোমরা যদি না জান তবে যারা স্মরণ রাখে তাদেরকে জিজ্ঞেস কর। ( সুরা আম্বিয়া ৭) আমরা কেউ খাটিঁ জিনিসের পরিচয় নিয়ে জন্ম গ্রহন করিনি।

আরও দেখুনঃ কুধারণা ও প্রতিকার pdf বই ডাউনলোড

তবুও আমরা খুজেঁ খুঁজে খাটিঁ জিনিস (যেমন মধু, ঘি, তেল স্বর্ণ ইত্যাদি) কেনার চেষ্টা করি। তাহলে দ্বীনের ক্ষেত্রে কেন আমাদের খাটিঁ জিনিসি তালাশে এই অবহেলা ? কেনই বা চেষ্টায় অনীহা ? এটা সীমাহীন অপরাধ বৈকিছুই নয়।

এই পরিস্থিতি থেকে উত্তরণের প্রথম ধাপ হল, উম্মতের হিসেবে নিজের কর্তব্য জানা। এবং এই কর্তব্যকে জানতে হলে প্রথমেই আমাদের আলেমদের সম্পর্কে জানতে হবে। তাহলেই আমরা বুঝতে পারব কে আলেমে সু (অসৎ আলেম) আর কে আলেমে হক (সত্য পন্থি আলেম)।

আরও দেখুনঃ জবানের ক্ষতি pdf বই ডাউনলোড

নিচে আমি কার পেছনে চলবো pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

আমি কার পেছনে চলবো pdf বই ডাউনলোড সুচীপত্র

 

প্রকাশকঃ ই-ইলম কালেকশন্স
বইয়ের ধরণঃ সঠিক দ্বীন এর প্রচলিত
বইয়ের সাইজঃ 5.92 MB
প্রকাশ সাল ২০১৮ ইং 
বইয়ের লেখকঃ ই-ইলম পরিবার
অনুবাদঃ
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group