আর রাহিকুল মাখতুম

আর রাহিকুল মাখতুম pdf বই ডাউনলোড। ১৯৭৬ সালের মার্চ মাস। ১৩৯৬ হিজরীর রবিউল আউয়াল। করাচীতে প্রথম বিশ্ব মুসলিম সীরাত সম্মেলন অনুষ্ঠিত হয়। মক্কার রাবেতায়ে আলামে ইসরামী এ সম্মেলনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। সম্মেলনের সমাপ্তি অধিবেশনে বিশ্বের সকল লেখকের প্রতি এক অভিনব আহবান জানানো হয়।

রাবেতার পক্ষ থেকে প্রচারিত এই আহ্বানে বিশ্বের জীবন্ত ভাষাসমূহে রসূলে মকবুল সাঃ এর জীবনী রচনার কথা বলা হয়। এ প্রতিযোগীতায় বিজয়ীদের পথম পাঁচজনকে পুরষ্কার দেওয়া হবে বলেও জানানো হয়। পুরস্কারের পরিমান যথাক্রমে ৫০, ৪০, ৩০, ২০, ১০ হাজার সাউদি রিয়াল। রাবেতায়ে আলামে ইসলামীর সরকারী মুখপাত্র ‘আখবার আল আলামুল’ ‘ইসলামী’ পত্রিকার কয়েকটি সংখ্যায় প্রতিযোগীতার ঘোষণা প্রকাশ করা হয়।

আরও দেখুনঃ সুনানে ইবনে মাজাহ ১ম খন্ড 

এই রাবেতার ঘোষণার পর ১১৮২ টি পান্ডুলিপি জমা পড়ে। প্রাথমিক বিবেচনায় নির্বাচন কমিটি ১৮৩ টি পান্ডুলিপি প্রতিযোগীতার জন্য মনোনীত করেন। চূড়ান্ত বাছাইয়ের জন্য সুনির্বাচিত একটি কমিটির ওপর দাত্বি দেয়া হয়।

এ কমিটির বিশেষজ্ঞরা পর্যায়ক্রমিক বাছাইয়ের পর এই ৫টি পান্ডুলিপির জন্য পাঁচজনকে পুরস্কার পাওয়ার উপযুক্ত ঘোষণা করেন।
১. আর রাহীকুল মাখতুম (আরবী)
২. খাতামুন নবীইঈন (ইংরেজী)
৩. পয়গাম্বরে আযম ওয়া আখের (উর্দূ)
৪. মোনতাকাউন নকুল ফী সিরাতে আযামির রসূল (আরবী)
৫. সীরাতুন নবীইল হাদীইর রহমত (আরবী)

আরও দেখুনঃ রিয়াদুস সালেহীন ১ম খন্ড 

সুতরাং, এই এতগুলো গ্রন্থ থেকে এই বইটি সেই প্রতিযোগীতায় প্রথম হয়েছে। অতএব, সুন্নতে নববী হচ্ছে এক জীবন্ত আদর্শ। এর আবেদন থাকবে কেয়ামত পর্যন্ত। এই আদর্শের বর্ণনা এই আদর্শ সম্পর্কে গ্রন্থ রচনা আল্লাহর রসূল সাঃ এর আবির্ভাবের সময় থেকেই শুরু হয়েছে। এবং কেয়ামত পর্যন্ত অব্যাহত থাকবে। প্রিয় নবীর আদর্শ মুসলমানদের জন্যে এক বাস্তব নমুনা ও ঘটনাবহুল কর্মসূচী।

নিচে আর রাহীকূল মাখতুম বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

আর রাহিকুল মাখতুম pdf বই ডাউনলোড

প্রকাশকঃ আল কোরআন একাডেমী, লন্ডন।
বইয়ের ধরণঃ রাসূল সাঃ এর সম্পূর্ণ জীবনী
বইয়ের সাইজঃ 1.29 MB
প্রকাশ সালঃ ২০১২ ইং
বইয়ের লেখকঃ আল্লামা ছফিউর রহমান মোবারকপুরী রহঃ
অনুবাদঃ খাদিজা আকতার রেজায়ী
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group