আল্লাহর তলোয়ার pdf বই ডাউনলোড । খালিদ বিন ওয়ালিদ রাঃ সামরিক ইতিহাসের একজন সর্বকালের সর্বশ্রেষ্ঠ জেনারেল। তিনি ছিলেন এমন একজন বীর যোদ্ধা যাঁর দীর্ঘ সামরিক জীবনে পরাজয় শব্দটি ছিল অজ্ঞাত।

পরিস্থিতির প্রতিকূলতা ও স্বীয় বাহিনীর সৈন্য সংখ্যার স্বল্পতা সত্ত্বেও তিনি কয়েকগুণ শক্তিশালী প্রতিপক্ষের বিরুদ্ধে এমন কিছু অভিযান পরিচালনা করে বিজয় অর্জন করেছিলেন সমর বিদ্যার আলোকে যাকে শুধু বিস্ময়করই বলা যায়। এটা কি করে সম্ভব হয়েছিলো।

সাধারণভাবে মনে করা হয় যে, খালিদ রাঃ তাঁর বাহুবল ও ঈমানের শক্তির জোরেই একটির পর একটি যুদ্ধ জয় করেছিলেন।

বাংলা ভাষায় রচিত তাঁর কিছু জীবনী গ্রন্থ পাঠ করেও এই ধঅরণঅর সমর্থন পাওয়া যায়। আসলে কি ব্যাপারটি তাই? মেজর জেনারেল এ. আই. আকরাম রচিত ‘সোর্ড অব আল্লাহ’ গ্রন্থটি পাঠ করে আমি এর সঠিক জবাব লাভ করি। লেখক তাঁর দীর্ঘ সামরিক অভিজ্ঞতার আলোকে খালিদের সামরিক দূরদৃষ্টি ও রণকৌশলের প্রয়োগগত দক্ষতার নিখুঁত বর্ণনা দান করেছেন।

তিনি খালিদ পরিচালিত অভিযানসমূহের প্রতিটি ক্ষেত্র সরেজমিনে পরিদর্শন করেন। এবং প্রাথমিক যুগের ঐতিহাসিকগণের বর্ণনার সঙ্গে তাঁর পরিদর্শনের অভিজ্ঞতাকে মিলিয়ে যুদ্ধগুলোর একটি বিশ্বাসযোগ্য বর্ণনা দাঁড় করাতে সক্ষম হন।

আরও ইসলামিক বই দেখুনঃ

যুদ্ধের বর্ণনার পাশাপাশি তিনি খালিদের ব্যক্তিত্বে সামরিক নেতৃত্বের গুণাবলীর বিকাশ যেভঅবে আবিষ্কার করেছেন তা পাঠককে তাঁর প্রতিটি যুদ্ধ জয়ের রহস্য উদঘাটনে সহায়তা করে। খালিদ যে সময়ে জন্মগ্রহণ করেছিলেন তখন প্রাতিষ্ঠানিকভাবে সামরিক শিক্ষা তো দূরের কথা সাধারণ শিক্ষা লাভেরও কোনো সুযোগ ছিল না।

তা সত্ত্বেও তিনি রণকৌশলের প্রয়োগের ক্ষেত্রে যে প্রজ্ঞা ও দক্ষতার পরিচয় রেখে গেছেন তা তুলনাবিহীন। এই গ্রন্থটি পাঠ করলে জানা যায় তিনি কত নিখুঁতভাবে আধুনিক সমরবিদ্যার প্রতিটি কৌশল তাঁর বিভিন্ন যুদ্ধে প্রয়োগ করেছিলেন। সে দিক থেকে এই গ্রন্থটি অনন্য বৈশিষ্ট্যেমন্ডিত।

ইসলামের সামরিক ইতিহাসের সূত্রপাত হয় রসুল আকরাম সাঃ এর নেতৃত্বে। আর তার পরিপূর্ণ বিকাশ ঘটে খলিফা আবূ বকর রাঃ ও হযরত ওমর রাঃ এর পরিকল্পনা অনুযায়ী মহাপরাক্রমশালী পারস্য ও রোম সাম্রাজ্য বিজয়ের মধ্য দিয়ে।

নিচে আল্লাহর তলোয়ার pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ 

আল্লাহর তলোয়ার pdf বই ডাউনলোড

বইয়ের প্রকাশকঃ   ইসলামিক ফাউন্ডেশন
বইয়ের ধরণঃ    উপন্যাস বিষয়ক বই
বইয়ের সাইজঃ 19.2 MB
প্রকাশ সালঃ  2004
বইয়ের লেখকঃ    মেজর জেনারেল এ আই আকরাম
অনুবাদঃ লেঃ কর্ণেল মোঃ আব্দুল বাতেন
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

Join Our Facebook Group

যদি ডাউনলোড করতে কোন সমস্যা হয়। আর ওয়েবসাইটটি আপনার উপকারে কাজে আসলে আপনি একটি শেয়ার করে দিন। শেয়ার করুন সওয়াবের আশায়, কারণ আপনি ভালো কাজে এবং ভালো উদ্দেশ্যে শেয়ার করছেন। আর প্রত্যেক ভালো কাজের বিনিময় আল্লাহ আপনাকে দিবেন।..!!