আল্লাহ রাসুল সম্পর্কে আকিদা

আল্লাহ রাসুল সম্পর্কে আকিদা pdf বই ডাউনলোড। আল্লাহ মানব জাতিকে সৃষ্টি করেছেন একমাত্র তাঁর ইবাদত করার জন্য [যাবিয়াত৫৬] । আর ইবাদত কবুল হওয়ার অন্যতম দু,টি শর্ত হল – [১] যাবতীয় ইবাতদ শুধুমাত্র তাঁর জন্যই নিবেদিত হতে হবে ।

যেমন – ছালাত , ছিয়াম , হজ্জ – যাকাত , নযর , – নিয়াম , যবেহ , কুরবানি , ভয়- ভীতি সাহায্য ,চাওয়া পাওয়া ইত্যাদি । [২] রাসুলল্লাহ [ছঃ] – এর অনুসরন করতে হবে অ উপরোক্ত শর্ত দু,টি সাথে আকীদ্বা – বিশ্বাস বিশুদ্ধ হওয়ার অতীব যরূরী।

আরও দেখুনঃ এক ব্রিটিশ গোয়েন্দার ডায়রি pdf বই ডাউনলোড

কনেনা সমস্ত নবী – রাসূল মানব জাতির আক্বীদা সংশোধেনের জন্য প্রেরিত হয়েছিলেন । অতএব , ইসলামের মৈীলিক বিষয় আক্বীদা যা মানুষকে পরিপূন্যরূপে ইসলামের দিকে প্রবেশ করাতে পারে । আমরা অধিকাংশ মানূষ নিজেদেরকে মুসলিম দাবী করলেও আমাদের মধ্যে আল্লাহ ও রাসূল [ছঃ] ইসলামের গন্ডি থেকে বের দৌয়ার জন্য যতেষ্ট।

অত্র বইয়ের আল্লাহ ও রাসূল [ছঃ] সম্পর্কিত কয়েকদিন আক্বীদা আলোচনা করা হয়েছে – এ বইটি পাঠকদের সামান্যতম উপকারে আসলে আমরা আমাদের শ্রম সার্থক মনে করব । বিজ্ঞ পাঠক মহলের কাচে সুচিন্তিত পরামর্শ কামনা করছি ।

আরও দেখুনঃ ঈমানি দুর্বলতা pdf বই ডাউনলোড

বইটি প্রণয়নে যারা আমাকে পরামর্শ দিয়েছেন এবং আমাকে বিভিন্নভাবে সহযোগিতা করেছেন , তাদের , প্রতি আমি কৃতজ্ঞ ।আল্লাহ তাদের সকলকে উওম প্রতিদান দান করূক । আর এ ক্ষুদ্রকর্মের বিনিময়ে মানূষের আক্বীদা সংশোধেনের মাধ্যমে সমাজের সকল কুসংস্কার দূর করে মহান আল্লাহর দরবারে জান্নাত কামনা করছি।

তিনি আমাদের এ প্রচেষ্টা কবুল করূন আমীন । অনেকের বিশ্বাস আছে যে , আল্লাহ সর্বত্র বিরাজমান । অথচ মহান আল্লাহ বলেছেন , তিনি আরশের উপর সমাসীন । এ মর্মে পবিত্র কুরআন ৭ টি আয়াত বর্ণিত হয়েছে । রাসুলল্লাহ [ছঃ] ও বলেছেন আল্লাহ আসমানে আছেন । তাছাড়া সকল ইমামই বলেছেন , আল্লাহ আসমানে আছেন । এর পরও যদিও বলা হয় , আল্লাহ সর্বত্র বিরাজমান তাহ,লে কি ঈমান থাকবে এবং কবুল হবে ?।

আরও দেখুনঃ ইলুমিনাতি শর্ট pdf বই ডাউনলোড

নিচে আল্লাহ রাসুল সম্পর্কে আকিদা pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

 

আল্লাহ রাসুল সম্পর্কে আকিদা pdf বই ডাউনলোড

প্রকাশকঃ 
বইয়ের ধরণঃ ইসলামিক বিষয়ক  
বইয়ের সাইজঃ 2.41 MB
প্রকাশ সালঃ ২০১২ ইং
বইয়ের লেখকঃ হাফেজ আব্দুল মতিন
অনুবাদঃ
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group