আল ইরশাদ ছহীত আক্বীদার দিশারী pdf বই ডাউনলোড। শাইখ ড. ছ্বলিহ ইবনে ফাওযান আল ফাওযান হাফিযাহুল্লাহ আল-কাসীম অঞ্চলের বুরায়দাহ শহরের নিকটবর্তী শাসামীয়ার অধিবাসী। তিনি ১৯৩৫ সালের সেপ্টেম্বর মাসের ২৮ তারিখ মোতাবেক ১ রজব ১৩৫৪ হিজরী সালে জন্মগ্রহণ করেন। ছোট থাকতেই তার পিতা মারা যান্। অতঃপর তিনি ইয়াতীম অবস্থায় স্বীয় পরিবারে প্রতিপালিত হন। শহরের মসজিদের ইমামের নিকট তিনি কুরআনুল কারীম, কিরাআতের মূলনীতি এবং লেখা শিখেন।

শাসাসিয়ায় ১৩৬৯ হিজরী সালে যখন সরকারী মাদরাসা চারূ করা হয়, তখন তিনি সেখানে ভর্তি হন। অতঃপর বুয়ায়দা শহরস্থ ফয়সালীয়া ইবতেদায়ী মাদরাসায় ১৩৭১ হিজরী সালে প্রাথমিক শিক্ষা সমাপ্ত করেন। এ সময় তাকে ইবতেদায়ী মাদরাসায় শিক্ষক নিয়োগ করা হয়।

আরও দেখুনঃ সালাতুত তাসবীহ নামাজ পড়ার নিয়ম pdf বই ডাউনলোড

অতঃপর বুয়ায়দাতে ১৩৭৩ হিজরী সালে যখন ইসলামিক ইন্সটিটিউটিট খোলা হয়, তখন তিনি তাতে ভর্তি হন। ১৩৭৩ হিজরী সালে তিনি এখানে শিক্ষা সমাপ্ত করেন। অতঃপর তিনি রিয়াদ শহরস্থ কুলদীয়া শারঈয়া বা শারঈয়া কলেজে ভর্তি হন। সেখান থেকে তিনি ১৩৮১ হিজরী সালে শিক্ষা সমাপনী ডিগ্রী লাভ করেন। অতঃপর তিনি একই প্রতিষ্ঠান থেকে ইসলামী ফিকাহুর উপর এম এ পাস করেন এবং একই বিষয়ে ডক্টরেট ডিগ্রী অর্জন করেন।

তার শিক্ষাযোগ্যতা কেমন ছিলেন।

শারঈয়া কলেজ থেকে ডিগ্রী অর্জ করার পর তিনি রিয়াদস্থ ইসলামিক ইন্সটিটিউটে শিক্ষা হিসাবে নিয়োগপ্রাপ্ত হন। অতঃপর তাকে শারঈয়া কলেজে শিক্ষক হিসাবে স্থানান্তর করা হয়। অতঃপর তাকে ইসলামী আক্বীদা বিভাগের উচ্চতর শিক্ষক হিসাবে নিয়োগ দেয়া হয়। অতঃপর তাকে বিচার বিষয়ক উচ্চতর উন্সটিটিউটে শিক্ষক নিয়োগ করা হয়।

আরও দেখুনঃ সহীহ আকীদার দিশারী pdf বই ডাউনলোড

অতঃপর তাকে সেই প্রতিষ্ঠানের প্রধানের দায়িত্ব দেয়া হয়। প্রশাসনিক দায়িত্ব পালনের মেয়াদ শেষে তাকে পুনরায় সেখানে শিক্ষক হিসাবে ফিরে আসেন। অতঃপর তাকে ইসলামী গবেষণা ও ফতোয়া বিভাগের স্থায়ী কমিটির সদস্য নিয়োগ করা হয। তিনি এখানো এই পদে বহাল রয়েছে। তিনি আরো যেসব সরকারী দায়িত্ব পালন করেন, তার মধ্যে এর সদস্য, মক্কা মুকাররমায় অবস্থিত রাবেতার পরিচালনাধীন ইসলামী ফিকাহ একাডেমীর সদস্য।

ইসলামী গবেষণা ও ফতোয়া বিভাগের স্থায়ী কমিটির সদস্য, হজ্জ মৌসুমে দাঈদের সমন্বয়ে গঠিত কমিটির সদস্য এবং রিয়াদ শহরের মালায এলাকার আমীর মুতইব ইবনে আব্দুল আযীয আল-সউদ জামে মসজিদের ইমাম, খতীব ও শিক্ষক। তিনি সৌদি আরব রেডিওতে নুরে আলাল নামক প্রোগ্রামে শ্রোতাদের প্রশ্নের নিয়মিত উত্তর প্রদান করেন।

আরও দেখুনঃ সুনানে নাসায়ী শরীফ ৩য় খন্ড pdf বই ডাউনলোড

নিচে আল ইরশাদ ছহীত আক্বীদার দিশারী pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ 

আল ইরশাদ ছহীত আক্বীদার দিশারী pdf বই ডাউনলোড

বইয়ের প্রকাশকঃ   মাকতাবাতুস সুন্নাহ 
বইয়ের ধরণঃ    ইসলামিক বিষয়ক বই 
বইয়ের সাইজঃ   15.9 MB 
প্রকাশ সালঃ   ২০১৭
বইয়ের লেখকঃ  শাইখ ড, ছলিহ ইবনে ফাওযান আল ফাওযান
অনুবাদঃ  শাইখ আব্দুল্লাহ শাহেদ আল-মাদানী

 

ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

Join Our Facebook Group

যদি ডাউনলোড করতে কোন সমস্যা হয়। আর ওয়েবসাইটটি আপনার উপকারে কাজে আসলে আপনি একটি শেয়ার করে দিন। শেয়ার করুন সওয়াবের আশায়, কারণ আপনি ভালো কাজে এবং ভালো উদ্দেশ্যে শেয়ার করছেন। আর প্রত্যেক ভালো কাজের বিনিময় আল্লাহ আপনাকে দিবেন।….!!