আল কুরআন এক মহাবিস্ময়

আল কুরআন এক মহাবিস্ময় pdf বই ডাউনলোড।আল কুরআনঃ এক মহাবিস্ময়’ বইটিতে প্রায় দেড় হাজার বছরের প্রাচীন গ্রন্থ আল কুরআনকে আধুনিক বিজ্ঞানের মুখোমুখি দাড়ঁ করিয়ে দেওয়া হয়েছে। মজার ব্যাপার বটে। একটি প্রাচীন, অপরটি আধুনিক ; একটি দাবী করে বিশ্বাস, অন্যটির দাবী প্রমাণ। অথচ অবাক করা ব্যাপার হল, মুখোমুখি দাড়িয়ে এরা একে অন্যের চোখের গভীরে নিজেকেই পরিষ্কারভাবে দেখতে পাচ্ছে।

প্রথমতঃ আল কুরআন বিজ্ঞানের কোন গ্রন্থ নয়। এটি মূলত, ইহলৌকিক জীবন- পথের দিশা ও পারলৌকিক কল্যাণের দিকনির্দেশনা দানকারী গ্রন্থ। অতএব, এতে বৈজ্ঞানিক তথ্য সেভাবে আশা করা ভুল হবে, যেভাবে কোন বিজ্ঞান শাস্ত্রে তা উল্লেখিত হয়।

আরও দেখুনঃ  আল কুরআন ও আধুনিক বিজ্ঞান pdf বই ডাউনলোড

এই মহাগ্রন্থে বিজ্ঞান বিষয়ক তথ্য এসেছে মূলতঃ সৃষ্টি জগতের প্রতি আল্লাহর অনুগ্রহ, তারঁ কুদরত ও সৃষ্টিকুশলতার উল্লেখ প্রসেঙ্গ। চিন্তাশীল ব্যক্তিদের এসব বিষয় নিয়ে গবেষণা করতে উদ্বুদ্ধ করা হয়েছে আর তাদের পথনির্দেশ দিতে অল্প কথায় বৈজ্ঞানিক তথ্য পেশ করা হয়েছে। যুক্তি-বুদ্ধির দাবী তো এটিই । যে গ্রন্থ শত-সহস্র বছর ধরে পঠিত হবে, যে গ্রন্থের পাঠক শিক্ষিত -অর্ধশিক্ষিত লোক, বিজ্ঞান -বাণিজ্য-কলার ছাত্র-ছাত্রী, সে গ্রন্থে বিজ্ঞানের জটিল বিশ্লেষণ কাম্য হতে পারে কি?

দ্বিতীয়তঃ আল কুরআনের বৈজ্ঞানিক তথ্য সংক্ষিপ্ত হলেও মোটেও অস্পষ্ট বা দ্ব্যর্থবোধক নয়। অন্তরে সমস্ত অবজ্ঞা ও বিদ্বেষ ঝেড়ে ফেলে মুক্তমনে এসব পায়াত পাঠ করলে এ-কথা র স্বীকার করতেই হবে যে, এখানে যা বলা হয়েছে তা পরিষ্কার ভাবেই বলা হয়েছে। কোনরূপ গোঁজামিলের নামগন্ধও এখানে নেই।

আরও দেখুনঃ কুরআন মহাবিশ্ব ও মহাধ্বংস pdf বই ডাউনলোড

তৃতীয়তঃ আল কুরআনের বৈজ্ঞানিক তথ্যবলীর মধ্যে এমনও অনেক আছে যেগুলি বিংশ শতাব্দীর আগে বিজ্ঞানের জগতে ও অজানা ছিল। আসলে এগুলি প্রমাণের জন্য এমন সব অত্যাধুনিক যন্ত্রপাতির প্রয়োজন ছিল যা আবিস্কৃত হয়েছে অল্পকাল আগে।

আরও দেখুনঃ বিজ্ঞানময় কুরআন pdf বই 

নিচে আল কুরআন এক মহাবিস্ময় pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

আল কুরআন  এক মহাবিস্ময় pdf বই ডাউনলোড সুচীপত্র

প্রকাশকঃ বাংলাদেশ ইসলামিক সেন্টার
বইয়ের ধরণঃ কুরআনের ইতিহাস
বইয়ের সাইজঃ 3.80 MB
প্রকাশ সালঃ ২০১১ ইং 
বইয়ের লেখকঃ ড. মরিস বুকাইলি গং
অনুবাদঃ খোন্দকার রোকুনুজ্জামান
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group