আল কুরআন ও আধুনিক বিজ্ঞান

আল কুরআন ও আধুনিক বিজ্ঞান pdf বই ডাউনলোড। পবিত্র কুরআন শাশ্বত, তার বাণী চিরন্তন এবং এটি সর্বকালের সর্ব শ্রেষ্ঠ মূ‘জেযা। এ কুরআন দিয়েই সর্ব শেষ নবি মুহম্মদ সা.-কে প্রেরণ করা হয়েছে, শক্তিশালী করা হয়েছে তার নবুওয়াতকে। এ কুরআনই হচ্ছে তার র্ধমের প্রথম প্রমাণ। বর্তমান বৈজ্ঞানিক যুগে মানুষ তার মধ্যে থেকে নতুন নতুন অনেক তত্ত্ব ও উপাত্ত আবিষ্কার করা হচ্ছে।

যা তার নবুয়তের সত্যতার অকাট্য প্রমাণ। কী সাহিত্যের উপাদান, কী সামাজিক নীতি ও আদর্শ, কী রাজনৈতিক দিকনির্দেশনা, সব কিছুই রয়েছে এ কুরআনের মধ্যে । আল্লাহ তা’আলা বলেনঃ আমি এই কিতাব কোন কিছু লিখতে বাদ দেইনি। (সূরা আনআম: ৩৮)

আরও দেখুনঃ কুরআন মহাবিশ্ব ও মহাধ্বংস pdf বই ডাউনলোড

বলতে দ্বিধা নেই, এ গ্রন্থটি এককভাবে বিজ্ঞানের গ্রন্থ হিসেবে অবতীর্ণ হয়নি, তাই একে একটি বিজ্ঞানের গ্রন্থ মনে করা ঠিক হবে না। হ্যা, এ কুরআন হচ্ছে বিভিন্ন তথ্য ও তত্ত্বে পরিপূর্ণ। এতে বিজ্ঞানের বিস্তারিত বর্ণনা নেই বটে, তবে মহাবিশ্বের আদিলগ্ন থেকে কিয়ামত পর্যন্ত ঘটমান উল্লেখযোগ্য অনেক ঘটনা ও উপাখ্যানের বিবরণ বিদ্যমান রয়েছে।

যা স্বয়ং আল্লাহ তাআলার তরফ থেকে। মূলত এ কুরআন অবতীর্ণ হয়েছে মানব জাতির জন্য পূর্ণাঙ্গ জীবন ব্যবস্থা হিসেবে , বিশ্বের সৃষ্টিকর্তা মহান আল্লাহ তায়ালার পক্ষ থেকে। মানব জাতির কল্যাণকর সব কিছুর বর্ণনা রয়েছে এতে -কোন সন্দেহ নেই।

আরও দেখুনঃ বিজ্ঞানময় কুরআন pdf বই 

আল্লাহ বলেন, তা প্রত্যেক বস্তুর সুস্পষ্ট বর্ণনা। (সূরা নাহল ৮৯)
নিশ্চয়ই আমি এ কুরআনে মানুষকে নানাভাবে বিভিন্ন উপমার দ্বারা আমার বাণী বুঝিয়ে দিয়েছি। মানুষ সব বস্তু থেকে অধিক তর্কপ্রিয়। (সূরা আহাফ ৫৪)

তাই মহান আল্লাহ মানব জাতিকে এই কুরআনের সত্যতা প্রমাণ করে দেখার জন্য পরীক্ষা নিরীক্ষা পর্যবেক্ষণ ও অনুসন্ধানের আহবাান জানিয়েছেন। যেন বিজ্ঞানের আলোতে উদ্ভাসিত মানুষের বিবেক পবিত্র কুরআনকে বাস্তবতার আলোকে যাচাই বাচাই করে এর সত্যতাকে নিরেট সত্য হিসেবে গ্রহণ ।

আরও দেখুনঃ মুসলিম মনীষীদের জীবনকথা pdf বই

নিচে আল কুরআন ও আধুনিক বিজ্ঞান pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

আল কুরআন ও আধুনিক বিজ্ঞান pdf বই ডাউনলোড সুচীপত্র

 

প্রকাশকঃ ইসলাম হাউস
বইয়ের ধরণঃ কুরআন ও বিজ্ঞান
বইয়ের সাইজঃ 1.74 MB
প্রকাশ সালঃ  ইং 
বইয়ের লেখকঃ  মোহাম্মদ ওসমান গণি
অনুবাদঃ
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group