আল কুরআন জিজ্ঞাসা ও জবাব pdf বই ডাউনলোড। কুরআন শব্দটি (ক্কিরাআতুন বা কুরআনুন) ধাতু হতে নিষ্পন্ন। অর্থ পড়া, তিলাওয়াত করা, পাঠ করা। এখানে (কুরআনুন) শব্দটি (মাকরূউন) অর্থে ব্যবহৃত হয়েছে। অর্থাৎ পঠিত, তিলাওয়াতকৃত, আবৃত্তিকৃত। কুরআনকে এ জন্য কুরআন বলা হয় যে।

কুরআন রাসুল সাঃ- এর খেদমতে পঠিত হয়েছে- হযরত জিব্রাঈল আঃ তিলাওয়াত করে শুনিয়েছেন। কুরআন ধাতু হতে নির্গত। কুরআনের এক আয়াত অন্য আয়াতের সাথে সংযুক্ত ও সংযোজিত-এ জন্যই এটাকে কুরআন বলা হয়।

আরও দেখুনঃ আগামী দিনের জীবন বিধান pdf বই ডাউনলোড

এর অন্য নাম হলো আল-ফুরকান অর্থাৎ সত্য ও মিথ্যার মধ্যে প্রভেদকারী গ্রন্থ। পারিভাষিক অর্থে কুরআন হলো আল্লাহ আল্লাহ কালাম-যা রাসুলুল্লাহ সাঃ-এর উপর নাযিল হয়েছে এবং তারঁ কাছ থেকে সন্দেহমুক্ত অবস্থায় ধারাবাহিক বর্ণনার মাধ্যমে লিপিবদ্ধভাবে আমাদের কাছে এসেছে।

আল্লাহ রাব্বুল আলামীন মানবজাতিকে সৃষ্টি করেছেন। তাদের কল্যাণার্থেই লাগামহীনভাবে জীবনযাপনের কোন পথ ও পন্থার অবকাশ রাখেননি। তারইঁ নির্দেশ মোতাবেক মানুষকে সুনিয়ন্ত্রিত ও শান্তিপূর্ণ জীবন পরিচালনার লক্ষ্যে আল্লাহ তায়ালা আদেশ, নিষেধ এবং শিক্ষামূলক ইতিহাসসম্বলিত যে পূর্ণাঙ্গ জীবনক-বিধান জিব্রাঈল আঃ-এর মাধ্যমে সাম্য ভ্রাতৃত্ব।

আরও দেখুনঃ আদাবুল মুআশারাত pdf বই ডাউনলোড

ও ঐক্যের মূর্ত প্রতীক সর্বশ্রেষ্ঠ এবং সর্বশেষ নবী হযরত মুহাম্মাদ সাঃ-এর কাছে ২২ বছর ৫ মাস ১৪ দিনে অবতীর্ণ করেছেন তা-ই মহাগ্রন্থ আল-কুরআন। মানুষকে আল্লাহ তায়ালা যমীনে অবতীর্ণ করেছেন তা-ই মহাগ্রন্থ আল-কুরআন। মানুষকে আল্লাহ তায়ালা যমীনে খলীফারূপে প্রেরণ করেছেন।

আর খিলাফতকে সুনিয়ন্ত্রিত ভাবে পরিচালনার জন্য যুগে যুগে. দেশে দেশে নাযিল করেছেন সংবিধান। অর্থাৎ যুগে যুগে নবী-রাসুলদের কাছে আসমানী কিতাব ও সহীফা নাযিল হয়েছে। গোটা মানবজাতির দিশারী নবী হযরত মুহাম্মাদ সাঃ-এর কাছে নাযিল হয়েছে কুরআনুল কারীম। এই মহাগ্রন্থ মানবজাতির ইহলৌকিক ও পারলৌকিক একমাত্র মুক্তিসনদ।

আরও দেখুনঃ হৃদয় সম্প্রসারণ pdf বই ডাউনলোড

নিচে আল কুরআন জিজ্ঞাসা ও জবাব pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

 

আল কুরআন জিজ্ঞাসা ও জবাব pdf বই ডাউনলোড

প্রকাশকঃ আল-আমীন ফাউন্ডেশন
বইয়ের ধরণঃ কুরআন বিষয়ক      
বইয়ের সাইজঃ 4.42 MB
প্রকাশ সালঃ ২০০০ ইং
বইয়ের লেখকঃ আবদুল ওয়াহিদ   
অনুবাদঃ
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group