আল ফিরাসাত pdf বই ডাউনলোড। আল্লাহ যখন কোন বান্দাকে মহব্বত করেন তখন জিবরাইল আঃ কে ডেকে বলেন, আমি অমুককে মহব্বত করি অতএব তুমি তাকে মহব্বত কর। ফলে জিবরাইল আঃ তাকে মহব্বত করেন। অতঃপর জিবরাইল আঃ আসামানবাসীদের মধ্যে ঘোষণা করেন যে, আল্লাহ তাআলা অমুককে ভালবাসেন, অতএব তোমরাও তাকে ভালবাস।

তখন আসামানবাসীরাও তাকে ভালবাসতে শুরু করে। তারপর আল্লাহ তাআলার তরফ থেকে যমীন বাসীদের মধ্যেও তার জনপ্রিয়তা সৃষ্টি করা হয়। আর আল্লাহ যখন কোন বান্দার প্রতি অসন্তুষ্ট হন তখন জিবরাইল আঃ কে ডেকে বলেন।

আরও দেখুনঃ শোকার্তের দীর্ঘশ্বাস দ্বিতীয় খন্ড pdf বই ডাউনলোড

অমুককে আমি অপছন্দ করি অতএব তুমিও তাকে অপছন্দ কর। ফলে জিবরাইল আঃ ও তাকে অপছন্দ করেন অতঃপর জিবরাইল আঃ আসমানে ঘোষনা করেন, তোমাদের প্রতিপালন অমুকের প্রতি অসন্তুষ্ট অতএব তোমরাও তার প্রতি অসন্তুষ্টি প্রকার কর। অতঃপর তার জন্য পৃথিবীতেও অসন্তুষ্টি ছড়িয়ে দেয়া হয়।

আমরা সকলেই সর্বদা চেষ্টা করব আল্লাহকে সন্তুষ্ট রাখার জন্য।

যখন আল্লাহ কোন বান্দাকে মহব্বত করেন তখন জিবরাইল আঃ কে ডেকে বলেন, নিশ্চয় আল্লাহ অমুককে মহব্বত করেন. অতএব তুমিও তাকে মহব্বত কর। ফলে জিবরাইল আঃ তাকে মহব্বত করতে থাকেন। অতঃপর জিবরাইল আঃ আসামানবাসীদের মধ্যে ঘোষণা করেন যে, আল্লাহ তায়ালা অমুককে ভালবাসেন, অতএব তোমরাও তাকে ভালবাস।

আরও দেখুনঃ আল উকূবাত pdf বই ডাউনলোড

তখন আসমানবাসীরাও তাকে ভালবাসতে শুরু করে। অতঃফর পৃথিবীতেও তার গ্রহণযোগ্যতা সৃষ্টি হয়ে যায়। যখন আল্লাহ তাআলা কোন বান্দার কল্যাণ কামনা করেন তখন তার অন্তরে উপদেশ প্রদানকারী সৃষ্টি করে দেন, যে তাকে ভাল কাজের উপদেশ প্রদান করে এবং মন্দ কজ থেকে বাধা দেয়।

যখন আল্লাহ তাআলা কোন বান্দার কল্যাণ কামনা করে তখন তাকে মিষ্ট করেন অর্থাৎ নেক স্বভাব সম্পন্ন করেন। জিজ্ঞাসা করা হলো তার আলামত কি? তিনি বললেন, তার নির্দশণ হলো তাকে নেক আমলের তাওফীক প্রদান করা হয় অতঃপর এর উপরই তার মৃত্যু হায়। যখন আল্লাহ তাআলা কোন বান্দার কল্যাণ কামনা করেন, তখন তাকে আমল করতে দেন। বলা হলো, কিভাবে আমল করতে দেন? তিনি বললেন, মৃত্যুর পূর্বে তার জন্য নেক আমলের দরজা উন্মুক্ত করে দেন। এমনকি তার প্রতিবেশী তার প্রতি সন্তুষ্ট হয়ে যায়।

আরও দেখুনঃ শোকার্তের দীর্ঘশ্বাস প্রথম খন্ড pdf বই ডাউনলোড

নিচে আল ফিরাসাত pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ 

আল ফিরাসাত pdf বই ডাউনলোড

প্রকাশকঃ দারুস সাআদাত
বইয়ের ধরণঃ হাদিস বিষয়ক
বইয়ের সাইজঃ 1 MB
প্রকাশ সালঃ ২০১৭ ইং 
বইয়ের লেখকঃ শাইখ আলী মুত্তাকী হিন্দী  
অনুবাদঃ দারুস সাআদাত
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group