আহকামে জিন্দেগী

আহকামে জিন্দেগী pdf বই ডাউনলোড। ইসলাম মানব জীবনের একটি মুকাম্মাল হেদায়াত ও পূর্ণ দিক নির্দেশনা। মানব জীবনের সর্ববৃহৎ বিষয় থেকে শুরু করে ক্ষুদ্র ক্ষুদ্র বিষয়ের ব্যাপারেও ইসরঅমের দিক নির্দেশনা ও নীতিমালা রয়েছে। জীবনের এমন কোন বিষয় নেই যেখানে ইসলাম নিরব; এমন কোন ক্ষেত্র নেই যেখানে ইসলামের নীতি ও দিক নির্দেশনা অনুপস্থিত।

উম্মতের ফুকাহা, উলামা, বুযুর্গানে দ্বীন ও মনীষীগণ কুরআন এবং হাদীস থেকে চয়ন করে এসব নীতিমালা ও দিক নির্দেশনাবলী বিভিন্ন গ্রন্থে লিপিবদ্ধ করেছেন। মানুষের সামনে তুলে ধরেছেন, যেন মানুষ সেগুলো জেনে সে অনুযায়ী তার পূর্ণ জীবন ঢেলে সাজাতে পারে এবং যেন মানুষ এভাবে পূর্ণ মুসলমান হতে পারে। যে পূর্ণ মানে সেই তো পূর্ণ মুসলমান।

আরও দেখুনঃ বিবাহের মাসায়েল pdf বই 

মানব জীবনের বিভিন্ন দিক ও বিষয় সম্পর্কে উম্মতের এসব লেখনী শত শত গ্রন্থে এবং বিভিন্ন ভাষায় রচিত গ্রন্থে ছড়িয়ে রয়েছে; যার সবটা বোঝা এবং সবটা সংগ্রহ করা সকলের পক্ষে দুঃসাধ্যও বটে। এ প্রেক্ষিতে প্রয়োজন ছিল একটি গ্রন্থের সহজ সরল ভাষায় সব ধরনের তথ্য এবং জীবনের সব আহকাম যথাসাধ্য একত্রিত ভাবে পেশ করার।

একটি গ্রন্থেই জীবনের সব কিছু নিয়ে আলোচনা করা ও যাবতীয় হুকুম আহকাম বিশদ ব্যাখ্যা সহকারে বয়ান করা সম্ভব নয় তা সকলেরেই বোধগম্য। তাই এ গ্রন্থেবিরল বিষয়াদি বাদ দিয়ে নিত্য প্রয়োজনীয় বিষয়ের মধ্যেই আলচনাকে সীমাবদ্ধ রাখা হয়েছে। এবং আলোচনা সংক্ষিপ্ত ভাবে করা হয়েছে। দার্শনিক ও বিবরণ মূলক আলোচনার বাহুল্য বর্জন পূর্বক ব্যবহারিক ও আমলের সাথে সংশ্লিষ্ট বিষয়কেই প্রাধান্য দেয়া হয়েছে।

আরও দেখুনঃমুনাফিকের আলামত pdf বই

মানব জীবনের সাথে সংশ্লিষ্ট বিষয়াদিকে সাধারণতঃ পাঁচ ভাগে বিভক্ত করা হয়, কিছু ঈমান আকীদার সাথে সম্পর্কিত। কিছু ইবদাতের সাথে সম্পর্কিত, কিছু মুআমালাত তথা লেন-দেন ও কায়-কারবারের সাথে সম্পর্কিত। কিছু মুআশারাত তথা পারস্পরিক আচার ব্যবহার, পারস্পরিক অধিকার ও সমাজ সামাজিকতার সাথে সম্পর্কিত। আর কিছু আখলাকিয়াত তথা তাযকিয়া বা আধ্যাত্মিক সংশোধন ও চরিত্রের সাথে সম্পর্কিত।

নিচে আহকামে জিন্দেগী pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

আহকামে জিন্দেগী pdf বই ডাউনলোড

প্রকাশকঃ
বইয়ের ধরণঃ ঈমান ও আমল বিষয়ক বই
বইয়ের সাইজঃ 2.33 MB
প্রকাশ সালঃ ২০০০ ইং
বইয়ের লেখকঃ মুহাম্মদ হেমায়েত উদ্দীন
অনুবাদঃ 
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group