আহলে সুন্নতের আকিদা শিখি

আহলে সুন্নতের আকিদা শিখি pdf বই ডাউনলোড। সমস্ত আহলে সুন্নত ওয়াল জামাতের আকিদা হলো, আল্লাহ তায়ালা স্থান ও দিক থেকে পবিত্র। কোন কিছু সৃষ্টি করার পূর্বে যেমন আল্লাহ তায়ালা কোন স্থানে অবস্থান ব্যতীত ছিলেন, এখনও তিনি আছেন। আসমান-জমিন ধ্বংসের পরেও আল্লাহ তায়ালা থাকবেন।

আল্লাহ তায়ালাকে কোন স্থানে বা দিকে বিশ্বাস করা গোমরাহী । আহলে সুন্নত ওয়াল জামাতের মতে আল্লাহ তায়ালা সব ধরণের মাখলুক থেকে পবিত্র। তিনি কোন মাখলুকের মাঝে প্রবেশ করেন না, তার মাঝেও কোন কিছু প্রবেশ করে না। আল্লাহ তায়ালার জন্য সৃষ্টির কোন বৈশিষ্ট্যও প্রযোজ্য নয়।

আরও দেখুনঃ আবুবকর রাঃ সম্পর্কে ১৫০টি ঘটনা pdf বই ডাউনলোড

সৃষ্টির অবস্থানের জন্য স্থানের প্রয়োজন হয়, সৃষ্টি কোন সুনির্দিষ্ট দিকে থাকে, দুটি সৃষ্টির মাঝে দুরত্ব থাকে, একটি আরেকটি থেকে পৃথক বা কাছাকাছি থাকে। কিন্তু আল্লাহ তায়ালা এসব অবস্থা থেকৈ পবিত্র একইভাবে সৃষ্টির কোনটি ছোট বা বড়, কোনটি লম্বা বা খাট আল্লাহ তায়ালার জন্য এর কোনটিই প্রযোজ্য নয়।

তার সদৃশ্য কিছুই নেই, তিনি কোন জায়গা অবস্থানের মুখাপেক্ষী নন।

মোটকথা আল্লাহ আল্লাহ তায়ালা কোন দিক থেকে সৃষ্টিও সাথে সাদৃশ্য রাখেন না।তার সদৃশ কিছুই নেই। তার সত্ত্বা, গুণাবলী, অবস্থান কোন দিক থেকেই কেউ তার সাদৃশ্য রাখে না। তিনি কোন জায়গায় অবস্থানের মুখাপেক্ষী নন। এগুলোই হলো আহলে সুন্নত ওয়াল জামাতের আকিদা বিশ্বাস ।

আরও দেখুনঃ সালাফদের আত্মশুদ্বিমূলক বাণী pdf বই ডাউনলোড

আহলে সুন্নত ওয়াল জামাতের এই সহীহ আকিদা পবিত্র কুরআন ও রাসুল সাঃ এর বহু হাদীস দ্বারা প্রমাণিত।আল্লাহ তায়ালা কোথায়? এর সহজ উত্তর হলো, আল্লাহ তায়ালা অনাদিকালে যেমন ছিলেন, এখনও আছেন। কোন সৃষ্টির অস্তিতের পূর্বে আল্লাহর অবস্থানের জন্য যেমন কোন স্থানের প্রয়োজন হয়নি, এখনও প্রয়োজন হয় না।

আল্লাহ তায়ালা স্থান ও সময়ের উধ্বে। স্থান ও সময় দুটোই আল্লাহ পাকের সৃষ্টি । তিনি সৃষ্টির দ্বারা নিয়ন্ত্রিত নন, বরং সকল সৃষ্টি তার নিয়ন্ত্রণে। হযরত আলী রাঃ বলেন, যে বিশ্বাস করলো যে আল্লাহ তায়ালা সসীম, সে আমাদের মাবুদ আল্লাহ সম্পর্কে অজ্ঞ।

আরও দেখুনঃ আকীদাতুত্ব ত্বহাবী pdf বই ডাউনলোড

নিচে আহলে সুন্নতের আকিদা শিখি pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

আহলে সুন্নতের আকিদা শিখি pdf বই ডাউনলোড

প্রকাশকঃ 
বইয়ের ধরণঃ আহলে সুন্নতের আকিদা সম্পর্কিত
বইয়ের সাইজঃ 2.70 MB
প্রকাশ সালঃ  ইং 
বইয়ের লেখকঃ মুফতী ইজহারুল ইসলাম আল কাউসারী 
অনুবাদঃ 
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group