আহলে হাদীসের আসল রূপ

আহলে হাদীসের আসল রূপ pdf বই ডাউনলোড। পাক ভারতে মুসলমানদের স্বাধীনতা আন্দোলনে ফাটল সৃষ্টি করে ইংরেজ বেনিয়াদের সর্বগ্রাসী আগ্রাসন বিস্তারের লক্ষ্যে তারা বিভিন্ন চক্রান্ত ও গভীর ষড়যন্ত্রে উপনীত হয়েছিল। এরই ফলশ্রুতিতে কাদিয়ানী, বেরলভী ও তথাকথিত আহলে হাদীস ইত্যাদি মতবাদের বহিঃপ্রকাশ ঘটে।

লা মাজহাবী বা আহলে হাদীস নামের দাবিদাররা প্রথমে “মুহাম্মদী” ও “মুয়াহহিদী” নামে আত্মপ্রকাশ করে। কিন্তু আহলে হক্ক বা আহলে সুন্নাত ওয়াল জামাতের জনগণ তাদেরকে লা-মাযহাবী, ওহহাবী ও গাইরে মুক্বাল্লিদ বলে আখ্যঅয়িত করতে থাকে। বিধায়, এ মতবাদের অন্যতম মুখপাত্র মুহাম্মদ হুসাইন বাটালভী ইংরেজ সরকারের বরাবরে দরখাস্ত করে তাদের নতুন মতবাদের ছদ্মনাম “আহলে হাদীস” বরাদ্দ করে।

আরও দেখুনঃ জীবনের শ্রেষ্ঠ সম্পদ pdf বই

এ নামের ছদ্মাবরণে সলমনা মুসলমানদেরকে বিভ্রান্ত ও দ্বিধা-বিভক্ত করতঃ তদানীন্তন বৃটিশ সরকারের লক্ষ্য অর্জনের গভীর ষড়যন্ত্রে লিপ্ত হয়। কিন্তু বীবর মুজাহিদ উলামায়ে দেওবন্দের সীমাহীন আত্মত্যাগের বিনিময়ে ইংরেজ বেনিয়ারা এদশে ছাড়তে বাধ্য হয়। ফলে তাদের মদদপুষ্ট আহলে হাদীস ও অন্যান্য ফিরকাগুলো বিলুপ্তির দিকে ধাবিত হতে থাকে।

বর্তমানে যখন সমগ্র বিশ্বে ইয়াহুদী-নাসারাদের সর্বগ্রাসী থাবা বিস্তার হতে যাচ্ছে, এ সুযোগে তাদের পূর্বপ্রতিষ্ঠিত মতবাদগুলো পুনরায় মাথাচাড়া দিতে আরম্ভ করেছে। বিশেষ করে তথাকথিত আহলে হাদীস বা লা-মাযহাবী মতবাদ আজ মারাত্মক কর্মকান্ড ও সর্বনাশা প্রোপাগান্ডা শুরু করেছে।

আরও দেখুনঃ আল হিসনুল ওয়াকি pdf বই 

ইসলামের সূচনালগ্ন থেকে কুরআন-সুন্নাহ ভিত্তিক প্রতিষ্ঠিত মাযহাবের অনুসারী মুসলমানদেরকে তারা ভ্রান্ত বলে দাবি করছে। এ দেশের সর্বজনশ্রদ্ধেয় উলামায়ে কিরাম সম্বন্ধে কটুক্তি ও বিষোদগার করতেও তারা কুন্ঠিত নয়।

বিভিন্ন সংস্থার আড়ালে সেবার নামে, অর্থবলে মাযহাব বিরোধী আন্দোলনে সক্রিয় ভূমিকা পালন করছে। অবান্তর চ্যালেঞ্জ সমৃদ্ধ বিজ্ঞাপন, বই পুস্তুক, ইত্যাদি বিনামূল্যে অথবা স্বল্পমূল্যে বিতরণ করে মুসলমানদেরকে বিভ্রান্ত ও দ্বিধাবিভক্ত করার অপপ্রয়াস চালিয়ে যাচ্ছে।

আরও দেখুনঃ হাদীসের আলোকে সালাতুর রাসূল pdf বই

নিচে আহলে হাদীসের আসল রূপ pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

আহলে হাদীসের আসল রূপ pdf বই ডাউনলোড

প্রকাশকঃ ফক্বীহুল মিল্লাত ফাউন্ডেশন বাংলাদেশ
বইয়ের ধরণঃ আহলে হাদীসের পরিচয়
বইয়ের সাইজঃ 1.74 MB
প্রকাশ সালঃ ২০১২ ইং
বইয়ের লেখকঃ মুফতি রফিকুল ইসলাম আল মাদানী
অনুবাদঃ 
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group