ইজতেমার আগের মুজাকারা

ইজতেমার আগের মুজাকারা pdf বই ডাউনলোড। ভাই, ইজতেমা এটা কোন নতুন নিয়ম নয় বরং পুরানো উছুল, এক ছিল উম্মত দ্বীনের তাকাজা পুরা করার জন্য একত্রিত হতে, ঐ সময় উম্মত বিস্তার লাভ করতে ছিল ও চমকিতেছিল, দিল হকের দিকে ধাবিত হচ্ছিল, তখন উম্মতকে একত্রিত করার জন্য একটা বিশেষ এলান ছিল- আসসালাতুল জামিআ । এলানের মধ্যে এমন এক আকর্ষণ ছিল যে প্রত্যেক স্বীয় কাজকাম ছেড়ে মসজিদে জমা হত।

এবং নিজেই নিজেকে তাশকীল করে আসত এ কথার উপর যে দ্বীনের যে কোন তাকাজা আসুক না কেন, তার জন্য জানমাল দিয়ে তা পুরা করব। এ নিয়তে আসত না যে ২/১ ঘন্টা কথা শুনে ফেরত যাব বরং জ্ঞান দেয়ার প্রয়োজন হলে জ্ঞানটাও দিয়ে দিব।

আরও দেখুনঃ আহলে সুন্নতের আকিদা শিখি pdf বই ডাউনলোড

ঐ সময় পরিবেশ এমন ছিল যে, যদি কাউকে একথা জিজ্ঞাসা করা হত আপনি যেতে পারবেন কি? তাহলে সে অবমাননা মনে করতে এবং গোস্যা হয়ে বলত-আমি কি মুমিন নই। হুজুর (সাঃ) এর উম্মত নই। আমাদের উদ্দেশ্য ত এটাই। তাকাজা পুরা হওয়ার পরে যারা বাকী থাকত তাদেরকে বলা হত- তখন ত তাকাজা পুরা হয়ে গিয়েছে; অন্য এলানের জন্য অপেক্ষা থাকুন।

আল্লাহ তায়ালার মদদ  উম্মতের সাথে ছিল।

এখন তো আপনার জিম্মায় দুইটি কাজ-যারাাঁ আল্লাহর রাস্তায় বের হয়ে গিয়েছেন তাদেরঁ ঘরের খবর লওয়া । আসবাবী কাম হিসাবে নিজের গৃহস্থালী কাজ কারবারকে সামাল দেওয়া । যখন উম্মত এ কাজকে উদ্দেশ্য বানিয়ে চলছিল। তখন দিল হক্বের দিকে পাল্টে যাচ্চিল এবং আল্লাহতায়ালা মদদ উম্মতের সঙ্গে ছিল।

আরও দেখুনঃ আকীদাতুত্ব ত্বহাবী pdf বই ডাউনলোড

ভাই; এ স্থানে আমরা অনেক বড় মাকসাদ নিয়ে জমা হয়েছি। আল্লাহরাব্বুল ইজ্জাত আমাদেরকে হেদায়েত ফরমোবেন । হেদায়েত এমন এক মহান দৌলত যাকে চাওয়া হচ্ছে ফরজ নামাজের প্রতি রাকাতের এবং সুন্নত ও নফলের প্রতি রাকাতে ইহাদিনাশ সিরাতাল মুস্তাকিম -এর মাধ্যমে (উলাইকাল্লাযীনা আন অমাল্লাহু),

নাবিয়্যিন, সিদ্দিকীন, গুহাদা, সালেহীন আল্লাহতায়ালার এই চার শ্রেণীর লোকদের এ মেহনতের দ্বারা পুরস্কৃত করেছেন। যারা বে-গরজ হয়ে মানুষের কল্যাণের ফিকির নিয়ে গোরাফেরা করেছেন।

আরও দেখুনঃ সালাফদের আত্মশুদ্বিমূলক বাণী pdf বই ডাউনলোড

নিচে ইজতেমার আগের মুজাকারা pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

ইজতেমার আগের মুজাকারা pdf বই ডাউনলোড

 

প্রকাশকঃ 
বইয়ের ধরণঃ ইসলামিক বই 
বইয়ের সাইজঃ 1.29 MB
প্রকাশ সালঃ  ইং 
বইয়ের লেখকঃ 
অনুবাদঃ 
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group