ইজহারুল ইসলাম কাওসারি ২০১৬-২০১৮

ইজহারুল ইসলাম কাওসারি ২০১৬-২০১৮ pdf বই ডাউনলোড। ওসিলা আরবী শব্দ। শাব্দিক অর্থ মাধ্যম। কোন কিছু অজর্নের মাধ্যমে বা উপায়- উপকরণকে শাব্দিক অর্থের ওসিলা বলে। পারিভাষায়, যেসব জিনিসের দ্বারা আল্লাহর নৈকট্য অর্জনের চেষ্টা করা হয়, তাকে ওসিলা বলে। যেমন, নামায, রোজা, নেক আমল। এগুলো আল্লাহর নৈকট্য অর্জনের সবচেয়ে পরিচিত ওসিলা।

শাব্দিক অর্থের বিবেচনায় আমাদের প্রয়োজন পূরণে যেসব উপায়-উপকরণ গ্রহন করা হয়, সেগুলেঅও ওসিলার অন্তর্ভুক্ত। যেমন, রোগ হলে ওষুধ খাওয়া । ক্ষূধা লাগলে খাবার গ্রহণ করা। ওষুধ,খাবার এগুলো জাগতিক ওসিলা।

আরও দেখুনঃ ইজহারুল ইসলাম কাওসারি ২০১৫ pdf বই ডাউনলোড

ওসিলার আরেকটি শাব্দিক অর্থ মানজিলা। কারও অবস্থানকে মানজিলা বলা হয়। আল্লাহ কাছে রাসূল (সাঃ) এর একটি বিশেষ অবস্থান রয়েছে। সুতরাং রাসুল সাঃ এর এই অবস্থানের মাধ্যমে আল্লাহর কাছে দুআ করাও অসিলার অন্তর্ভুক্ত হবে। আল্লাহর কাছে নৈকট্য অর্জনের মাধ্যমে বা উপায় অর্থের চেয়ে মানজিলা অর্থটি ব্যাপক অর্থ বহন করে।

কেননা, যেসব মাধ্যম বা উপায়ের দ্বারা আল্লাহর কাছে দুয়া করা হচ্ছে। কারণ আল্লাহর কাছে রাসুল সাঃ এর বিশেষ মার্যাদা ও অবস্থান রয়েছে। একইভাবে বুজুর্গদের ওসিলায় দুআ করা হয়, কারণ বুজুর্গর্দের বিশেষ অবস্থান রয়েছে আল্লাহর কাছে। মোটকথা, যেসব বিষয়ে ওসিলঅ করা হচ্ছে, সবগুলোর মাঝেই একটা মৌলিক কারণ হচ্ছে, এগুলোর একটি বিশেষ অবস্থান রয়েছে মহান আল্লাহর কাছে।

আরও দেখুনঃ সীরাতে খাতামুল আম্বিয়া pdf বই ডাউনলোড

এজন্য ওসিলার শাব্দিক অর্থ থেকে এই মূল কারণটি গ্রহণ করলে সমস্ত ওসিলার ক্ষেত্রে আমাদের মৌলিক বিশ্বাস ষ্পষ্ট হয়।আমরা জানি, যে কোন নেক আমলের মাধ্যমে ওসিলা দেয়া জায়েজ, কারণ আমলগুলোর কারণে আল্লাহ খুশি হোন। একারণে তিনি কবুল করেণ।

এটাকে আরেকটু বিস্তারিত বললে এভাবে বলা যায়, যেসব জিনিস আল্লাহ পছন্দ করেন, যেগুলো দিয়ে ওসিলা করলে আল্লাহ কবুল করেন। আল্লাহর প্রিয় হওয়া বা পছন্দের কারণেই মূলত: অসিলা করা হচ্ছে। নতুবা ওসিলা করার কোন দরকার ছিলো না।

আরও দেখুনঃ ছোটদের গল্পে পিঁপড়াদের রাজ্যে pdf বই ডাউনলোড

নিচে ইজহারুল ইসলাম কাওসারি ২০১৬-২০১৮ pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

 

ইজহারুল ইসলাম কাওসারি ২০১৬-২০১৮ pdf বই ডাউনলোড

প্রকাশকঃ 
বইয়ের ধরণঃ ইসলামিক বিষয়ক
বইয়ের সাইজঃ 1.42 MB
প্রকাশ সালঃ  ইং
বইয়ের লেখকঃ 
অনুবাদঃ
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group