ইমাম আহমাদের ৫ উসুল

ইমাম আহমাদের ৫ উসুল pdf বই ডাউনলোড। নুনুস হচ্চে নাস/নস এর নাস এর বহুবচন। নস অর্থ কুরআন সুন্নাহর ভাষ্য বা টেক্সট। যখন নস পাওয়া যেত, তবে এটি যা আবশ্যক করে তিনি তার দ্বারা ফাতওয়া দিতেন। এক্ষেত্রে তিনি ভ্রুক্ষেপ করতেন না যে, এটি কীসের বিরোধী হল কিংবা কার বিরোধী হল। 

সে যে-ই হোক একারণে তিনি মাবতুতাহ বা তালাকের মাধ্যমে বিচ্ছিন্ন মহিলারা ব্যাপাটে উমারের রাঃ বিরোধী মতের দিকে ভ্রুক্ষেপ করেন নি। এভাবে জানাবাত অবস্থায় তায়াম্মুম সম্পর্কে আম্মার বিন ইয়াসিরের রাঃ হাদীসের কারণে তার বিরোধী মত ।

আরও দেখুনঃ  ইতিহাসের পাতা pdf বই ডাউনলোড

মুহরিমের ইহরামের পূর্বে অর্জিত পবিত্রতা বজায় থাকা সম্পর্কে আয়েশার রাঃ হাদীস সহীহ হওয়ার কারণে তার বিরোধী মতের দিকে, ইফরাদ ও কিরান হাজ্জকে বাতিল করে তামাত্তু হাজ্জে পরিবর্তন করা সম্পর্কে হাদীছ গুলো সহীহ হওয়ায় এ ব্যাপারে তার নিষেধের দিকে ইমাম আহমাদ ভ্রুক্ষেপ করেন নি।

একইভাবে তিনি ইকসালের বা মনী নির্গত হয় নি এমন সহবাসের গোসল সম্পর্কে উসমান রাঃ আলী রাঃ ত্বালহাহ রাঃ আবু আইয়্যুব রাঃ উবাই বিন কাবের রাঃ মতের দিকে ভ্রুক্ষেপ করেন নি আয়েশার রাঃ এই হাদীস হওয়ার কারণে যে, তিনি এবং রাসুল সাল্লাল্লাহ আলাইহি ওয়াসাল্লাম এমন করেছেন, অতঃপর গোসল করেছেন।

আরও দেখুনঃ আহলুস সুন্নাহ আল জাম‘আহ pdf বই ডাউনলোড

এছাড়া ও তিনি ইবন আব্বাস রাঃ এবং আলী রাঃ থেকে দুই রেওয়ায়াতের একটিতে উল্লিখিত মতের দিকে ভ্রুক্ষেপ করেন নি যে, গর্ভবতী নারীর স্বামী মারা গেলে তার ইদ্দত দুই মেয়াদের দীর্ঘতমটি হবে, যেহেতু সুবাইয়াহ আল-আসলামিয়্যাহর রাঃ হাদীস টি সহীহ। কাফির থেকে মুসলিম মিরাস লাভ সম্পর্কে তিনি মুয়ায রাঃ

মুয়াবিয়ার রাঃ মতের দিকে ভ্রুক্ষেপ করেন নি, এই দুইয়ের মাঝে মিরাস নিষিদ্ধ হওয়ার হাদীস সহীহ হওয়ার তিনি সরফ বা মুদ্রা লেনদেন সংক্রান্ত ইবন আব্বাসের রাঃ মতের দিকে ভ্রুক্ষেপ করেন নি এর বিপরীতে হাদীস সহীহ হওয়ার কারণে। একই গাধার মাংস বৈধ হবার ব্যাপারে তার মতের দিকে ভ্রুক্ষেপ করেন নি।

আরও দেখুনঃ আলোর মশাল pdf বই ডাউনলোড

নিচে ইমাম আহমাদের ৫ উসুল pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

 

ইমাম আহমাদের ৫ উসুল pdf বই ডাউনলোড

প্রকাশকঃ 
বইয়ের ধরণঃ হাদীস বিষয়ক
বইয়ের সাইজঃ 5.39 MB
প্রকাশ সালঃ ইং 
বইয়ের লেখকঃ শেখ সাদী 
অনুবাদঃ
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group