ইমাম তাইমিয়ার সংগ্রামী

ইমাম তাইমিয়ার সংগ্রামী pdf বই ডাউনলোড।শাইখুল ইসলাম ইমাম তাকিউদ্দীন আহমদ ইবনে তাইমিয়া রহমাতুল্লাহি আলাইহি ছিলেন যুগস্রষ্টা । হিজরাতে নববীর অর্ধ সহস্রাধিক বৎসর পর নবুওয়াতের স্বচ্ছ ঝরনা ধারায় যেসব ময়লা আবর্জনা মিশে গিয়েছিল দীর্ঘ প্রচেষ্টা সংগ্রাম সাধনার মাধ্যমে তিনি তাকে আবিলতা মুক্ত করেন। তারঁ ইলমের খ্যাতি সুদুর মাগরিবের কাইরোয়ান থেকে পূর্বে চীনের ক্যান্টন পর্যন্ত পৌঁছে গিয়েছিল। তার সংস্কারমূলক কার্যাবলীর প্রভাব ও এই সব এলাকাকে প্লাবিত করেছিল।

সপ্তম অষ্টম হিজরী শতকে ইবনে তাইমিয়া ছিল একটি নিরবচ্ছিন্ন সংগ্রামের নাম। তিনি সংগ্রাম করেন শিরক ও বিদআতের বিরুদ্ধে। তিনি সংগ্রাম করেন অন্যায় ও অসত্যের বিরুদ্ধে, জুলুম ও নির্যাতনের বিরুদ্ধে। তারঁ নির্ভীক ও বলিষ্ঠ কন্ঠস্বরে অমিততেজা তাকে লৌহ কপাটের অন্তরালে নিক্ষেপ করে। কারাগারে বসেও তিনি লেখনী চালাতে থাকেন অতি দ্রুত বেগে । তারঁ নির্জলা সত্যের প্রকাশের কারাপ্রাচীর বাধা হয়ে দাড়াতে পারেনি।

আরও দেখুনঃ  ইমাম আযমের কাহিনী pdf বই ডাউনলোড

বিরোধী পক্ষ হিংসার আগুনে তাকে পুড়িয়ে ছারখার করে ফেলতে চায়। এবার রাজার হুকুমে তার কাছে থেকে বই পত্র খাতা কলম কালি দোয়াত সব কিছুই ছিনিয়ে নেয়া হয়, তুবুও তিনি দমেননি। ছেঁড়া টুকরো কাগজ জাম করে কয়লা দিয়ে তাতে লিখতে থাকেন। এভাবে সত্যের নির্ভীক সেনানী আমৃত্যু লড়ে যেতে থাকেন অসত্যের বিরুদ্ধে।তারঁ সাতষট্টি বছরের জীবনকাল ছিল মিথ্যা ও বাতিল, অন্যায় ও অসত্যের ন্যাক্কারজনক পরাজয়ের ইতিবৃত্ত। ইবনে তাইমিয়ার খুরধার লেখনী আজও মিথ্যা ও বাতিলের পরাজয়ের কাহিনী লিখে চলছে।

ইমাম ইবনে তাইমিয়া ইসলামী জ্ঞানের সমস্ত শাখা-প্রশাখা কে আবার এই মূল উৎস দুটির সাথে সংযুক্ত করে দিয়ে যান। এ জন্য তারঁ সমস্ত ইলমী যোগ্যতা ও বুদ্ধিবৃত্তিকে ব্যবহার করেন । এ পথে তিনি কোন দোর্দন্ড প্রতাপ শাসক ও অসীম ক্ষমতাধর প্রতিপক্ষের রক্তচক্ষুকে একটুও আমল দেননি। সত্যের জন্য তার এই অকুতোভয় সংগ্রাম ও সাধনা কিয়ামত পর্যন্ত এই মিল্লাতকে জীবনীশক্তি যোগাতে থাকবে ইবনে তাইমিয়ার মতো মনীষী তাই যেমন হাজার বছরে জন্মে তেমনি হাজার বছরেও তার মৃত্যু হয় না।

আরও দেখুনঃ  অপরাজিতা সাহাবিয়া সংখ্যা pdf বই ডাউনলোড

নিচে ইমাম তাইমিয়ার সংগ্রামী  pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

 

ইমাম তাইমিয়ার সংগ্রামী pdf বই ডাউনলোড সুচীপত্র

প্রকাশকঃ 
বইয়ের ধরণঃ ইসলামিক বিষয়
বইয়ের সাইজঃ 4.07 MB
প্রকাশ সালঃ  ইং
বইয়ের লেখকঃ আবদুল মান্নান তালিব 
অনুবাদঃ 
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group