ইমাম মাহদীর আগমন

ইমাম মাহদীর আগমন pdf বই ডাউনলোড।পৃথিবী যখন পাপের অন্ধকারে আচ্ছন্ন হয়ে যাবে, মানুষ ধর্ম-কর্ম ভুলে গিয়ে আবার জাহেলী যুগের আচরণ শুরু করবে, তখন এক সময় ইমাম মাহদী জন্মগ্রহন করবেন। তারঁ পিতার নাম হবে আবদুল্লাহ এবং মাতার নাম হবে আমেনা। ইমাম মাহদী বয়ঃপ্রাপ্ত হয়ে দুনিয়ার বুকে ইসলামী রাজ্যের পত্তন করবেন। দেশে শান্তি ও শৃংখলা পুনঃপ্রতিষ্ঠিত হবে। বহু অমুসলিম রাজ্য দখল করে তিনি জগতের বুকে ইসলামের বিজয় পতাকা উড়িয়ে দেবেন । এভাবে বেশ কিছুদিন অতিবাহিত হবার পর দুনিয়ার আবার ঘোর দুর্দিন ঘনিয়ে আসবে।

আল-মাহদী শব্দের অর্থ হল পথ প্রদর্শিত ব্যক্তি। এখানে মাহদী বলে কিয়ামতের প্রাক্কালে হযরত ঈসা আঃ এর অবতরণ ও দাজ্জালের আত্মপ্রকাশের পূর্ব মুহুর্তে মুসলিম নেতৃত্বের জন্য যে সংস্কারক মনীষীর আবির্ভাবের কথা আছে তাকেঁই বুঝানো হয়েছে। মুহাক্কিক আলিমগণের মতে কিয়ামতের প্রাক্কলে ইমাম মাহদীর আবির্ভাব সত্য । বহু সহীহ হাদীস দ্বারা এ কথা প্রমাণিত।

আরও দেখুনঃ ইমাম আবূহানীফা হাদীসশাস্ত্র pdf বই ডাউনলোড

হযরত ইবন মাসউদ (রাঃ) আরো বলেন, নবী করীম সাঃ ইরশাদ করেছেন, আমার উম্মতের শেষলগ্নে মাহদীর আভির্ভাব ঘটবে। তারঁ শাসনামলে আল্লাহ তাআলা প্রচুর বৃষ্টি বর্ষন করবেন। ভুমি থেকে উৎপাদন বৃদ্ধি পাবে। তিনি সকলের মধ্যে প্রয়োজনীয় রসদ সমানভাবে বন্টন করে দিবেন। পশু সম্পদের বৃদ্ধি ঘটবে । পৃথিবীতে এ উম্মত তখন অতি সম্মানের অধিকারী হবে। সাত আট বছর পর্যন্ত এভাবে চলবে।

একহাদীসে আছে হযরত হুযায়ফা রাঃ বলেন নবী করমী সাঃ ইরশাদ করেছেন, ঈসা ইবন মারয়াম আঃ যখন আবতরণ করবেন তখন ইমাম মাহদী আঃ দেখতে পাবেন যেন তার মাথার চুল থেকে পানি ঝরছে। মাহদী হাদীসে বলা হয়েছে মাহাদীর নাম হবে মুহাম্মদ ইবন আবদুল্লাহ। আরো বলা হয়েছে। তিনি কিয়ামতের প্রাক্কলে হযরত ঈসা আঃ এর পৃথিবীতে অবতরণ ও দাজ্জালের আত্মপ্রকাশের সময আবসেবন অথচ শী আদের দ্বাদশ ইমাম মুহাম্মদ ইবনুল হাসান আসকারী হিজরী তৃতীয় শতকেই জন্মগ্রহন করেছে।

আরও দেখুনঃ  ইমাম তাইমিয়ার সংগ্রামী pdf বই ডাউনলোড

নিচে ইমাম মাহদীর আগমন  pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

ইমাম মাহদীর আগমন pdf বই ডাউনলোড

 

প্রকাশকঃ ইসলামিয়া কোরআন মহল
বইয়ের ধরণঃ আলামতে কিয়ামত বিষয়ক
বইয়ের সাইজঃ 4.39 MB
প্রকাশ সালঃ  ইং
বইয়ের লেখকঃ মাওলানা আবুল কালাম  
অনুবাদঃ 
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group