ইমাম হুসাইনের রাঃ শাহাদাত pdf বই ডাউনলোড। ইমাম হুসাইনের রাঃ শাহাদাত নিঃসন্দেহে মুসলিম বিশ্বের ইতিহাসে সবচেয়ে মর্মবিদারী ঘটনা। রাসূল সাঃ- এর জীবদ্দশায় ও তারঁ ইন্তিকালের পরে আরো অনেক মর্মবিদারী হত্যাকান্ড ঘটেছে। কিন্তু ইমাম হুসাইনের রাঃ হত্যাকান্ডের ন্যায় এত দীর্ঘস্থায়ী ও এত ব্যাপক শোক, মাতম ও আহাজারী মুসলিম জাতি আর কোন হত্যাকান্ডের জন্য করেনি।

উদাহরণস্বরূপ বলা যায়, রাসূল সাঃ এর জীবদ্দশায় হযরত হামযার রাঃ শাহাদাত, তারঁ কলিজা চিবানো, ইয়াসার পরিবারের মর্মান্তিক হত্যাকান্ড, বীরে মাউনায় ৭০ জন ও ইয়ামামার যুদ্ধে ৩০০ কুরআনে হাফেজের হত্যাকান্ড, হযরত খুবাইব ও তার সংগীদের শাহাদাত তৎকালীন মুসলিম সমাজের বুকে শেলের মত বিধেঁছিল।

আরও দেখুনঃ ইসলামে নারীর উত্তরাধিকার pdf বই ডাউনলোড

স্বয়ং রাসূল সাঃ হযরত হামযার রাঃ শাহাদাতে নিদারুনভাবে শোকাহত হয়েছিলেন। তারপর চারজন খলিফার এই মাধ্যে হযরত আলী রাঃ সহ তিন জন খলিফাই শহীদ হয়েছেন। মর্মান্তিকভাবে। জামাল যুদ্ধে ও সিফফীন যুদ্ধের ন্যায় দুটি গৃহযুদ্ধ বহু মূল্যবান প্রাণ, বিশেষত আশারায়ে মুবাশশারার অন্তর্ভুক্ত কয়েকজন সাহাবীও শহীদ হয়েছেন।

এ সব হত্যাকান্ডে মুসলমানদের শক্তি ও প্রভাব-প্রতিপত্তির অপূরণীয় ক্ষতি হলেও শোক ও আবেগের দিক দিয়ে হুসাইনের রাঃ হত্যাকান্ড অধিক মর্মান্তিক। হিজরী ৬১ সালের ১০ই মহররম কারবালা প্রান্তরে ইমাম হুসাইন রাঃ এর শাহাদাতের পর ১৩৬০ বছর অতিক্রান্ত হয়েছে। কিন্তু তারঁ শাহাদাতের শোক আজও দুনিয়াব্যাপী বয়ে চলেছে। ইমাম হুসাইনের রাঃ শাহাদাতের ঘটনার উপর অনেক গ্রন্থ রচনা করা হয়েছে।

আরও দেখুনঃ ইসলাম কমিউনিজম ও পুজিঁবাদ pdf বই ডাউনলোড

এমনকি মহাকাব্য রচিত হয়েছে। এগুলোর মাধ্যমে মানুষের মধ্যে শোক, বিলাপ ও আহাজারীর জোয়ার বইছে। কিন্তু ইমাম হুসাইন রাঃ তার পরিবারবর্গসহ ফোরাতের তীরে কোন জীবন বিলিয়ে দিলেন, সে দিকটি অনেকেই গভীরভাবে বিবেচনা করেন না।

সামগ্রীক জনমতকে অগ্রাহ্য করে গুটি কয়েক লোকের কর্তৃত্ব প্রতিষ্ঠার লক্ষ্যে খেলাফতের পতন ঘটিয়ে যে রাজতান্ত্রিক ব্যবস্থা প্রতিষ্ঠিত হচ্ছিল, তার বিরুদ্ধে ইমাম হুসাইন রাঃ প্রতিবাদ করেছিলেন- একথাটি আজ বিস্মৃত।

আরও দেখুনঃ আগ্রাসী ইহুদীদের গাজায় আক্রমন বিষয় pdf বই

নিচে ইমাম হুসাইনের রাঃ শাহাদাত pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ 

ইমাম হুসাইনের রাঃ শাহাদাত pdf বই ডাউনলোড

প্রকাশকঃ আহসান পাবলিকেশন 
বইয়ের ধরণঃ সীরাত বিষয়ক 
বইয়ের সাইজঃ 4.33 MB
প্রকাশ সালঃ ২০০০ ইং
বইয়ের লেখকঃ আকরাম ফারুক  
অনুবাদঃ
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group