ইসতিখারার সুন্নত তরিকা pdf বই ডাউনলোড। কারো কারো ধারণা, ইসতিখারা করার পরে কোনো স্বপ্ন দেখবো, স্বপ্নের মাধ্যমে আমাদেরকে অবগত করা হবে, এই কাজ করো অথবা তা করা থেকে বিরত থাকো। স্মরণ রাখবেন, স্বপ্ন দেখা কোনো জরুরি বিষয় নয়। স্বপ্নে অবশ্যই কোনো নির্দেশনা দেয়া হবে না অন্তত কোনো একটা ইঙ্গিত দেয়া হবে-এটা আবশ্যক কিছু নয়। কখনো স্বপ্ন আসে আর কখনো তা আসে না।

কোনো কোনো ব্যক্তিকে বলতে শোনা যায়, ইসতিখারা করার পরে মানুষের অন্তর একদিকে ঝুকেঁ যায়। অন্তর যেদিকে ঝোঁকে, সে কাজের সিদ্ধান্তেই নিতে হয়। হাঁ, অনেক সময়ই অন্তরে এই ঝোকঁ সৃষ্টি হয়। কিন্তু তা কোনো জরুরি বিষয় নয়।

আরও দেখুনঃ ইসাবেলা pdf বই ডাউনলোড

একান্ত অন্তর কোনো দিকে যদি না ঝোঁকে, বরং তাতে দোদুল্যমানতা থেকেই যায়, তখণও ইসতিখারার উদ্দেশ্য অর্জিত হয়ে যায়। কেননা ইসতিখারা করার পরে আল্লাহ তায়ালা বান্দার জন্য সে ফায়সালাই করে, যা তার জন্য কল্যাণকর। এরপর অবস্থাই এমন সৃষ্টি হয়ে যায় এবং তা-ই সংঘটিত হয়, যার মধ্যে বান্দার জন্য প্রভুত কল্যাণ লুকায়িত রয়েছে।

আমরা আল্লাহর কাছে সর্বদা কল্যাণ কামণা করি ।

প্রথম থেকে সে বিষয়ে তার ধারণাও থাকে না। কখনো মানুষ কোনো এক পথকে খুব উত্তম মনে করে কিন্তু হঠাৎ দেখা যায় সেই পথে অনেক পতিবন্ধকতা সৃষ্টি হয়ে যায়। আল্লাহ তায়ালা বান্দাকে সেই পথ থেকে সরিয়ে নেন। ইসতিখারার পরে আল্লাহ তায়ালা আসবাব- উপকরণগুলোকে এমনভাবে সৃষ্টি করে দেন, তখন তা-ই ঘটে, যার মধ্যে বান্দার জন্য কল্যাণ লুকায়িত রয়েছে।

আরও দেখুনঃ ইসলাম সত্য দ্বীন pdf বই ডাউনলোড

এখন কল্যাণ কিসের মাঝে? মানুষ তা জানে না, কিন্তু ইসতিখারার মাধ্যমে আল্লাহ তাআলা তার জন্য কলাণ নির্ধারিত করে দেন। যখন সেই কাজটি হয়ে যায়, তখন কোনো কোনো সময় এমনটা মনে হয়, যা হয়েছে বাহ্যত তা মঙ্গলজনক মনে হচ্ছে না, অন্তরের দাবির সঙ্গে সামঞ্জস্যপূর্ণও বোধ হচ্ছে না। এই অবস্থায় বান্দা আল্লাহ তাআলার কাছে অভিযোগ জানায়।

হে আল্লাহ! আমি তো আপনার সঙ্গে মশওয়ারাহ ইসতিখারা করেছিলাম। কিন্তু কাজ তো তা-ই হলো, যা আমার মর্জি এবং তবিয়তের সম্পূর্ণ বিরোধী। যা হলো, বাহ্যত তা-তো মঙ্গলজনক মনে হচ্ছে না। এই প্রসঙ্গে আব্দুল্লাহ ইবনে উমর রা. অনেক কিছু বলেছেন তা পড়ারর জন্য বইটি ডাউনলোড করুন।

আরও দেখুনঃ তারীখুল খুলাফা pdf বই ডাউনলোড

নিচে ইসতিখারার সুন্নত তরিকা pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ 

ইসতিখারার সুন্নত তরিকা pdf বই ডাউনলোড

প্রকাশকঃ 
বইয়ের ধরণঃ ইসলামিক কিতাব বিষয়ক 
বইয়ের সাইজঃ 3.45 MB
প্রকাশ সালঃ  ইং 
বইয়ের লেখকঃ শাইখুল ইসলাম আল্লামা তাকি উসমানি    
অনুবাদঃ আলী হাসান উসামা
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group