ইসলামবিরোধীদের জবাব ৩য় খন্ড

ইসলামবিরোধীদের জবাব ৩য় খন্ড pdf বই ডাউনলোড।নাস্তিক প্রশ্নঃ কুরআন অনুসারে আল্লাহ এই মহাবিশ্ব তৈরি করেছেন কোন ধরণের অসঙ্গতি বা ফাটল ব্যতিত তিনি কি ব্ল্যাক হোলের ব্যাপারে কিছু জানতেন না?

উত্তরঃ আল কুরআনে বলা হয়েছেঃ যিনি স্তরে স্তরে সৃষ্টি করেছেন সাত আসমান। রহমানের দয়াময় আল্লাহ সৃষ্টিতে তুমি কোন খুতঁ দেখতে পাবে না। তুমি আবার তাকিয়েঁ দেখ, কোন খুঁত দেখতে পাও কি? (আল কুরআন,মুলক ৬৭:৩)

আরও দেখুনঃ ইসলামবিরোধীদের জবাব ২য় খন্ড pdf বই ডাউনলোড

১৯৬৯ সালে আমেরিকান বিজ্ঞানী জন হুইলার (John Wheeler)সর্বপ্রথম black hole (কৃষ্ণবিবর) কথাটি ব্যবহার করেন। এ জিনিসটি সম্পর্কে এরও পূর্বে ১৮৮৩ সালে কেমব্রিজ বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক জন মিচেল (John Mitchell) ধারণা প্রদান করেন। তিনি বলেন, একটি নক্ষত্র বা তারকায় (star) যদি যথেষ্ট ভর ও ঘনত্ব থাকে, তাহলে তার মহাকর্ষীয় ক্ষেত্র এত শক্তিশালী হবে।

যে, আলো যেখানে থেকে নির্গত হতে পারবে না। সেই তারকার পৃষ্ঠ থেকে নির্গত আলো বেশি দুর যাওয়ার আগেই তারকাটির প্রবল মহাকর্ষীয় আকর্ষন তাকে পেছনে টেনে নিয়ে আসবে। এরকম বহুসংখ্যক তারকা রয়েছে বলে মিচেল ধারণা করেছিলেন। ঐ সব তারকা থেকে আলো আসতে পারে না বলে আমরা এদের দেখতে পাই না।

আরও দেখুনঃ আল ফিকহুল আকবার pdf বই ডাউনলোড

তবে এদর মহাকর্ষ আমাদের বোধগম্য হয়। এই সমস্ত বস্তুপিগুকে বলা হয় ব্ল্যাক হোল। কাজেই আমরা দেখতে পাচ্ছি যে ব্ল্যাক হোল হচ্ছে নক্ষত্র বা তারকার একটি অবস্থা বা পর্যায় যে পর্যায়ে এ থকে আলো নির্গত হতে পারে না। কুরআনের সুরা মুলকের ৬৭ নং আয়াতে বলা হচ্ছে… রহমানের দয়াময় আল্লাহ সৃষ্টিতে তুমি কোন খুঁত দেখতে পাবে না।

তুমি আবার তাকিয়ে দেখ, কোন খুত/ ফাটল দেখতে পাও কি…? প্রসঙ্গসহ পড়লে স্পষ্ট বোঝা যায় যে এখানে নিখুতভাবে সৃষ্টি আকাশন্ডলীর কথা বলা হচ্ছে এবং এই সৃষ্টিতে যে কোন খুতঁ নেই সে কথা বলা হচ্ছে।ব্ল্যাক হোল কোন ফাটল নয় কিংবা এটি আল্লাহর সৃষ্টির কোন ত্রুটি নয়। বরং এটি আল্লাহর সৃষ্টিকুলেরই একটি উপাদান।

আরও দেখুনঃ আলোর কাফেলা ৩য় খন্ড pdf বই ডাউনলোড

নিচে ইসলামবিরোধীদের জবাব ৩য় খন্ড pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

ইসলামবিরোধীদের জবাব ৩য় খন্ড pdf বই ডাউনলোড

 

প্রকাশকঃ 
বইয়ের ধরণঃ ইসলামিক বই
বইয়ের সাইজঃ 53.3 MB
প্রকাশ সালঃ ২০১৮ ইং 
বইয়ের লেখকঃ 
অনুবাদঃ
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group