ইসলামী আইন ও রাষ্ট্র

ইসলামী আইন ও রাষ্ট্র pdf বই ডাউনলোড। আজকের বিশ্ব অগণিত সমস্যার সম্মুখীন। অন্তহীন সমস্যার আবর্তে মানব সভ্যতা আজ জর্জরিত, ক্ষতবিক্ষত ও পর্যুদস্ত। মানব জীবনকে আজ সমস্যার স্তূপ বললে একটুও অতিরঞ্জিত হবে না।

বিশ্ব মানবতা আজ এ সর্বাত্মক ও সামগ্রিক সমস্যা থেকে মুকিত্ পেতে চায়। চায় তারা সমস্যামুক্ত, শোষণহীন, সুখী, সমৃদ্ধিশালী, প্রগ্রতিশীল ও শান্তিপূর্ণ বিশ্ব সমাজ গড়ে তুলতে। কিন্তু ১৬শ শতাব্দি থেকে শুরু করে বিংশ শতাব্দির শেষ পর্যায় পর্যন্ত মানব জীবনে শান্তি স্থাপনের জন্য ব্যাঙের ছাতার মতো মানবসৃষ্ট বহু মতবাদ গড়ে উঠেছে।

আরও দেখুনঃ ইসলামী অর্থব্যবস্থায় যাকাত pdf বই

কিন্তু এসব মানব রচিত মতবাদ শান্তি স্থাপনের ও সমস্যা সমাধানের পরিবর্তে জীবনকে করে তুলেছে আরো সংকটময়, সমস্যাসংকুল। ১৬ শতাব্দিতে গির্জা ও সিংহাসনের সংঘাত জন্ম দিয়েছে ধর্মনিরেপক্ষ গণতন্ত্র আর এ ধর্মহীন গণতন্ত্রের স্বাভাবিক পরিণতিতি উদ্ভব হয়েছে চরম নির্যাতনমূলক অর্থনৈতিক ব্যবস্থা পুঁজিবাদ।

লাগামহীন পুঁজিবাদী অর্থাব্যবস্থার ঘোড়ার দাপটে পিষ্ট হয়েছে মানবতা, নির্যাতিত হয়েছে বঞ্চিতদের দল। বিদায় নিয়েছে নৈতিকতা, উদারতা, মহানুভবতা, কল্যাণ কামনার মহান মানবীয় গুনাবলী। মানুষ নিকৃষ্ট পশুর চেয়েও ঘৃণ্যতর জীবন যাপনে বাধ্য হয়েছে।

আরও দেখুনঃ আল হিজাব pdf বই 

হারিয়েছে মানুষ অন্ন, বস্ত্র, শিক্ষা, স্বাস্থ্য ও বাসস্থানের মৌলিক অধিকার। সমাজের সমস্ত সম্পদ – গুটিকতক পুঁজিবাদি জালিমের হাতে হয়েছে কুক্ষিগত। গণতান্ত্রিক ব্যক্তি স্বাধীনতার নামে েএক শ্রেণীর মানুষ পেলো গগনচুম্বী প্রাসাদ তৈরী ও বিলাসের প্লাবনে ভেসে যাওয়ার অবাধ স্বাধীনতা।

আর সমাজের অগণিত বঞ্চিত, সর্বহারা, বভুক্ষু ও দরিদ্র জনগণ পেলো নগ্নদেহে বিনা চিকিৎসায় ফুটপাথে পড়ে থেকে না খেয়ে মরার স্বাধীনত। অষ্টাদশ শতাব্দি থেকে বিংশ শতাব্দির প্রথমাংশ পর্যন্ত বিশ্বের কল্যাণকামী চিন্তানায়কগণ এ অবস্থা থেকে মুক্তি পাওয়অর জন্য চিন্তা গবেষণা শুরু করলেন।

আরও দেখুনঃ ইসলাম ও জ্ঞানতত্ত্ব pdf বই

নিচে ইসলামী আইন ও রাষ্ট্র pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

ইসলামী আইন ও রাষ্ট্র pdf বই ডাউনলোড

প্রকাশকঃ ইসলামিক ফাউন্ডেশন
বইয়ের ধরণঃ ইসলামী আইন বিষয়ক
বইয়ের সাইজঃ 3.97 MB
প্রকাশ সালঃ ২০০৭ ইং
বইয়ের লেখকঃ আবুল কাশেম মুহাম্মদ ছিফাতুল্লাহ
অনুবাদঃ 
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group