ইসলামী বিধান ও আধুনিক বিজ্ঞান

ইসলামী বিধান ও আধুনিক বিজ্ঞান pdf বই ডাউনলোড। আল্লাহর মনোনীত ধর্ম ইসলাম। সর্ব যুগের শ্রেষ্ঠতম এবং সর্বাধুনিক বিজ্ঞান সম্মত ধর্ম ইসলাম। ইসলাম শান্তি চায়, ইসলাম অগ্রগতি চায়, ইসলাম চায় মানব জাতির জন্য সমুজ্জল ভবিষ্যৎ।

ইসলামের আইন কানুন, আদেশ, নির্দেশ, অনুসরণ, অনুকরণ মানব জীবনের ব্যক্তিগত, সমষ্টিগত, পারিবারিক, রাষ্ট্রীয় এবং জাতীয়, সর্বদিক থেকে শান্তি এবং শৃংখলা বয়ে আনে। যা আধুনিক যুগের বৈজ্ঞানিক যুক্তি তর্ক বিচার বিশ্লেষণসহ একটি পরীক্ষীত সত্য হিসাবে সুপ্রমাণিত হয়েছে।

আরও দেখুনঃ আদর্শ বিবাহ pdf বই 

বর্তমান দুনিয়ায় পারিবারিক, সামাজিক, জাতীয় এমন কি আন্তর্জাতিক পর্যায়ে যে অশান্তি বিরাজমান রয়েছে তার মূল কারণ হলো পবিত্র কুরআনের শিক্ষা মেনে না চলা ও রাসূল সাঃ এর মহান আদর্শ অনুসরণ না করা।

আল্লাহ রাব্বুল আলামীন এই কুরআন জ্ঞান ভান্ডার হিসাবে অবতীর্ণ করেন এবং কিয়ামত পর্যন্ত এই জ্ঞান মানুষের জন্য চ্যালেঞ্জ হিসেবে রয়েছে। আল্লাহ আমাদেরকে একথা জানিয়ে দিয়েছেন যে, এই কুরআনে এমন কিছু জ্ঞান রয়েছে যা কিছুদিন পর প্রকাশ পাবে।

إِنۡ هُوَ إِلَّا ذِكۡرٌ۬ لِّلۡعَـٰلَمِينَ (٨٧) وَلَتَعۡلَمُنَّ نَبَأَهُ ۥ بَعۡدَ حِينِۭ (٨٨)

অর্থঃ এটা তো বিশ্ববাসীর জন্যে এক উপদেশ মাত্র। তোমরা কিছু কাল পরে এর সংবাদ অবশ্যই জানতে পারবে। (সূরা ছোয়াদ-৮৭-৮৮)

فَلَآ أُقۡسِمُ بِمَا تُبۡصِرُونَ (٣٨) وَمَا لَا تُبۡصِرُونَ (٣٩)

অর্থঃ তোমরা যা দেখ, আমি তার শপথ করছি। এবং যা তোমরা দেখ না, তার- (সূরা হাক্কাহ-৩৮-৩৯)

আল্লাহ রাব্বুল আলামীন এ আয়াতে শপথ দিয়ে শুরু করেছেন, যা তোমরা দেখতে পাচ্ছ না। এই সব জিনিসের বিশেষ গুরুত্ব বুঝানোর জন্য তার কসম করা হচ্ছে। এখানে এমন এক জগতের প্রতি ইঙ্গিত করা হচ্ছে, যা খালি চোখে দেখা যায় না।

আরও দেখুনঃ ইসলামী নামের সংকলন pdf বই

এই সূক্ষ্ম জগতের মধ্যে ব্যাকটেরিয়া, ভাইরাস ইত্যাদি রয়েছে। এগুলো এত ক্ষুদ্র ও সূক্ষ্ম জীবানু যা খালি চোখে দেখা যায় না। কিন্তু এগুলোর সাথে মানুষের স্বাস্থ্যের বিরাট সম্পর্ক রয়েছে। প্লেগ রোগ লক্ষ লক্ষ মানুষ ধ্বংস করে দে। এমন ধরনের ধ্বংসাত্মক অনেক রোগ রয়েছে যার কারণ হচ্ছে এই ব্যাকটেরিয়া অথবা ভাইরাস।

নিচে ইসলামী বিধান ও আধুনিক বিজ্ঞান pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

ইসলামী বিধান ও আধুনিক বিজ্ঞান pdf বই ডাউনলোড

প্রকাশকঃ ইসলাম হাউস
বইয়ের ধরণঃ ইসলাম ও বিজ্ঞান
বইয়ের সাইজঃ 1.66 MB
প্রকাশ সালঃ ২০০৯ ইং
বইয়ের লেখকঃ মোঃ ওসমান গণি
অনুবাদঃ
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group