ইসলামের দৃষ্টিতে সন্তান প্রতিপালন pdf বই ডাউনলোড।

সন্তান প্রতিপালন এ কষ্ট স্বীকার ও দুধ পান করানোর ফজিলত

হযরত মুহাম্মদ সাঃ এরশাদ করেছেনঃ নারীগণ গর্ভধারণ হইতে শুরু করিয়অ সন্তানপ্রসব এবং তৎপরবর্তী দুধ ছাড়ানো পর্যন্ত (যেই কষ্ট করে উহাতে) সে ইসলামী সীমান্তের প্রহরীর মত ছাওয়াব লাভ করে, (সীমান্তের প্রহরী প্রতিটি মুহুর্তে সর্বোচ্চ ত্যাগের জন্য প্রস্তুত থাকে) । নারী যদি ঐসময়-সীমার মধ্যে ইন্তেকাল করে তবে সে শহীদের বরাবর সওয়াব লাভ করিবে।

আরও দেখুনঃ সুখী হওয়ার ১০টি উপায় 

রাসুলে আকরাম সাঃ এরশাদ করেনঃ নারী যখন সন্তানকে দুধ পান করায় তখন প্রতি ঢোক দুধের বরাবরে সে এইরূপ বিনিময় লাভ করে যেন কোন প্রাণীকে সে জীবন দান করিল। পরে সে যখন সন্তানের দুধ ছাড়ায় তখন ফেরেশতা তাহার কাঁধ স্পর্শ করিয়া (সাবাসী দিয়া) বলে যে, তোমর বিগত জীবনের সকল গোনাহ ক্ষমা করিয়া দেওয়া হইয়াছে। এখন ভবিষ্যতে যেই গুনাহ করিবে সেই গুনাহ লিপিবদ্ধ হইবে। — এই গুনাহের অর্থ সগীরা (ছোট) গুনাহ। তবে সগীরা গোনাহ ক্ষমা হইয়া যাওয়াও কম কথা নয়।

কন্যা সন্তান প্রতিপালনে ফজিলত

হযরত মুহাম্মদ সাঃ এরশাদ করেনঃ যেই ব্যক্তির তিনটি কন্যা সন্তান হইবে এবং সে তাহাদিগকে এলম-কালাম, আদব-কায়দা শিক্ষা দিবে এবং যত্নের সহিত প্রতিপালন করিবে ও তাহাদের উপর অনগ্রহ করিবে, সেই ব্যক্তির উপর অবশ্যই জান্নাত ওয়াজিব হইয়া যাইবে।

আরও দেখুনঃ হুকূকুল ইসলাম ও হুকূকুল ওয়ালিদাইন

ফায়দাঃ ছেলে-সন্তানের প্রতি মানুষের আকর্ষণ স্বভাবজাত ও চিরন্তন। এই কারণেই উহার ফজিলত বর্ণনার বিষয়টি শরীয়ত এতটা গুরুত্ব প্রদান করে নাই। কিন্তু কন্যা-সন্তানকে যেহেতু নিকৃষ্ট মনে করা হইতো, এই কারণেই তাহাদের লালন-পালনের ফজিলত বর্ণনা করা হইয়াছে।

আরও দেখুনঃ তাকদীর কিমরণের পরে কি হবে

নিচে ইসলামের দৃষ্টিতে সন্তান প্রতিপালন বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

ইসলামের দৃষ্টিতে সন্তান প্রতিপালন pdf বই ডাউনলোড

প্রকাশকঃ মোহাম্মদী লাইব্রেরী
বইয়ের ধরণঃ সন্তান লালন পালন
বইয়ের সাইজঃ ৩.৩৩ MB
প্রকাশ সালঃ 
বইয়ের লেখকঃ মাওলানা আশরাফ আলী থানভী রহঃ 
অনুবাদঃ মোহাম্মদ খালেক
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group