ইসলামের নামে ভ্রান্ত আকিদা

ইসলামের নামে ভ্রান্ত আকিদা pdf বই ডাউনলোড। নবী করীম সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম ইরশাদ করেন-নিশ্চয়ই বনী ইসরাঈল ৭২ ফিরকায় বিভক্ত হয়েছিল তেমনিভাবে আমার উম্মত ৭৩ ফিরকায় বিভক্ত হবে। একটি জামা আত ব্যতীত তাদের সকল ফিরকাই জাহান্নামী হবে।

সাহাবায়ে কিরাম রাযি. প্রশ্ন করলেন সেই জামাআত কোনটি? নবী করীম সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম জবাব দিলেন আমি ও আমার সাহাবীগণের তরীকার ওপর যারা থাকবে। {সুত্র : তীরমিযি খন্ড-২ পৃষ্ঠা-৯২ ওমিশকাত শরীফ, পৃষ্ঠা ৩০} উল্লেখিত আয়াত ও হাদীস দ্বারা স্পষ্ট বোঝা যায় যে আখিরী উম্মত ঈমান ও আকীদার দিক দিয়ে ৭৩ ফিরকা বা দলে বিভক্ত হয়ে পড়বে। তাদের মধ্যে শুধু মাত্র একটি জামাত জান্নাতী হবে এবং অবশিষ্ট ৭২ টি ফিরকা ঈমান ও আকীদার ত্রুটির কারণে জাহান্নামী হবে।

আরও দেখুনঃ ইসলামের দৃষ্টিতে সম্পদ বন্টন pdf বই

বাস্তবতার কারণে এ কথা প্রমাণিত যে নবী করিম সা. এর ভবিষ্যদ্বাণী প্রতিফলিত হয়ে গেছে। উম্মতের মধ্যে বহু গোমরাহ ও পথভ্রষ্ট দলের উদ্ভব হয়েছে। এদের কোন কোনটা সুস্পষ্ট কুফরী আক্বীদা অবলম্বন করার দরুন দ্বীন ও ঈমানের গন্ডি থেকে সম্পূর্ণভাবে খারিজ হয়ে কাফির সাব্যস্ত হয়েছে। আর কোন কোনটা পথচ্যুত গোমরাহ ও বিদআতী। তারা কাফির না হলেও নিশ্চিত ভাবে আহলে সুন্নাত ওয়াল জামাআত বা আহলে হকের গুন্ডি থেকে বের হয়ে গেছে।

আহলে হকভুক্ত কোন ব্যক্তি আকীদার ত্রুটির কারণে জাহান্নামী হবে না, তবে তাদের মধ্যে হতে কেউ কেউ আমলের ত্রুটির কারণে সাময়িকভাবে জাহান্নামী হতে পারে। আর অবশিষ্ট বাতিল ফিরকাসমহু আকীদা ও আমল উভয় প্রকার ত্রুটির কারণে জাহান্নামী হবে।

আরও দেখুনঃ ফিকহুস সিয়াম pdf বই 

প্রত্যেক যুগেই অনেক মূর্খ ও বে-ইলম লোকেরা ইসলামের নামে আবিস্কৃত সেসব নতুন নতুন ভ্রান্ত আকীদা গ্রহন করে দ্বীন ঈমান নষ্ট করেছে এবং আহলে হকের জামাআত থেখে খারিজ হয়ে গেছে। পূর্ববর্তী যুগের তুলনায় বর্তমান যুগে ফিতনা ফাসাদ অনেক বেশি হওয়া এবং অধিকাংশ লোক দ্বীনি ইলমের ব্যাপারে অজ্ঞ থাকায় তাদের অনেকেই ইসলামের নামে সেসব বাতিল ও ভ্রান্ত আকীদা পোষন করে নিজেদের ঈমান আকীদা নষ্ট করে ফেলেছে।

নিচে ইসলামের নামে ভ্রান্ত আকিদা pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

ইসলামের নামে ভ্রান্ত আকিদা pdf বই ডাউনলোড

প্রকাশকঃ মাকতাবাতুল মানসূর
বইয়ের ধরণঃ ভ্রান্ত আকিদা
বইয়ের সাইজঃ 1.74 MB
প্রকাশ সালঃ ইং
বইয়ের লেখকঃ মুফতী মনসূরুল হক
অনুবাদঃ 
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group