ইসলামের নারীবাদের গূঢ়ার্থ

ইসলামের নারীবাদের গূঢ়ার্থ pdf বই ডাউনলোড। নেতৃস্থানীয় মুসলিম নারীবাদীদের একজন একদা লিখেছিলেন যে কুরআনকে না বলতে মুসলিমদের স্বস্তিবোধ করা দরকার। বেশ, এখন নারীবাদ কে না বলার সময় এসেছে মুসলিমদের । নারীবাদী দর্শনের সমস্যা গুলো মারাত্মক । সুচনালগ্ন থেকেই, নারীবাদ একটি ধর্মবিরোধী-পরিবারবিরোধী আন্দোলন হিসেবে আবির্ভুত হয়েছিল।

এমন না যে ফেমেনিজমের কেবল একটি ধারাই ইসলামবিরোধী। যদিও অনেক মুসলিমের কাছে ব্যাপারটা শুনতে খারাপ লাগবে তথাপি সকল ধারার ক্ষেত্রেই কথাটি প্রযোজ্য।

আরও দেখুনঃ ইমাম আহমাদের ৫ উসুল pdf বই ডাউনলোড

এটা বুঝতে হলে, নারীবাদের প্রথম তরঙ্গ (First wave) থেকে শুরু করে তৃতীয় তরঙ্গ পর্যন্ত সকল সর্বাধিক উল্লেখযোগ্য নারীবাদী তাত্ত্বিকের লেখাগুলো কেবল পড়ুন, আর উপসংহারটি অনস্বীকার্য । নারীবাদের এইসব ইস্যু মুসলিমদের অনুধাবন করা উচিৎ কেননা অনেক মুসলিম আজকাল নিজেদেরকে নারীবাদী মনে করে, বেশিরভাগেই সেই একই কারণে যেজন্য আমাদের তারূণ্যে আমার স্ত্রী আর আমি নারীবাদি পরিচয় ধারণ করেছিলাম।

এটা বিপজ্জনক কেননা, যরকমটা আমার স্ত্রী আর আমি আবিষ্কার করেছি। নারীবাদ এমন প্রচুর জিনিসপাতি ধারণ করে যা ইসলামবিরোধী এবং যা মুসলিম বিশ্বাসকে বিপন্ন করে। এখানে ইসলাম ও নারীবাদের মধ্যে যেমন প্রাথমিক স্তরের বিরোধ আছে তেমনি গভীর দ্বন্ধও আছে।

আরও দেখুনঃ আলোর মশাল pdf বই ডাউনলোড

নিখুতঁ ভাবে এসব সমস্যার বিস্তারিত আলোচনা জরুরী, তবে মুসলিমদের প্রয়োজন অনুযায়ী , আমরা কেবল একটা গাছকে তার ফলের দ্বারা বিচার করা দিয়ে শুরু করতে পারি। আমাদের নিজেদেরকে প্রশ্ন করা উচিৎ: কেন বহু নারীবাদী মুসলিমের শেষ পরিণতি হয় ইসলাম ত্যাগ ?।

যেসব নারী কিছু তে নারীবাদী হিশেবে পরিচয় দেয় তারা সাধারণ নারী জনসংখ্য্ চেয়ে খুবই কম ধার্মিক । সাধারণ জনসংখ্যায়, ১০ জনের মধ্যে ৭ জন নারী বলে তারা ইহুদিবাদ ,খৃষ্টধর্ম, ইসলাম প্রভৃতির মত কোনো একটি সংগঠিত ধর্মের সাথে সম্পৃক্ত। নারীবাদী মধ্যে, ১০ জনের মাত্র ১ জন এরকম সম্পৃক্তির কথা বলে।

আরও দেখুনঃ  ইতিহাসের পাতা pdf বই ডাউনলোড

নিচে ইসলামের নারীবাদের গূঢ়ার্থ pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

ইসলামের নারীবাদের গূঢ়ার্থ pdf বই ডাউনলোড

 

প্রকাশকঃ 
বইয়ের ধরণঃ ইসলামিক বই
বইয়ের সাইজঃ 6.30 MB
প্রকাশ সালঃ  ইং 
বইয়ের লেখকঃ দানিয়েল হাকিকাতুজ
অনুবাদঃ জানিল আহমেদ
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group