ইসলাম কমিউনিজম ও পুজিঁবাদ pdf বই ডাউনলোড। কমিউনিজম বলিতে আমাদেরকে বুঝানো হয় এমন একটা সমাজ -ব্যবস্থার কথা-যেখানে কোন হানাহানি নাই, নাই কোন অভাব অভিযোগ, যেখানে সকলেই সমান; কাজ করিতে হইবে সমান তালে আর উপভোগ করিবে তেমনি। খাওয়া-পরার জন্য ব্যক্তিগত ভাবে কোন চিন্তাভাবনা কাহারও করিতে হইবে না।

ব্যক্তি চিনর্তার যেহেতু প্রয়োজন নাই সেইজন্য ব্যক্তিগত মালিকা-নারও বিলুপ্তি ঘটিবে। সমস্ত সম্পত্তির মালিক থাকিবে রাষ্ট্র। ব্যক্তির পরিবর্তে সমষ্টি কথাটাই বড় হইয়া দেখা দেয় সেই সমাজে।

আরও দেখুনঃ ইসলাম মধ্যপন্থা pdf বই ডাউনলোড

কিন্তু ইসলামের ব্যক্তি স্বাধীনতা অত্যন্ত শ্রদ্ধার সঙ্গে স্বীকৃত। ইসলামী রাষ্ট্রে অমুসলিম মহাবলীম্বীরাও পূর্ন মত ও পথ স্বাধীনভাবে গ্রহণ করিতে পারে। কিন্তু কমিউনিষ্টপন্থী রাষ্ট্রে তাহা সম্ভব হয় না। মার্কসবাদী কোন রাষ্ট্রেই মার্কসবাদ বিরোধী কোন মত বা রাজনৈতিক ও ধর্মীয় প্রতিষ্ঠানকে এ যাবৎ বরদাশ ত করা হয় নাই।

আর সম্ভাবনা আছে এমনও মনে হয়না। ইসলাম ধর্ম অশেষ নির্যাতিত অবস্থায় সেই সব দেশে বিদ্যমান। পাশাপাশি অন্যান্য ধর্মে অবস্থাও তথৈবচ। ইসলামে প্রত্যেকটি কাজই নীতি সমথিত হওয়া চাই। কিন্তু কমিউনিজম শুধু উদ্দেশ্যের সফলতা আশা করে, অনুস্বত পথ যত হীনই হোক না কেন! ইসলাম স্বভাব-ধর্মী, কমিউনিজম বস্তুধর্মী ও সম্পূর্ন কৃত্রিম।

আরও দেখুনঃ হাদীসের কিস্সা pdf বই ডাউনলোড

ব্যক্তি জীবনের প্রথম হইতে শেষ পর্যন্ত ইসলাম সহায়তা করে, কিন্তু কমিউনিজম ব্যক্তি জীবনের খন্ডাংশের উপরে আলোচনা চালায়। একজন মুসলমান জীবন শুরু করে সৃষ্টিকর্তার মহান উদ্দেশ্যের ও ইংগিতের প্রতি শ্রদ্ধা নিবেদন করিয়া আর কমিউনিজম শুরু করে তার বাহুবল ও হাতিয়ারকে সশ্রদ্ধ অভিবাদন করিয়া। একজন মুসলমান তার সর্বস্ব আল্লাহতায়ালার উদ্দেশ্যে উদ্দেশ্যে উৎসর্গ করে।

কিন্তু কমিউনিষ্ট শাসনে অনিচ্ছা সত্ত্বেও নিজের সমস্ত কিছুই ছাড়িতে হয় রাষ্ট্রকে। মার্কসের চিন্তাধারা রুগ্ন সমাজের পক্ষে কাজ করে আফিমের, কিন্তু সুস্থদেহে তার কোন প্রয়োজনীয়তা আছে বলিয়া মনে হয়না। ক্ষণস্থায়ী জীবন সর্বস্ব এই ধারণা কোন চিন্তাবিদই মানিয়া নিতে পারে না।

আরও দেখুনঃ ফিলিস্তিনের স্মৃতি pdf বই ডাউনলোড

নিচে ইসলাম কমিউনিজম ও পুজিঁবাদ pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ 

ইসলাম কমিউনিজম  ও পুজিঁবাদ pdf বই ডাউনলোড

প্রকাশকঃ ইসলামিক ফাউন্ডেশন বাংলাদেশ 
বইয়ের ধরণঃ ইসলামিক বিষয়ক 
বইয়ের সাইজঃ 2.58 MB
প্রকাশ সালঃ ইং
বইয়ের লেখকঃ মুহাম্মাদ কুতুব 
অনুবাদঃ সিদ্দিক আহমদ
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group