ইসলাম বিরোধীদের জবাব ১ম খন্ড

ইসলাম বিরোধীদের জবাব ১ম খন্ড pdf বই ডাউনলোড। নাস্তিক প্রশ্নঃ মানুষ জান্নাতে যাবে নাকি জাহান্নামে যাবে -তা তো আগে থেকেই তাকদিরে লেখা। আর এর ব্যতিক্রম ও ঘটবে না। আল্লাহর হুকুম ছাড়া নাকি কোনো গাছের পাতাও পড়ে না; পৃথিবীর সব অপরাধ তো তাহলে আল্লাহর হুকুমেই হয়। অমুসলিমরা অমুসলিম পরিবারে জন্মগ্রহন করে আর মুসলিম রা মুসলিম পরিবারে জন্মগ্রহন করে। কেউ যদি হিন্দু বা নাস্তিক হওয়ার জন্য জাহান্নামে যায়- এটা তো সেই ব্যক্তির দোষ না। এটা সৃষ্টিকর্তারই দোষ

উত্তর: আরবি তাকদির শব্দটি কদর শব্দের সাথে সম্পর্কিত। শাব্দিকভাবে কদর এর অর্থ-পরিমাপ ,মর্যাদা শক্তি। আর তাকদির এর অর্থ- পরিমাপ করা, নির্ধারণ করা, তাকদির হচ্ছে, সর্বজ্ঞনী হিসাবে আল্লাহ তায়ালার পূর্ব জ্ঞান ও হিকমতের দাবি অনুযায়ী সমগ্র সৃষ্টিজগতের সব কিছু নির্ধারণ।

আরও দেখুনঃ হযরতজী মাওলানা ইলিয়াস pdf বই ডাউনলোড

আল-কুরআন আমাদেরকে জানাচ্ছে যে, মহান আল্লাহ অতীত, বর্তমান, ভবিষ্যত সব কিছুর ব্যাপারে জানেন। বলা হয়েছে। নভোমন্ডল ও ভুমন্ডলের গোপন রহস্য আল্লাহর কাছেই রয়েছে। তুমি কি জানো না যে, আকাশসমূহ ও পৃথিবীতে যা কিছু আছে তা সম্পর্কে আল্লাহ জানেন? এসব বিষয় একটি কিতাবে সংরক্ষিত আছে। নিশ্চয়ই এটা আল্লাহর পক্ষে অতি সহজ।

অদৃশ্য জগতের চাবিকাঠি তারই নিকট রয়েছে; তিনি ছাড়া আর কেউই তা জ্ঞাত নয়। পৃথিবীতে ও সমুদ্রের সব কিছুই তিনি অবগত আছেন, তারঁ অবগতি ব্যতীত বৃক্ষ হতে একটি পাতাও ঝড়ে পড়ে না এবং ভু-পৃষ্ঠের অন্ধকারের মধ্যে একটি দানাও পতিত হয় না, এমনিভাবে কোনো সরস ও নিরস বস্তু ও পতিত হয় না; সমস্ত কিছুই সুস্পষ্ট কিতাবে লিপিবদ্ধ রয়েছে।

আরও দেখুনঃ ক্রসেড সিরিজ ২৩তম খন্ড pdf বই ডাউনলোড

এগুলো অদৃশ্যের খবর, যা ওহীর মাধ্যমে আমি তোমার মুহাম্মদ সাঃ- এর কাছে প্রেরণ করি তুমি তাদের কাছে ছিলে না, যখন তারা ষড়যন্ত্র করে নিজেদের সিদ্ধান্ত স্থির করে ফেলেছিলো। তিনিই সেই সত্তা, যিনি আকাশসমূহ ও পৃথিবীকে সৃষ্টি করেছেন যথোচিত। যেদিন তিনি বলবেন হয়ে যাও! তখন হয়ে যাবে।

আরও দেখুনঃ ফাজায়েলে আমল ৪র্থ খন্ড pdf বই ডাউনলোড

নিচে ইসলাম বিরোধীদের জবাব pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

 

ইসলাম বিরোধীদের জবাব ১ম খন্ড pdf বই ডাউনলোড

প্রকাশকঃ
বইয়ের ধরণঃ ইসলামিক বই 
বইয়ের সাইজঃ 46.5 MB
প্রকাশ সালঃ ২০১৮ ইং 
বইয়ের লেখকঃ 
অনুবাদঃ
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group