ইসলাহী খুতুবাত ৭ম খন্ড

ইসলাহী খুতুবাত ৭ম খন্ড pdf বই ডাউনলোড। পাপাচারের প্রতি আকর্ষণ ধোঁকা ছাড়া কিছুই নয়। পশ্চিমাবিশ্বের বর্তমান সমাজে যৌনাবেগকে কাজে লাগানোর সকল অস্বাভাবিক পথ ও পন্থা অবলম্বিত হয়েছে। তবুও ধর্ষনের মত নারকীয় ঘটনা তাদের সমাজেই বেশী ঘটছে। প্রশ্ন হলো, যে দেশে যৌনক্ষুদা মেটানোর সকল পথ উন্মুক্ত , চোখ তুললেই যে দেশর মানুষ উদ্দম যৌনতা হাতের কাছে পাচ্ছে, সে দেশে ধর্ষনের ঘটনা কেন ঘটবে?

আসল কথা হলো, তাদের মন অস্থর। কোন কিছুতে স্বস্তি পাচ্ছে না। পারস্পারিক সন্তুষ্টির মাধ্যমে যৌনক্ষুদা মিটিয়েও শান্ত পাচ্ছে না। তাই একটু সুখের জন্য খানিকটা তৃপ্তির জন্য যৌনতার আরেক বীভৎস রূপ তারা আবিষ্কার করেছে। ধর্ষণ, জোরপূর্বক যৌনক্ষুদা নিবারণ এ পথেই তারা সুখ খুঁজে বেড়াচ্ছে। তবুও তাদের জীবনে সুখ নেই, স্বস্তি নেই, শান্তি নেই। এ জন্যই আমরা বলি, মূলত চাহিদার শেষ নেই, আত্মতৃপ্তির অন্ত নেই, কামনা-বাসনার সীমারেখা নেই।

আরও দেখুনঃ 2020 এ আপনি শিখতে পারেন এমন সেরা ১০ প্রযুক্তি ট্রেন্ডস

ইসলাহী খুতুবাত ৭ম খন্ড তে জান্নাত ও জাহান্নামের বর্ণনা

হযরত আবু হুরায়রা রাঃ থেকে বর্নিত, রাসূল সাঃ ইরশাদ করেছেন, দোযখকে কামনা-বাসনার বস্ত দ্বারা ঢেকে দেয়া হয়েছে। আর জান্নাতকে ঢেকে দেয়া হয়েছে কষ্টদায়ক বস্তু দ্বারা।

আরও দেখুনঃ শব্দার্থে কুরআনুল মাজীদ ৭ম খন্ড 

পর্দার আড়ালে জান্নাত ও জাহান্নামঃ দুনিয়াটা পরীক্ষার হল। আল্লাহ তাকে এভাবেই সৃষ্টি করেছেন। বিবেকবান মানুষ আপন বুদ্ধি-বিবেককে কাজে লাগাবে। পরীক্ষায় সফলতা অর্জন করবে। যদি জাহান্নামকে চাক্ষুষ দেখানো হতো আর বলা হতো, দেখো এটা জাহান্নাম, জগ্নি জিহ্বা লকলক করছে।

আরও দেখুনঃ ইসলাহী খুতুবাত ৬ষ্ঠ খন্ড  এবং ঈমানদীপ্ত দাস্তান ৬ষ্ঠ খন্ড 

অনুরূপভাবে জান্নাতকেও যদি সরাসরি দেখানো হতো তার আকর্ষণীয় নেয়ামতগুলেঅ ও নয়নাভিরাম দৃশ্যগুলো যদি চোখের সামনে মেলে ধরা হতো। তারপর যদি বলা হতো, হে মানুষ! এ দুটির একটি তোমাদের গ্রহণ করতে হবে। বেছে নাও, কোনটি গ্রহণ করবে। এরপর সে পথে চলতে থাক। তাহলে সেটা তো পরীক্ষা হতো না। সফলতা কিংবা বিফলতার জন্য আল্লাহ সিস্টেম রেখেছেন পরীক্ষার।

তিনি জান্নাত তৈরী করেছেন, জাহান্নামও সৃষ্টি করেছেন। জাহান্নামকে পর্দার আড়ালে রেখেছেন, জান্নাাতকেও পর্দার আড়ালে রেখেছেন। জাহান্নামের পর্দাটির নাম ‘কামনা-বাসনা’। আর জান্নাতের পর্দাটির নাম অপছন্দনীয় ও পীড়াদায়ক বস্ত। যেমন-লোভ-লাভঘেরা এ পৃথিবীতে মানুষ বিলাসিতা খুঁজে বেড়ায়, এর জন্য অবৈধ পন্থার আশ্রয় নেয়। তখন এর অর্থ হলো, সে জাহান্নামের পর্দা খুলে ফেলেছে। এবার সে ধীরে ধীরে সেখানে চলে যাচ্ছে।

নিচে ইসলাহী খুতুবাত ৭ম খন্ড বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

ইসলাহী খুতুবাত ৭ম খন্ড pdf বই ডাউনলোড

প্রকাশকঃ দারুল উলূম লাইব্রেরী
বইয়ের ধরণঃ ইসলামের সার্বিক জ্ঞান বিষয়ক সিরিজ বই
বইয়ের সাইজঃ 9.15 MB
প্রকাশ সালঃ 
বইয়ের লেখকঃ মুফতী তাকী উসমানী 
অনুবাদঃ মাওলানা মুহাম্মদ উমায়ের কোব্বাদি

ডাউনলোড সার্ভার-১ঃ  Download Now