ইহুদী চক্রান্ত ১ম-৩য়

ইহুদী চক্রান্ত ১ম-৩য় pdf বই ডাউনলোড। হযরত ইবরাহীম আঃ খলিলুল্লাহর পৌত্র হযরত ইয়াকুব আঃ-এর অপর নাম ছিল ইসরাঈল । ইসরাঈল শব্দের অর্থ আল্লাহর বান্দাহ । নমরুদ বাদশাহর প্রধান পুরোহিত এবং পুজরাী আজরের পুত্র হয়েও ইবরাহীম খলিলুল্লাহর তাওহীদের উপর ঈমান আনয়ন করেন এবং শিরক থেকে নিজেকে সম্পূর্ণরূপে মুক্ত রাখেন । এ জন্যে পোত্তলিক বাদশাহ নমরুদ হযরত ইবরাহীম আঃ কে অগ্নিকুন্ডে নিক্ষেপ করে।

আল্লাহ তায়ালার অপার রহমতে নির্ভীক মুমিন ও মহান নবী হযরত ইবরাহীম আঃ অগ্নিকুন্ডে থেকে অক্ষত দেহে বের হয়ে আসেন। তারপর তারঁ পৈতৃক দেশ ইরাক থেকে হিজরত করে তিনি জর্দান, মিসর ও সউদী আরব সহ বিভিন্ন এলাকায় পায়ে হেটেঁ হেটেঁ দ্বীনে হকের দাওয়াত পেশ করতে শুরু করনে। বৃদ্ধ বয়সে আল্লাহ তায়ালার নির্দেশে তারঁ প্রিয় পুত্র হযরত ইসমাঈলকে আল্লাহ তায়ালার উদ্দেশ্য কুরবানী করার জন্য তারঁ গলায় ছুরি লাগিয়ে দিয়েছিলেন।

আরও দেখুনঃ ইমাম বুখারী জীবনী pdf বই ডাউনলোড

তিনি শৈশব থেকে জীবনের শেষ মুহুর্থ পর্যন্ত দ্বীনে হকের প্রতি ঈমানের যে দৃঢ়তা দেখিয়েছেন এবং দ্বীনের জন্য নিজের যথা সর্বস্ব কুরবানী করার যে নজীর স্থাপন করে গেছেন তারঁ পুরস্কার স্বরূপ তারঁ বংশে অনেক নবী জন্মগ্রহন করেন এবং দুনিয়ার উপর কয়েক হাজার বছর পর্যন্ত তারঁ বংশেই শাসন ক্ষমতা প্রতিষ্ঠিত ছিল।

বনী ইসরাঈল নবীদের জন্ম সূত্র

হযরত ইবরাহীম আঃ এক পুত্রের নাম হযরত ইসহাক আঃ এবং হযরত ইসহাকের আঃ পুত্র ইয়াকুব আঃ নবীদের মধ্যে বিশেষ উল্লেখ্যযোগ্য মর্যদার অধিকারী। হযতর ইয়াকুবের বংশধরগণ বনী ইসরাঈল নামে পরিচিত।

উপরে দীর্ঘকার যাবত দুনিয়ার হযরত ইবরাহীমের আঃ বংশদরদের শাসন ক্ষমতার কথা উল্লেখ কারা হয়েছে বনী ইসরাঈলই হচ্চে আল্লাহর অনুগ্রহ প্রাপ্ত ইবরাহীমের বংশধরদের সে শাখা। এ শাখারই একটি অংশ পরবর্তীকালে নিজেদের ইহুদী নামে পরিচয় দিতে শুরু করে।

হযরত ইয়াকুবের এক পুত্রের নাম ছিল ইয়াহুদা। হযতর ইবরাহীম আঃ ইয়াক থেকে হিজরত করার পর সিরিয়াতে বসবাসে করেন। তার পৌত্র হযতর ইয়াকুব আঃ মিসরে চলে গিয়েছিলেন। হযরত ইয়াকুব আঃ পুত্র হযরত ইউসুফ আঃ আল্লাহ তায়ালার অনুগ্রহে মিসরের শাসনকর্তা হয়ে যান এবং তিনি তারঁ মাতা-পিতা ও অন্যান্য ভাইদের সিরিয়া থেকে মিসরে নিয়ে যান।

আরও দেখুনঃ  ইসলামের সোনালী যুগ pdf বই ডাউনলোড

নিচে ইহুদী চক্রান্ত ১ম-৩য় pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

 

ইহুদী চক্রান্ত ১ম-৩য় pdf বই ডাউনলোড সুচীপত্র

প্রকাশকঃ আধুনিক প্রকাশনী
বইয়ের ধরণঃ ইহুদী ইতিহাস
বইয়ের সাইজঃ 26.6 MB
প্রকাশ সালঃ ১৯৯৭ ইং
বইয়ের লেখকঃ আবদুল খালেক
অনুবাদঃ 
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group