ঈমানদীপ্ত দাস্তান ৬ষ্ঠ খন্ড pdf বই ডাউনলোড। সুদর্শন যুবক আন-নাসের সুলতান সালাউদ্দিন আইউবীর সেই কমান্ডোদের একজন, যারা মৃত্যুর চোখে চোখ রেখে কথা বলে। খৃষ্টানদের বিশ্বাস, সুলতান আইউবীর কমান্ডোদেরকে মৃত্যুও ভয় করে। মরুভূমির দর্গমতা, সমুদ্রের উতলা, কন্টকাকীর্ণ পর্বতমালা কিছুরই পরোয়া করে না তারা। দুশমনের রসদ ইত্যাদিতে অগ্নিসংযোগ করে নিজেরা আগুনে ঝাঁপ দিয়ে জীবন কুরবান করা তাদের পক্ষে একটি সাধারণ ব্যাপার।

আরও দেখুনঃ তারুণ্যের প্রতি হৃদয়ের তপ্ত আহবান

কিন্তু জ্বীন-পরী আর ভূত-প্রেত প্রচন্ড ভীতি সুলতান আউবীর এই অকুতোভয় জানবাজ গেরিলাদের।তারা কখনো জ্বীন-ভূত দেখেনি; শুধু গল্প-কাহিনী শুনেছে মাত্র, যাতে তাদের শতভাগ বিশ্বাস আছে। জ্বীন-পরীর নাম শনলেই ভয়ে তাদের গা ছমছম করে ওঠে।

আরও দেখুনঃ হতাশ হবেন না নয়া খুন

আন-নাসের যদি আসিয়াত দুর্গে আপন মর্জিতে এবং সচেতন অবস্থায় এসে পৌঁছতো, তাহলে এতাচা ভয় পেতো না। তাকে যুদ কয়েদি বানিয়ে নিয়ে যাওয়া হতো তাহলেও সে নির্ভিক থাকতো এবং পালাবার বুদ্ধি বের করে নিতো। কিন্তু তাকে এখানে নিয়ে আসা হয়েছে হাশিশের নেশায় মস্তিষ্কে অবাস্তব কল্পনা সৃষ্টি করে। সেই নেশার ঘোরে সে কাল্পনিক সবুজ-শ্যামলিয়া এবং বাগ-বাগিচার মধ্যদিয়ে পথ অত্রিক্রম করে এসেছে।

আরও দেখুনঃ ঈমানদীপ্ত দাস্তান ৫ম খন্ড

কিন্তু এখন তার নেশা কেটে গেছে। এই ভূখন্ডে কোথায় কোথায় সবুজ-শ্যামলিয়া থাকতে পারে, তার স্মরণ আসতে শুরু করেছে। এখন সে বুঝে, মাইলের পর মাইল বিস্তীর্ণ অঞ্চল এমন স্বর্গীয় হতে পারে না।

আন নাসের যে রূপসী মেয়েটিকে পরী মনে করেছিলো, এখন সে তার পালঙ্কে বসা। মেয়েটিকে মানুষ বলে বিশ্বাসই করতে পারছে না। মেয়েটি যখন বললো, ‘তুমি আমার উপর আস্থা রাখো’ , তখন তার ভয় আরো বেড়ে গেলো। সে শুনেছে, জ্বীন-পরীরা চিত্তাকর্ষক প্রতারণার মাধ্যমে মানুষ খুন করে থাকে।

এই দুর্গটি তার কাছে জ্বীন-পরী ও ভূত-প্রেতের আড্ডা বলে মনে হতে শুরু করেছে। তার সঙ্গীরা এখনো গভীর ঘুমে আচ্ছন্ন।

নিচে ঈমানদীপ্ত দাস্তান ৬ষ্ঠ খন্ড বইয়ের সূচীপত্রের স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

ঈমানদীপ্ত দাস্তান ৬ষ্ঠ খন্ড pdf বই ডাউনলোড

প্রকাশকঃ পরশমণি পাবলিকেশন্স
বইয়ের ধরণঃ সুলতান সালাউদ্দিন শাসনামল
বইয়ের সাইজঃ ৯.৭৭ MB
প্রকাশ সালঃ ২০০৫ ইং
বইয়ের লেখকঃ আলতামাস
অনুবাদঃ মুহাম্মদ মুহিউদ্দিন
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group