ঈমানের দাবী pdf বই ডাউনলোড। ঈমানের নূন্যতম দাবী হল যদি মুসলমান ঘুমিয়ে ঘুমিয়ে স্বপ্নের মধ্যে দেখতে পায়। যে, আমার সন্তান ইসলামী পরিভাষা উপেক্ষা করে বিধর্মীদের পরিভাষা ব্যবহার করছে। এবং অন্য কোন শব্দ উচ্চারণ করছে যেমন ‘তাবারক’ না বলে; বলল, ‘প্রসাদ’ দিন। অনুরূপ মিলাদও বুঝে না, সীরাত মাহফিলও বুঝে না, বুঝে ‘কথাকলি’। অমুকের ইন্তেকাল হয়েছে না বলে, বলে ‘দেহাস্ত’ হয়েছে। তবে ঈমানের দাবী হল, যদি নিজের বাচ্চার মুখ থেকে এমন কোন ধ্বনি স্বপ্নযোগেও শুনতে পান। তাহলে চিৎকার করে উঠবেন এবং হাউমাউ করে কেঁদে ফেলবেন। দ্রুত দৌড়ে যাবেন, পুরো বাড়িতে অস্থিরতা বিরাজ করবে যে, একি কথা! এ আবার কোন ধরণের মুসিবত এসে পড়ল! স্বপ্নের মধ্যে সাপে দংশন করেছে, তার বিছানায় কোথায় যেন বিচ্ছু ছিল ঢুস মেরে দিয়েছে, এতে আর কি হয়েছে?

হয়তো মুসলমান বলবে কিছুই হয়নি, আমি স্বপ্ন দেখেছি মাত্র, আর এটা তো জানা কথা যে, স্বপ্নে মানুষ অনেক কিছুই দেখতে পায়, সেগুলো বাস্তবের বিপরীত হয়ে থাকে।
যখন কোন জিনিসের সাথে মহব্বত সৃষ্টি হয়ে যায় এবং যখন কোন জিনিসের গুরুত্ব হৃদয়ে বদ্ধমূল হয়ে যায়, তখন মানুষ তার কল্পনাতেই অস্থির হয়ে যায় এবং কখনও স্বপ্নের ঘোরে অশুভ পরিণতি চিৎকার ধ্বনি বের হয়ে যায় এবং তার আরামের ঘুম হারাম হয়ে যায়।

আল্লামা সাইয়্যেদ আবুল হাসান আলী নদভী (র.) এর আরও বইঃ বিধ্বস্ত মানবতাভারতবর্ষে মুসলামানদের অবদান নিয়ে অসাধারণ বই!

নিচে ঈমানের দাবী pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

ঈমানের দাবী বই

প্রকাশকঃ আল ইরফান পাবলিকেশন্স
বইয়ের ধরণঃ ঈমান বিষয়ক আলোচনা
বইয়ের সাইজঃ ৬.৫৭ MB
প্রকাশ সালঃ ২০০৯
বইয়ের লেখকঃ সাইয়্যেদ আবুল হাসান আলী নদভী
অনুবাদঃ 

ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group