ঈমান সবার আগে

ঈমান সবার আগে pdf বই ডাউনলোড। সবচেয়ে মূল্যবান সম্পদ হল ঈমান। ঈমানের বিপরীতে কুফর । ঈমান সত্য, কুফর মিথ্যা । ঈমান আলো, কুফর অন্ধকার । ঈমান জীবন, কুফর মৃত্যু। ঈমান পূর্ণ কল্যাণ আর কুফর পূর্ণ অকল্যাণ। ঈমান সরল পথ, আর কুফর ভ্রষ্টতার রাস্তা। ঈমান মুসলমানের কাছে প্রাণের চেয়েও প্রিয়। ঈমানদান সকল কষ্ট সহ্য করতে পারে, মৃত্যুকে আলিঙ্গন করতে পারে, কিন্তু ঈমান ছাড়তে পারে না।

ঈমানই তার কাছে সবকিছু থেকে বড়। ঈমান শুধু মুখে কালেমা পড়ার নাম নয়, ইসলামকে তার সকল অপরিহার্য অনুষঙ্গসহ মনেপ্রাণে কবুল করার নাম। আর একারণে মুমিনকে মতে হবে সুদৃঢ় , সত্যবাদী ও সত্যনিষ্ঠ। মুমিন কখনো শৈথিল্যবাদী হতে পারে না ।

আরও দেখুনঃ মুনাজাতে মাকবুল বাংলা অনুবাদ pdf বই ডাউনলোড

হতে পারে না। কুফরির সাথে যেমন তার সন্ধি হতে পারে না তেমনি মুরতাদ ও অমুসলিমের সাথেও বন্ধুত্ব হতে পারে না। ইসলামের পূর্ণ পরিচয় কী এবং তার অপরিহার্য দাবি ও অনুষঙ্গগুলোই বা কী? সে সম্পর্কে সংক্ষিপ্ত আলোচনা করাই এ প্রবন্ধের উদ্দেশ্য। দ্বীন ও ঈমান সম্পর্কে বেপরোয়া লোকদের যেহেতু এইসব বিষয়ের জ্ঞান নেই, কিংবা জ্ঞান থাকলেও পরোয়া নেই তাই তাদের মতে ঈমান কুফরের সন্ধিও অসম্ভব কিছু নয়। (লা হাওলা ওয়ালা কুওয়াতা ইল্লা বিল্লাহিল আলিয়্যিল আযীম)

কাকে বলে ঈমান আর তার অপরিহার্য অনুষঙ্গ কী-এ সম্পর্কে নিচে আলোকপাত করা হল।অজ্ঞতা-অনুমান আর কল্পনা -কুসংস্কারের কোনো অবকাশ ঈমানে নেই ঈমান ঐ সত্য সঠিক আকীদাকে স্বীকার করা এবং সত্য বলে বিশ্বাস করার নাম, যা আসমানী ওহীর দ্বারা সন্দেহাতীতভঅবে প্রমাণিত।

আরও দেখুনঃ সালাফদের আত্মশুদ্বিমূলক বাণী pdf বই ডাউনলোড

যে ওহী আল কুরআনুল কারীম এবং আসসুন্নাতুন নাবাবিয়্যাহ রূপে এখনো সংরক্ষিত আছে এবং কিয়ামত পর্যন্ত সংরক্ষিত থাকবে ইনশাআল্লাহ! ঈমান তো অবিচল ও দৃঢ় বিশ্বাসের নাম। সংশয় ও দোদুল্যমানতার মিশ্রণও এখানে হতে পারে না। সংশয়ই যদি থাকে তবে তা আকীদা কীভাবে হয়? বিশ্বাস যদি দৃড়ই না হয় তবে তা ঈমান কীভাবে হয়?

নিচে ঈমান সবার আগে pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

ঈমান সবার আগে pdf বই ডাউনলোড

 

প্রকাশকঃ মাকতাবাতুল আশরাফ
বইয়ের ধরণঃ ঈমান বিষয়ক
বইয়ের সাইজঃ 4.70 MB
প্রকাশ সালঃ ২০১৩ ইং 
বইয়ের লেখকঃ মাওলানা মুহাম্মাদ আবদুল মালেক
অনুবাদঃ 
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group